Lasith Malinga: সব ধরনের ক্রিকেট থেকে অবসর ঘোষণা লাসিথ মালিঙ্গার

২০১১ সালে টেস্ট ক্রিকেটকে বিদায় জানিয়েছিলেন মালিঙ্গা। ২০১৯ সালে একদিনের ক্রিকেট থেকে নিজেকে সরিয়ে ফেলেন। মুম্বই ইন্ডিয়ানস মালিঙ্গাকে ছেড়ে দিলে আইপিএল থেকেও সরে দাঁড়িয়েছেন আগেই।
Lasith Malinga: সব ধরনের ক্রিকেট থেকে অবসর ঘোষণা লাসিথ মালিঙ্গার
লাসিথ মালিঙ্গাফাইল ছবি সংগৃহীত

বাইশ গজে এক রঙিন অধ্যায়ের পরিসমাপ্তি ঘটলো। সব ধরনের ক্রিকেট থেকে অবসর নিলেন শ্রীলঙ্কান তারকা লাসিথ মালিঙ্গা। মঙ্গলবার ট্যুইট করে টি টোয়েন্টি ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দিলেন শ্রীলঙ্কান এই স্পিডস্টার। আগেই অবসর নিয়েছেন টেস্ট এবং ওয়ানডে থেকে। এবার টি টোয়েন্টি ক্রিকেট থেকেও নিজের জুতো জোড়া তুলে রাখার সিদ্ধান্ত নিয়ে ফেললেন।

ট্যুইট করে নিজের অবসর ঘোষণা করেছেন ইয়র্কার স্পেশালিস্ট মালিঙ্গা। তিনি লিখেছেন, "টি টোয়েন্টি ক্রিকেট থেকে জুতো জোড়া তুলে রাখছি। সব ধরণের ক্রিকেটকে বিদায় জানাচ্ছি। আমার এই যাত্রাপথে যারা সব সময় আমার পাশে ছিলেন, তাঁদের অসংখ্য ধন্যবাদ। তরুণ প্রজন্মকে আমার অভিজ্ঞতা দিয়ে সাহায্য করার জন্য মুখিয়ে থাকবো।"

দীর্ঘ ১৭ বছরের ক্রিকেট কেরিয়ারে শ্রীলঙ্কান ক্রিকেটকে বর্ণময় করে তুলেছিলেন মালিঙ্গা। ২০১১ সালে টেস্ট ক্রিকেটকে বিদায় জানিয়েছিলেন। ২০১৯ সালে একদিনের ক্রিকেট থেকে নিজেকে সরিয়ে ফেলেন। মুম্বই ইন্ডিয়ানস মালিঙ্গাকে ছেড়ে দিলে আইপিএল থেকেও সরে দাঁড়িয়েছেন আগেই। এবার টি টোয়েন্টি ক্রিকেটকে বিদায় জানিয়ে ক্রিকেটের সব ফরম্যাট থেকে বিদায় নিলেন দ্বীপরাষ্ট্রের ক্রিকেটের বহু যুদ্ধের লড়াকু সৈনিক লাসিথ মালিঙ্গা।

মালিঙ্গা তাঁর ক্রিকেট কেরিয়ারে শ্রীলঙ্কার হয়ে ৩০ টি টেস্টে ১০১টি উইকেট নিয়েছেন। একদিনের ক্রিকেটে ২২৬ টি ম্যাচ খেলে ৩৩৮ টি উইকেট শিকার করেছেন তিনি। শ্রীলঙ্কার জার্সিতে ৮৪ টি টি-টোয়েন্টি ম্যাচ খেলে উইকেট নিয়েছেন ৮৪ টি। দেশের হয়ে জিতেছেন ২০১৪ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপ।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in