MADRID OPEN: মঁফিসকে হারিয়ে নজির জকোভিচের, শেষ ষোলোতে অ্যান্ডি মারের মুখোমুখি সার্বিয়ান তারকা

এই জয়ের সাথে সাথেই মঁফিসের বিপক্ষে মুখোমুখি লড়াইয়ে পরিসংখ্যান ১৮-০ করে ফেলেছেন জোকার। ২০০৬ সালে ফরাসী ওপেনে দেখা হয়েছিলো প্রথমবার।
MADRID OPEN: মঁফিসকে হারিয়ে নজির জকোভিচের, শেষ ষোলোতে অ্যান্ডি মারের মুখোমুখি সার্বিয়ান তারকা
নোভাক জকোভিচছবি - মাদ্রিদ ওপেন অফিসিয়াল ট্যুইটার হ্যান্ডেল

মাদ্রিদ ওপেনে গেল মঁফিসকে হারিয়ে নজির গড়লেন নোভাক জকোভিচ। সার্বিয়ান নম্বর ওয়ান যে ছন্দে নেই তা তিনি নিজেই স্বীকার করেছেন। তা সত্ত্বেও মঁফিসকে দাঁড়াতেই দিলেন না। ফরাসী তারকার সামনে সুযোগ ছিলো প্রথমবার জকোভিচকে হারানোর। তবে তিনি পারলেন না। ৬-৩, ৬-২ ব্যবধানে একতরফা ভাবে ম্যাচ জিতে নিলেন নোভাক।

এই জয়ের সাথে সাথেই মঁফিসের বিপক্ষে মুখোমুখি লড়াইয়ে পরিসংখ্যান ১৮-০ করে ফেলেছেন জোকার। ২০০৬ সালে ফরাসী ওপেনে দেখা হয়েছিলো প্রথমবার। জকোভিচের বিপক্ষে ওপেন এরাতে এখনও একটিও ম্যাচ জিততে পারেননি মঁফিস। এই প্রথম কোনও খেলোয়াড়ের মুখোমুখি জয়-হারের রেকর্ড হল ১৮-০।

এছাড়াও জকোভিচ গড়েছেন আরও এক রেকর্ড। ৩৬৯ সপ্তাহ বিশ্বের এক নম্বরের সিংহাসনে থাকার কীর্তি রচনা করেছেন তিনি। জকোভিচ হারলে রাশিয়ান টেনিস তারকা দানিয়েল মেদভেদেভ উঠে আসতেন এক নম্বরে। কিন্তু নিজের দক্ষতায় সিংহাসন বজায় রেখে নজির গড়লেন জকোভিচ।

শেষ ষোলোতে জকোভিচ মুখোমুখি হবেন ওয়াইল্ড কার্ড নিয়ে খেলতে আসা অ্যান্ডি মারের। বুধবার ১৪ নম্বর বাছাই ডেনিশ শাপোভালোভকে ২-১ সেটে হারিয়েছেন যুক্তরাজ্যের প্রাক্তন নম্বর ওয়ান মারে। কানাডিয়ান প্রতিপক্ষের বিরুদ্ধে মারের ফলাফল ৬-১, ৩-৬, ৬-২। এর আগে প্রথম ম্যাচে অ্যান্ডি মারে ৬-৩, ৬-৪ সেটে হারিয়ে ছিলেন ডমিনিক থিমকে।

নোভাক জকোভিচ
UCL: ভিয়ারিয়ালকে হারিয়ে চ্যাম্পিয়নস লীগের ফাইনালে য়ুর্গেন ক্লপের লিভারপুল

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.