বল দখলের লড়াই
বল দখলের লড়াইছবি - মোহনবাগান সুপার জায়ান্টের ফেসবুক পেজ

Derby Match: ছোটদের ডার্বিতে ৫-১ গোলে জয় মোহনবাগানের, ধরাশায়ী ইস্টবেঙ্গল

People's Reporter: সোমবার ব্যারাকপুরের বিভূতিভূষণ বন্দ্যোপাধ্যায় স্টেডিয়ামে ছোটদের ডার্বিতে ইস্টবেঙ্গলকে ৫-১ গোলে হারালো মোহনবাগান।

বড়দের ডার্বিতে জয়ের পরে ছোটদের ডার্বিতেও জয়ের ধারা বজায় রইলো মোহনবাগানের। সোমবার ব্যারাকপুরের বিভূতিভূষণ বন্দ্যোপাধ্যায় স্টেডিয়ামে ছোটদের ডার্বিতে ইস্টবেঙ্গলকে ৫-১ গোলে হারালো মোহনবাগান।

জোড়া গোল সুহেল ভাটের। বাকি তিনটে গোল করেন শিবাজিৎ, টাইসন এবং দীপ্পেন্দু বিশ্বাস। প্রথমার্ধে ২-০ গোলে এগিয়ে যায় মোহনবাগান। দ্বিতীয়ার্ধে আরও তিন গোল করে বাগান। একসময় যখন মনে হচ্ছিলো ১৯৭৫ বদলা অর্থাৎ ৫-০ করবে মোহনবাগান। ঠিক তখনই গোল করে দেয় ইস্টবেঙ্গল। ইনজুরি টাইমের একদম শেষে লাল-হলুদের হয়ে একমাত্র গোল করেন আমন সিকে।

এক সপ্তাহ আগে আইএসএলের ফিরতি ডার্বিতে প্রথমার্ধেই তিন গোলে এগিয়ে গিয়েছিল কামিংস, দিমিত্রিরা।‌ পাঁচ গোল দেওয়ার সুযোগ ছিল। কিন্তু দ্বিতীয়ার্ধে কোনও গোল হয়নি। ২০০৯ সালে শেষবার ডার্বিতে ৫-৩ গোলে জেতে মোহনবাগান।

উল্লেখ্য, ১৯৭৫ সালেও আইএফএ শিল্ডের ফাইনালে মুখোমুখি হয়েছিল ইস্টবেঙ্গল এবং মোহনবাগান। সেই ম্যাচে মোহনবাগানকে ৫-০ ব্যবধানে হারিয়েছিল লাল-হলুদ। সেটাই ডার্বির ইতিহাস সবথেকে বড় ব্যবধানে জয়। ইস্টবেঙ্গলের হয়ে গোল করেছিলেন, সুরজিত সেনগুপ্ত, শ্যাম থাপা (২) ও রঞ্জিত মুখোপাধ্যায় এবং শুভঙ্কর সান্যাল।

বল দখলের লড়াই
IPL 2024: নাইট শিবিরে স্বস্তি, দলে ফিরছেন রেকর্ড দামে বিক্রি হওয়া অজি পেসার স্টার্ক
বল দখলের লড়াই
FIFA: পরিকাঠামো উন্নয়নে জোর, ২০২৫ থেকেই অনূর্ধ্ব-১৭ বিশ্বকাপে পরিবর্তন আনতে চলেছে ফিফা

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in