Laver Cup: চিরপ্রতিদ্বন্দ্বী রাফার সাথে জুটি বেঁধেই শেষ ম্যাচ ফেডেরারের

এবারের লেভার কাপে হতে চলেছে বেশ আকর্ষণীয়। তার কারণ একই মঞ্চে একই দলের হয়ে প্রথমবার দেখা যেতে চলেছে তিন কিংবদন্তী ফেডেরার-নাদাল-জকোভিচকে।
চিরপ্রতিদ্বন্দ্বী রাফার সাথে জুটি বেঁধেই শেষ ম্যাচে ফেডেরার
চিরপ্রতিদ্বন্দ্বী রাফার সাথে জুটি বেঁধেই শেষ ম্যাচে ফেডেরারফাইল ছবি সংগৃহীত

আভাস দিয়ে রেখেছিলেন স্বয়ং ফেডেরার। সেটাই সত্যি হল। বৃহস্পতিবার লেভার কাপের আয়োজকরা জানিয়ে দিল রাফায়েল নাদালের সাথে জুটি বেঁধেই টেনিস কেরিয়ারের শেষ ম্যাচে মাঠে নামছেন সুইশ কিংবদন্তী রজার ফেডেরার। লেভার কাপের মঞ্চে টেনিস কোর্টের একই দিকে দেখা যাবে মোট ৪২ টি গ্র্যান্ড স্ল্যামের (নাদাল-২২, ফেডেরার-২০) মালিকদের।

গত বছর উইম্বলডনের কোয়ার্টার ফাইনালে শেষ বার প্রতিযোগীতায় দেখা গিয়েছিল ফেডেরারকে। হাঁটুর চোট তাঁর টেনিস কেরিয়ারের শেষ পর্বে পথের কাঁটা হয়ে দাঁড়ায়। টিম ইউরোপ বনাম টিম ওয়ার্ল্ডের লড়াই লেভার কাপে তাই সিঙ্গলস ম্যাচ খেলবেন না ফেডেরার। তাঁকে দেখা যাবে ডবলসে।চিরপ্রতিদ্বন্দ্বী রাফায়েল নাদালের সাথেই জুটি বেঁধে নামবেন সুইশ কিংবদন্তী।

লেভার কাপে টিম ইউরোপের হয়ে খেলবেন ফেডেরার ও নাদাল। প্রতিপক্ষ টিম ওয়ার্ল্ডের ফ্রান্সেস টিয়াফো ও জ্যাক সক জুটি। সম্প্রতি ইউএস ওপেনের সেমিফাইনালে উঠেছিলেন টিয়াফো। যদিও এর বেশি এগোতে পারেননি। যুক্তরাষ্ট্র ওপেন জয়ী কার্লোস আলকারাজের কাছে হারতে হয়েছে তাঁকে। লেভার কাপ খেলতে ইতিমধ্যেই লন্ডনে পৌঁছে গিয়েছেন ফেডেরার। নোভাক জোকোভিচ, অ্যান্ডি মারেদের সঙ্গে লন্ডনের রাস্তায় ঘুরতে দেখা গিয়েছে ফেডেক্সকে।

এবারের লেভার কাপে হতে চলেছে বেশ আকর্ষণীয়। তার কারণ একই মঞ্চে একই দলের হয়ে প্রথমবার দেখা যেতে চলেছে তিন কিংবদন্তী ফেডেরার-নাদাল-জকোভিচকে। এই ত্রয়ীর সাথে ইউরোপ টিমে রয়েছেন অ্যান্ডি মারেও। আগামী শনিবার চিরপ্রতিদ্বন্দ্বী নাদালের সাথে জুটি বেঁধে টেনিস কেরিয়ারে ইতি টানছেন সর্বকালের অন্যতম সেরা টেনিস খেলোয়াড় রজার ফেডেরার।

নাদালের সাথে খেলা প্রসঙ্গে ফেডেরার বলেছেন, "নাদালের সঙ্গে খেলাটা হবে স্বপ্নের মতো, তা নিয়ে কোনও সংশয় নেই। দীর্ঘ সময় ধরে আমরা একে অপরের বিরুদ্ধে খেলেছি। সেই প্রতিদ্বন্দ্বিতার সুবাদে একে অপরের প্রতি,পরিবার এবং কোচিং দলের সদস্যদের প্রতি তৈরি হয়েছে এক সম্মানবোধ। যে টেনিস জীবনের মধ্যেদিয়ে আমাদের চলতে হয়েছে, সেটার মধ্যে হয়তো ভিন্নতা রয়েছে কিন্তু তার চেয়ে অনেক বড় বিষয় হল পারস্পরিক এক সুন্দর সম্পর্ক তৈরি হয়েছে। সেটা শুধু টেনিস বা সার্বিক ভাবে খেলাধুলোর মধ্যেই সীমাবদ্ধ নেই, সেই সম্পর্ক তার চেয়েও বড় কিছুর বার্তা দিয়েছে।"

চিরপ্রতিদ্বন্দ্বী রাফার সাথে জুটি বেঁধেই শেষ ম্যাচে ফেডেরার
IND vs AUS: হায়দরাবাদে টিকিট কাটতে এসে বিশৃঙ্খলা, লাঠিচার্জ পুলিশের, আহত বহু

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in