UCL: ভিয়ারিয়ালকে হারিয়ে চ্যাম্পিয়নস লীগের ফাইনালে য়ুর্গেন ক্লপের লিভারপুল

প্রথমার্ধে ২-০ গোলে এগিয়ে থাকলেও শেষ পর্যন্ত ২-৩ ব্যবধানে হারতে হয় উনাই এমেরিদের। সেমিফাইনালের দুই লেগ মিলিয়ে ৫-২ অ্যাগ্রিগেটে উয়েফা চ্যাম্পিয়নস লীগের ফাইনালে পৌঁছালো অলরেডসরা।
UCL: ভিয়ারিয়ালকে হারিয়ে চ্যাম্পিয়নস লীগের ফাইনালে য়ুর্গেন ক্লপের লিভারপুল
জয়ের পর উচ্ছ্বাস লিভারপুলের খেলোয়াড়দের মধ্যেছবি সৌজন্যে লিভারপুলের টুইটার হ্যান্ডেল

আগ্রাসী ফুটবলে প্রথমার্ধে লিভারপুলের আগের লেগের লীড গুঁড়িয়ে সমতা ফিরে পেয়েছিলো ভিয়ারিয়াল। উনাই এমেরির ইয়োলো সাবমেরিনরা নিজেদের ঘরের মাঠে ভয় ধরিয়েছিলো অল রেডসদের। তবে দ্বিতীয়ার্ধে অভিজ্ঞ লিভারপুলের দাপটে অসহায় আত্মসমর্পণ করে ভিয়ারিয়াল। প্রথমার্ধে ২-০ গোলে এগিয়ে থাকলেও শেষ পর্যন্ত ২-৩ ব্যবধানে হারতে হয় উনাই এমেরিদের। সেমিফাইনালের দুই লেগ মিলিয়ে ৫-২ অ্যাগ্রিগেটে উয়েফা চ্যাম্পিয়নস লীগের ফাইনালে পৌঁছালো অলরেডসরা।

শেষ পাঁচ মরশুমের মধ্যে লিভারপুলের তৃতীয় চ্যাম্পিয়নস লীগ ফাইনাল এটি। ভিয়ারিয়ালের বিপক্ষে সহজ জয় নিয়ে চ্যাম্পিয়নস লীগের ফাইনালে পা রাখার সাথে সাথেই এক রেকর্ডও গড়ে ফেলেছেন য়ুর্গেন ক্লপ। প্রথম ম্যানেজার হিসেবে এক মরশুমে উয়েফা চ্যাম্পিয়নস লীগ, এফএ কাপ এবং লীগ কাপের ফাইনালে জায়গা করে নিয়েছেন এই জার্মান কোচ। রয়েছেন লীগ শিরোপা জয়ের দৌড়েও।

অ্যানফিল্ডে সেমিফাইনালের প্রথম লেগে হেসে খেলেই জয় তুলে নিয়েছিলো লিভারপুল। ২-০ গোলে পিছিয়ে থাকা ভিয়ারিয়ালের কোচ উনাই এমেরি জানিয়েছিলেন স্পেনে এসে লিভারপুলের লড়াই সহজ হবে না। প্রথমার্ধে এমেরির কথাই মিলে যাচ্ছিলো হুবহু। প্রেসিং ফুটবলে অল রেডসদের নাস্তানাবুদ করে দেয় ভিয়ারিয়াল। খেলা শুরুর তিন মিনিটেই এগিয়ে যায় স্বাগতিকরা। এতিয়েন কাপুর ক্রস থেকে গোলটি করেন বৌলায়ে দিয়া। প্রথমার্ধের বিরতির আগে আরেকটি গোল পেয়ে যায় ভিয়ারিয়াল। ইতিয়েন কাপুর ক্রস থেকে হেড করে অ্যাগ্রিগেটে সমতা ফেরান ফ্রান্সিস কোকোলাঁ।

প্রথমার্ধে ছন্নছাড়া ফুটবল খেলা লিভারপুলের সামনে চোখ রাঙাচ্ছিলো হার। তবে দ্বিতীয়ার্ধের ৬২ মিনিট থেকে ৭৪ মিনিটের মধ্যে, অর্থাৎ এই ১২ মিনিটের ঝড়ে ভিয়ারিয়ালের সমস্ত পরিকল্পনাতে জল ঢেলে ঝড়ের গতিতে তিনটি গোল করে ফেলে লিভারপুল। ৬২ মিনিটে সালাহর ক্রস থেকে ফ্যাবিনহো, ৬৭ মিনিটে ট্রেন্ট আলেক্সান্ডার আর্নল্ডের ক্রস থেকে লুইস দিয়াজ এবং ৭৪ মিনিটে নেবি কেইতার ক্রস থেকে সাদিও মানের করা গোলে ভিয়ারিয়ালের বিপক্ষে ৩-২ ব্যবধানে ম্যাচ জিতে নেয় ক্লপের দল। সবমিলিয়ে ৫-২ অ্যাগ্রিগেটে উয়েফা চ্যাম্পিয়নস লীগের সেমিফাইনাল জিতে প্যারিসে যাচ্ছে লিভারপুল।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.