Madrid Open: পাঁজরের চোট সারিয়ে কোর্টে ফিরেই জয় তুলে নিলেন রাফায়েল নাদাল

প্রথম সেটে একতরফা ভাবে জয় তুলে নিলেও দ্বিতীয় সেট জেতার জন্য যথেষ্ট কসরত করতে হয়েছে রাফাকে। পুরো দু ঘন্টার লড়াইয়ে ম্যাচের ফলাফল নাদালের পক্ষে ৬-১, ৭-৬(৭-৪)।
Madrid Open: পাঁজরের চোট সারিয়ে কোর্টে ফিরেই জয় তুলে নিলেন রাফায়েল নাদাল
রাফায়েল নাদালছবি সৌজন্যে মাদ্রিদ ওপেন অফিসিয়াল ট্যুইটার হ্যান্ডেল

পাঁজরের চোট সারিয়ে কোর্টে ফিরেই জয় তুলে নিলেন রাফায়েল নাদাল। নিজের দেশের মাটিতে সার্বিয়ান তারকা মিওমির কেসমানোভিচকে স্ট্রেট সেটে হারালেন স্প্যানিশ কিংবদন্তী। প্রথম সেটে একতরফা ভাবে জয় তুলে নিলেও দ্বিতীয় সেট জেতার জন্য যথেষ্ট কসরত করতে হয়েছে রাফাকে। পুরো দু ঘন্টার লড়াইয়ে ম্যাচের ফলাফল নাদালের পক্ষে ৬-১, ৭-৬(৭-৪)।

অস্ট্রেলিয়ান ওপেনে রেকর্ড ২১তম গ্র্যান্ড স্ল্যাম জেতেন রাফায়েল নাদাল। তার পরেই ইন্ডিয়ান ওয়েলসে পাঁজরের চোটে আক্রান্ত হন। টেলর ফ্রিৎ্‌জ়ের কাছে ফাইনালে হারেন। সেই সময় শ্বাসকষ্টের সমস্যাও দেখা যায় তাঁর। পাঁজরের চোট নিয়ে রাতের পর রাত ঘুমোতে পারতেন না বলেও স্বীকার করেছেন নাদাল। তবে ফরাসী ওপেনকে মাথায় রেখেই তড়িঘড়ি করে কোর্টে ফিরেছেন 'ক্লে কোর্টের রাজা'। আর ফিরেই তুলে নিয়েছেন জয়।

নাদালের ঝুলিতে রয়েছে রেকর্ড পাঁচটি মাদ্রিদ ওপেন। ২০০২ সালে এই টুর্নামেন্ট শুরু হয়। রাফা এই খেতাব প্রথম ঘরে তোলেন ২০০৫ সালে। এরপর যথাক্রমে ২০১০, ২০১৩, ২০১৪ ও ২০১৭ সালে মাদ্রিদ ওপেন জেতেন। সুইশ কিংবদন্তী রজার ফেডেরার এবং সার্বিয়ান নম্বর ওয়ান নোভাক জকোভিচ এই খেতাব জিতেছেন তিন বার করে।

আজকের ম্যাচের আগে মিওমির সাথে রাফায়েল নাদাল একটি ম্যাচেই মুখোমুখি হয়েছিলেন। ২০২০ সালে মেক্সিকান ওপেনে একে অপরের বিরুদ্ধে খেলেছিলেন তাঁরা। ওই ম্যাচে নাদালই জিতেছিলেন। আজ মিওমিরকে হারিয়ে মুখোমুখি সাক্ষাতের ব্যবধান ২-০ করে ফেললেন নাদাল। প্রথম সেটে হতাশাজনক প্রদর্শনের পর দ্বিতীয় সেটে দুরন্ত খেলেছিলেন সার্বিয়ান তারকা। তবে টাইব্রেকারে রাফার কাছে হেরে টুর্নামেন্ট থেকে বিদায় নিতে হলো তাঁকে।

রাফায়েল নাদাল
নিষিদ্ধ রাশিয়া ও বেলারুশের খেলোয়াড়রা - উইম্বলডনের সমালোচনায় সরব রাফায়েল নাদাল

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.