Trent Boult: ইংল্যান্ডের বিরুদ্ধে নটিংহ্যাম টেস্টে মুরলীধরনের অনন্য রেকর্ড স্পর্শ ট্রেন্ট বোল্টের

১১ নম্বর ব্যাটার হিসেবে মুরলিধরনের ৬২৩ রানই ছিলো সর্বোচ্চ।
Trent Boult: ইংল্যান্ডের বিরুদ্ধে নটিংহ্যাম টেস্টে মুরলীধরনের অনন্য রেকর্ড স্পর্শ ট্রেন্ট বোল্টের
ট্রেন্ট বোল্টছবি ICC-র ট্যুইটার হ্যান্ডেলের সৌজন্যে

ইংল্যান্ড বনাম নিউজিল্যান্ডের নটিংহ্যাম টেস্টে রানের পাহাড় গড়েছে নিউজিল্যান্ড। ট্রেন্ট ব্রিজে রবিবার ৫৫৩ রানে শেষ হয়েছে কিউইদের প্রথম ইনিংস। এদিনই কিংবদন্তী লঙ্কান স্পিনার মুথাইয়া মুরলীধরনের অনন্য রেকর্ডে ভাগ বসালেন কিউই স্পিড স্টার ট্রেন্ট বোল্ট। তবে বল হাতে টেস্টের সর্বোচ্চ উইকেট শিকারি মুরলীধরনের কোনো রেকর্ড স্পর্শ নয়, ব্যাট হাতে লঙ্কান স্পিনারের রেকর্ডে ভাগ বসিয়েছেন বোল্ট।

দ্বিতীয় দিনে ১৬* রানে অপরাজিত ছিলেন বোল্ট। নবম উইকেট পড়ে যাওয়ার পর ডেরিল মিচেলের সঙ্গে ৩৩ রানের পার্টনারশিপ গড়েন তিনি। মিচেল ১৯০ রানের অনবদ্য এক ইনিংস খেলে আউট হওয়ার সাথে সাথেই নিউজিল্যান্ডের প্রথম ইনিংস শেষ হয়। বোল্ট ১৬* রান করার সাথে সাথেই টেস্ট ক্রিকেটের ইতিহাসে ১১ নম্বর ব্যাটার হিসেবে মুরলীর সাথে যৌথভাবে সবচেয়ে বেশি রান করার কৃতিত্ব অর্জন করেন তিনি।

১১ নম্বর ব্যাটার হিসেবে মুরলীধরনের ৬২৩ রানই ছিলো সর্বোচ্চ। ৯৮ ইনিংসে এই রান করেছিলেন তিনি। রবিবার ১১ নম্বর ব্যাটার হিসেবে ৭৮ ইনিংসে ৬২৩ রান সংগ্রহ করলেন বোল্ট। আর এক রান করলেই তিনি টপকে যাবেন মুরলিকে। এই তালিকায় তৃতীয় স্থানে রয়েছেন জিমি অ্যান্ডারসন। ১৬৪ ইনিংসে ৬০৯ রান করেছেন তিনি। ১২৮ ইনিংসে ৬০৩ রান করে চতুর্থ স্থানে অস্ট্রেলিয়ার গ্লেন ম্যাগগ্রাথ। ১২২ ইনিংসে ৫৫৩ রান করে পঞ্চম স্থানে কোর্টনি ওয়ালশ।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in