LaLiga: চার ম্যাচ হাতে রেখেই রেকর্ড ৩৫ তম স্প্যানিশ 'লা লিগা' খেতাব জয় রিয়াল মাদ্রিদের

শনিবার ম্যাচ ড্র করলেই শিরোপা দখল হয়ে যেতো লস ব্ল্যাঙ্কোসদের। তবে এস্পানিওলকে রীতিমত গোল বন্যায় ভাসিয়ে জয় তুলে নিয়েছে স্প্যানিশ জায়ান্টরা।
LaLiga: চার ম্যাচ হাতে রেখেই রেকর্ড ৩৫ তম স্প্যানিশ 'লা লিগা' খেতাব জয় রিয়াল মাদ্রিদের
স্প্যানিশ 'লা লিগা' খেতাব জয় রিয়াল মাদ্রিদেরছবি সৌজন্যে রিয়াল মাদ্রিদের টুইটার হ্যান্ডেল

চার ম্যাচ হাতে রেখেই রেকর্ড ৩৫ বারের মতো স্প্যানিশ 'লা লিগা' খেতাব জিতে নিলো রিয়াল মাদ্রিদ। মঞ্চ সাজানো ছিলো আগেই। শনিবার ম্যাচ ড্র করলেই শিরোপা দখল হয়ে যেতো লস ব্ল্যাঙ্কোসদের। তবে এস্পানিওলকে রীতিমত গোল বন্যায় ভাসিয়ে জয় তুলে নিয়েছে স্প্যানিশ জায়ান্টরা।

রিয়ালের হয়ে এই প্রথমবার লীগ শিরোপা জিতলেন কার্লো আনচেলোত্তি। আর প্রথম কোচ হিসেবে ইউরোপের শীর্ষস্থানীয় পাঁচ লীগ শিরোপা জেতার রেকর্ডও গড়লেন এই ইতালিয়ান। এর আগে সিরি আ, ইংলিশ প্রিমিয়ার লীগ, ফ্রেঞ্চ লিগ ওয়ান আর বুন্দেসলিগাও জয় করেছিলেন এই বর্ষিয়ান কোচ। এবার রিয়ালের হয়ে স্প্যানিশ লা লিগাও ঝুলিতে ভরলেন 'দ্য ডন' কার্লো।

দুর্দান্ত ছন্দে থাকা রিয়াল মাদ্রিদ নিজেদের ঘরের মাঠ সান্তিয়াগো বার্নাব্যুতে খড় কুটোর মতো উড়িয়ে দিলো এস্পানিওলকে। রদ্রিগোর জোড়া গোলে ২-০ গোলে এগিয়ে থেকে প্রথমার্ধ শেষ করে রিয়াল। মার্সেলোর ক্রস থেকে ৩৩ মিনিটের মাথায় প্রথম গোলটি করেন রদ্রিগো। ৪৩ মিনিটের মাথায় দ্বিতীয় গোলটি করেন এই ২১ বর্ষীয় ব্রাজিলিয়ান ফরোয়ার্ড।

দ্বিতীয়ার্ধের ৫৫ মিনিটে এডুয়ার্ডো কামাভিঙ্গার বাড়ানো পাস থেকে তৃতীয় গোলটি করেন মার্কো অ্যাসেনসিও উইলিয়ানস। আর ৬০ মিনিটে মারিয়ানো দিয়াজের বদলি হিসেবে নামা রিয়ালের গোল মেশিন করিম বেনজেমা ৮১ মিনিটে এসে এস্পানিওলের কফিনে শেষ পেরেকটি পুঁতে দেন। রেফারির শেষ বাঁশি বাজানোর সাথে সাথেই শিরোপা জয়ের উৎসবে মেতে ওঠে কার্লো আনচেলত্তির দল।

লীগের চার ম্যাচ বাকি থাকতেই লস ব্ল্যাঙ্কোসদের শিরোপা নিশ্চিত হয়েছে। এস্পানিওলকে ৪-০ গোলের ব্যবধানে হারানো রিয়ালের পয়েন্ট দাঁড়িয়েছে ৮১'তে। দ্বিতীয় স্থানে থাকা সেভিয়ার পয়েন্ট ৬৪ আর এক ম্যাচ কম খেলে ৬৩ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে আছে বার্সেলোনা।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in