ঘরের মাঠে সেভিয়াকে ৩-০ গোলে হারিয়ে কোপা ডেল রে'র ফাইনালে লিওনেল মেসির বার্সেলোনা
এফ সি বার্সেলোনার ট্যুইটার হ্যান্ডেলের সৌজন্যে

ঘরের মাঠে সেভিয়াকে ৩-০ গোলে হারিয়ে কোপা ডেল রে'র ফাইনালে লিওনেল মেসির বার্সেলোনা

প্রথম লীগের ম্যাচে সেভিয়ার কাছে ২-০ গোলে পিছিয়ে ছিলো বার্সেলোনা। দ্বিতীয় লীগে ঘুরে দাঁড়ানো খুব একটা সহজ ছিলো না। কিন্তু নিজেদের স্টাইলেই ঘরের মাঠে সেভিয়াকে ৩-০ গোলে হারিয়ে কোপা ডেল রে'র ফাইনালে পৌঁছে গেলো লিওনেল মেসিরা। সবকিছু ঠিকঠাক চললে রোনাল্ড ক্যোমেনের হাতে প্রথম শিরোপা আসতে চলেছে কোপা ডেল রে'র হাত ধরেই।

বার্সার এগিয়ে যাওয়া, সেভিয়ার পেনাল্টি মিস, লাল কার্ড দেখা, অতিরিক্ত ৩০ মিনিট সব মিলিয়ে গতরাতের ম্যাচ ছিলো উত্তেজনায় ভরপুর।

ক্যাম্প ন্যূতে প্রথমার্ধের ১২ মিনিটে ওসামানে দেম্বেলের গোলে এগিয়ে যায় বার্সা। তবে ফাইনালে ওঠার জন্য তাদের আরও ২ টি গোল করতে হতো। বার্সার লড়াইয়ের মাঝেই ৭৩ মিনিটে পেনাল্টি উপহার পেয়ে যায় সেভিয়া। ক্ষণিকের জন্য বার্সা সমর্থকরা ভেবেছিলো তাদের শিরোপা জয়ের স্বপ্ন শেষ। কিন্তু লুকাস অকোম্পাসের নেওয়া পেনাল্টি সেভ করে দলকে হারের হাত থেকে রক্ষা করেন টের স্টেগান।

নির্ধারিত ৯০ মিনিটের মধ্যে বার্সা একটি মাত্রই গোল শোধ করতে পারে। যোগ করা সময়ের শুরুতে আবার দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠ ছাড়েন সেভিয়ার ফার্নান্দো। এর ঠিক দু মিনিট পরেই আঁতোয়া গ্রিজম্যানের পাস থেকে বার্সার হয়ে স্বস্তির গোল করেন জেরার্ড পিকে। বার্সা ফিরে পায় সমতা এবং খেলা গড়ায় অতিরিক্ত ৩০ মিনিটে।

অতিরিক্ত সময়ের শুরুতেই, অর্থাৎ দ্বিতীয় গোলের পরের মুহূর্তেই বার্সাকে লীড এনে দেন ৮৯ মিনিটে পেদ্রির বদলি হিসেবে নামা মার্টিন ব্রাথওয়েট। এই ম্যাচ ৩-০ ব্যবধানে জিতে নেয় বার্সেলোনা। ৩-২ এগ্রিগেটে তারা চলে যায় কোপা ডেল রে'র ফাইনালে।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in