FIFA World Cup 22: 'গোল্ডেন গ্লাভস' নিয়ে বিশেষ অঙ্গভঙ্গির কারণ জানালেন মার্টিনেজ

মার্টিনেজ আর্জেন্টাইন রেডিও-তে বলেন, আমি ওমন করেছি কারণ পেনাল্টি শুটের সময় ফরাসি ফুটবলাররা আমাকে কটূক্তি করেছিল।
এমিলিয়ানো মার্টিনেজ
এমিলিয়ানো মার্টিনেজছবি - ট্যুইটার

দোবিশ্বকাপের মঞ্চে বিশেষ অঙ্গভঙ্গি করে বিতর্কের শিরোনামে আর্জেন্টাইন গোলরক্ষক এমিলিয়ানো মার্টিনেজ। কিন্তু তাঁর এমন করার কারণ নিজেই জানালেন তিনি।

মার্টিনেজ আর্জেন্টাইন রেডিও-তে বলেন, 'অনেকে বলছেন গোল্ডেন গ্লাভস জিতে আমার অহংকার বেড়ে গেছে। কিন্তু না আমার একটুও অহংকার নেই। আমি ওমন করেছি কারণ পেনাল্টি শুটের সময় ফরাসি ফুটবলাররা আমাকে কটূক্তি করেছিল। তার জবাবেই আমি ওইরকম অঙ্গভঙ্গি করেছিলাম'।

মার্টিনেজ আরও বলেন, আমার কাছে কোনো ভাষা নেই। আমি সব সময়ই স্বপ্ন দেখতাম বিশ্বকাপ জয়ের। ছোটতেই আমি ইংল্যান্ডে চলে যাই। এই জয় আমার পরিবারকে উৎসর্গ করতে চাই।

তিনি আরও বলেন, আমাদের যথেষ্ট লড়াই করতে হয়েছে। আমারা ভেবেছিলাম ম্যাচের নিয়ন্ত্রণ আমাদের হাতেই ছিল। কিন্তু তারা দুরন্ত কামব্যাক করে। সত্যি খুবই কঠিন ছিল বিষয়টি। জয়ের একটাই শেষ সুযোগ টাইব্রেকার। তাতে আমরা সক্ষম হয়েছি।

উল্লেখ্য, ফাইনালের দিন গোল্ডেন গ্লাভস নেওয়ার পর মার্টিনেজ নিজের গোপনাঙ্গে পুরস্কারটি স্পর্শ করে ক্যামের সামনে পোজ দিয়েছিলেন। সেখানে উপস্থিত ছিলেন ফিফা প্রেসিডেন্ট, কাতারের রাজা শেখ তামিম বিন হামাদ আল থানি সহ বিভিন্ন দেশের বিশিষ্ট ব্যক্তিরা।

অনেকেই এর বিরোধিতা করেছিলেন। তবে মার্টিনেজের এমন অঙ্গভঙ্গি এই প্রথম নয়। এর আগেও অনেক ম্যাচে তিনি এমন করেছিলেন। যা ক্যামেরায় ধরা পড়েছিল। তখন অবশ্য কোনো ট্রফি ছিল না।

এমিলিয়ানো মার্টিনেজ
FIFA World Cup 22: পেনাল্টি মিস করতেই বর্ণবিদ্বেষের শিকার ফ্রান্সের দুই কৃষ্ণাঙ্গ ফুটবলার
এমিলিয়ানো মার্টিনেজ
PAK vs ENG: ইতিহাসে প্রথমবার, ঘরের মাঠে টানা চার টেস্ট হার পাকিস্তানের

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in