BBL: সেরা বিদেশী ক্রিকেটারদের আকর্ষণ করতে নতুন উদ্যোগ, ড্রাফট সিস্টেম শুরু হচ্ছে বিগ ব্যাশে

ডিসেম্বর মাসে শুরু হবে বিগ ব্যাশের ১২ তম সংস্করণ। আগামী কয়েক মাসের মধ্যে অনুষ্ঠিত হবে ড্রাফট। নিয়ম অনুযায়ী এই প্রক্রিয়ার মাধ্যমে প্রতিটি দলকে সর্বনিম্ন দু'জন এবং সর্বোচ্চ তিনজন খেলোয়াড় নিতে হবে।
BBL: সেরা বিদেশী ক্রিকেটারদের আকর্ষণ করতে নতুন উদ্যোগ, ড্রাফট সিস্টেম শুরু হচ্ছে বিগ ব্যাশে
BBL ড্রাফটছবি- বিবিএল ট্যুইটার হ্যান্ডেল

বিগ ব্যাশ লীগের আসন্ন সংস্করণে বিশ্বের সেরা খেলোয়াড়দের নিতে এক নতুন ড্রাফট সিস্টেম চালু করতে চলেছে ক্রিকেট অস্ট্রেলিয়া

চলতি বছরের ডিসেম্বর মাসে শুরু হবে বিগ ব্যাশের ১২ তম সংস্করণ। তাই আগামী কয়েক মাসের মধ্যেই অনুষ্ঠিত হবে এই ড্রাফট। নিয়ম অনুযায়ী এই প্রক্রিয়ার মাধ্যমে প্রতিটি দলকে সর্বনিম্ন দু'জন এবং সর্বোচ্চ তিনজন খেলোয়াড় নিতে হবে।

বিগ ব্যাশের সময়েই দক্ষিণ আফ্রিকার নতুন টি-টোয়েন্টি লীগ এবং আমিরশাহির লীগও খেলা হবে। তাই এই টি-টোয়েন্টি লীগের সঙ্গে প্রতিযোগীতায় যাতে পিছিয়ে পড়তে না হয়, তাই এই ড্রাফট পদ্ধতি চালু করা হচ্ছে। অস্ট্রেলিয়ান ক্রিকেট বোর্ড জানিয়েছে যে, ড্রাফট সিস্টেম সেরা বিদেশী খেলোয়াড়দের আকর্ষণ করার জন্য ডিজাইন করা হলেও, সামগ্রিক উদ্দেশ্য হলো আন্তর্জাতিক বাজারে বিবিএলকে আরও প্রতিযোগীতামূলক মঞ্চ দেওয়া এবং প্রতিযোগীতায় অংশ নেওয়া দলগুলিকে নতুন সুযোগ দেওয়া।

ড্রাফট সিস্টেমে চারটি বিভাগ থাকবে এবং খেলোয়াড়দের চার রাউন্ডে মনোনীত করা হবে। গোল্ড, সিলভার এবং ব্রোঞ্জ এই তিনটি বিভাগে খেলোয়াড়রা নাম নথিভুক্ত করতে পারবেন এবং তারপরে সেখান থেকেই শীর্ষস্তরের খেলোয়াড়দের (আট জন) প্ল্যাটিনাম বিভাগে বাছাই করবেন আধিকারিকরা। প্ল্যাটিনাম বিভাগের ক্রিকেটাররা সবচেয়ে বেশি অঙ্কের মূল্য পাবেন

BBL ড্রাফট
Virat Kohli: ইংল্যান্ডে পৌঁছেই করোনা আক্রান্ত হয়েছিলেন বিরাট কোহলি!

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in