সিটিকে টানা তৃতীয়বার লীগ শিরোপা জেতানোর উপহার, বর্ষসেরা ম্যানেজার পেপ গার্দিওলা

এলএমএ সেরা ম্যানেজারের লড়াইয়ে গার্দিওলার সঙ্গে এবার তালিকায় ছিলেন আর্সেনালের মিকেল আর্তেতা, ব্রাইটনের রর্বের্তো দে জার্বি সহ আরও অনেকে।
পেপ গার্দিওলা
পেপ গার্দিওলাছবি - ম্যানচেস্টার সিটির ফেসবুক পেজ

ইংলিশ প্রিমিয়ার লীগে ম্যানচেস্টার সিটিকে টানা তৃতীয়বার লীগ শিরোপা জিতিয়েছেন পেপ গার্দিওলা। তার স্বীকৃতি স্বরূপ ইংল্যান্ডের সব লীগের ম্যানেজারদের ভোটে বর্ষসেরা ম্যানেজারের পুরস্কার স্যার অ্যালেক্স ফার্গুসন ট্রফি জিতে নিয়েছেন গার্দিওলা। এই নিয়ে তৃতীয়বার লীগ ম্যানেজার্স অ্যাসোসিয়েশনের (এলএমএ) এই পুরস্কার জিতলেন সিটি কোচ। পাশাপাশি প্রিমিয়ার লীগের 'ম্যানেজার অব দা ইয়ার'-ও নির্বাচিত হয়েছেন গার্দিওলা। এই নিয়ে চতুর্থবার এই পুরস্কার পাচ্ছেন তিনি।

এলএমএ সেরা ম্যানেজারের লড়াইয়ে গার্দিওলার সঙ্গে এবার তালিকায় ছিলেন আর্সেনালের মিকেল আর্তেতা, ব্রাইটনের রর্বের্তো দে জার্বি, নিউক্যাসল ইউনাইটেডের এডি হাউ, বার্নলির ভিনসেন্ট কোম্পানি ও প্লিমাথ আর্গাইলের কোচ স্টিভেন শুমাখার। সবাইকে পেছনে ফেলে এই পুরস্কার জিতেছেন গার্দিওলা। আর তৃতীয়বার এই সম্মান জিতে গার্দিওলা স্পর্শ করলেন ডেভিড ময়েসকে। এই সম্মান সর্বোচ্চ পাঁচ বার জিতেছেন ম্যানচেস্টার ইউনাইটেডের প্রাক্তন কোচ স্যার অ্যালেক্স ফার্গুসন। তাঁর নামেই নামাঙ্কিত এই সম্মান।

এবারের মরশুমে বেশিরভাগ সময়ই আর্সেনাল ধরে রেখেছিল শীর্ষস্থান। শেষ পর্যায়ে এসে মিকেল আর্তেটার দল খেই হারিয়ে ফেলে। সিটি জিতে নেয় হ্যাটট্রিক লীগ শিরোপা। প্রিমিয়ার লীগের 'ম্যানেজার অব দ্য ইয়ার' - ও তাই জিতে নিয়েছেন গার্দিওলা। এই নিয়ে চতুর্থবার। সর্বাধিক ১১ বার এই সম্মান জিতেছেন ম্যান ইউ লিজেন্ড স্যার অ্যালেক্স ফার্গুসন।

চলতি মরশুমে ম্যানচেস্টার সিটির কাছে বড় সুযোগ রয়েছে ট্রেবল জেতার। লীগ টাইটেল জিতে নিয়েছে স্কাই ব্লুজরা। শনিবার এফএ কাপের ফাইনালে মাঠে নামছে সিটি। যেখানে তাদের প্রতিপক্ষ ম্যানচেস্টার ইউনাইটেড। এরপর আগামী ১০ জুন চ্যাম্পিয়নস লীগের ফাইনালে ইন্টার মিলানের মুখোমুখি হবে গার্দিওলা ব্রিগেড।

পেপ গার্দিওলা
IPL 2023: 'মাহিও মানুষ, ওর আবেগ থাকা স্বাভাবিক' - আর কী বললেন ধোনির ছোটবেলার কোচ?

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in