FIFA World Cup 22: 'মেসি যে-কোনো প্রতিপক্ষকে কোণঠাসা করতে পারে' - ফাইনালের পর ট্যুইট রোনাল্ডোর

তিনি লেখেন, "বিদায়বেলা সেই তারকারই সুন্দর হয় যাঁর বিশ্বকাপের থেকে বড় সম্পদ একটা যুগ অধিনায়কত্বে কেটেছে। অভিনন্দন মেসি"।
লিওনেল মেসি
লিওনেল মেসিছবি - ফিফা ওয়ার্ল্ডকাপের ট্যুইটার হ্যান্ডেল

বিশ্বকাপ মেসির হাতে উঠতেই প্রশংসায় পঞ্চমুখ রোনাল্ডো নাজারিও। সোশ্যাল মিডিয়ায় মেসিকে অভিনন্দন জানালেন ব্রাজিলিয়ান কিংবদন্তী। তিনি অবশ্য আগেই জানিয়েছিলেন মেসি বিশ্বকাপ জিতলে খুব খুশি হবেন।

তাঁর আশা পূর্ণ হল। মেসি ম্যাজিকে ভর করে বিশ্বকাপ জিতল আর্জেন্টিনা। রোনাল্ডো নিজের ট্যুইটারে লেখেন, “এনার (লিওনেল মেসি) ফুটবল খেলা যেকোনো প্রতিপক্ষকে কোণঠাসা করে দিতে পারে। আমি পৃথিবীতে প্রচুর মানুষ এবং ব্রাজিলিয়ানদের দেখেছি যারা মেসির জন্য ফাইনাল দেখতে এসেছে। বিদায়বেলা সেই তারকারই সুন্দর হয় যাঁর বিশ্বকাপের থেকে বড় সম্পদ একটা যুগ অধিনায়কত্বে কেটেছে। অভিনন্দন মেসি”।

উল্লেখ্য, কাতারে একটি অনুষ্ঠান চলাকালীন রোনাল্ডো বলেন, “মেসি যদি বিশ্বকাপ যেতে তাহলে আমি খুব খুশি হব। তবে একজন ব্রাজিলিয়ান হিসেবে আর্জেন্টিনা কাপ পেলে আনন্দ করতে পারব না”।

পাশাপাশি তিনি এও বলেছিলেন আর্জেন্টিনা দুর্দান্ত ফুটবল খেলে না কিন্তু তাদের মধ্যে অবিশ্বাস্য একটা ইচ্ছাশক্তি আছে। তারা সবাই একসাথে বলের জন্য ঝাঁপিয়ে পড়ে। সকল ফুটবলারের মধ্যেই আগ্রাসী মনোভাব রয়েছে। সর্বোপরি তাদের কাছে মেসি আছে।

ম্যাচ শেষে মেসি বলেন, "আমার স্বপ্ন সত্যি হল। আমাকে সবকিছু দেওয়ার জন্য ভগবানকে ধন্যবাদ দিতে চাই। আমার সতীর্থ ও আর্জেন্টিনার প্রতিটা মানুষকে অসংখ্য ধন্যবাদ। আমরা এখন বিশ্বচ্যাম্পিয়ন"।

প্রসঙ্গত উল্লেখ্য, প্রথমার্ধ যদি আর্জেন্টিনার হয়ে থাকে তাহলে দ্বিতীয়ার্ধ ছিল ফ্রান্সের। দ্বিতীয়ারদের শুরু থেকেই আক্রমণ করতে থাকে দিদিয়ের দেশঁর ছেলেরা। ৮০ মিনিটের মাথায় পেনাল্টি পায় ফ্রান্স। পেনাল্টি থেকে গোল করেন এমবাপ্পে। নিজের প্রথম গোলের দু মিনিটের মধ্যেই দ্বিতীয় গোলটি করে ফ্রান্সকে সমতায় ফেরান সেই এমবাপ্পেই। খেলা গড়ায় অতিরিক্ত ১২০ মিনিটে।

১০৬ মিনিটে নিজের দ্বিতীয় ও আর্জেন্টিনার তৃতীয় গোল করেন বাঁ পায়ের জাদুকর। ১১৮ মিনিটে ফ্রান্সকে ফের সমতায় ফেরান এমবাপ্পেই। অবশেষে টাইব্রেকার থেকে চার দুই গোলে বিশ্বকাপ যেতে আর্জেন্টিনা।

লিওনেল মেসি
FIFA World Cup 22: 'বিশত' পরে বিশ্বকাপ নিলেন মেসি! কাতারের এই বিশেষ পোশাকের মাহাত্ম্য জানেন?

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in