LaLiga: বেনজেমার নজির গড়ার রাতে অ্যাসেনসিওর হ্যাটট্রিক, মায়োর্কার বিরুদ্ধে ৬-১ গোলে জয় রিয়েলের

গতরাতে জোড়া গোলের সাথে সাথেই লা লিগার ইতিহাসে দশম ফুটবলার হিসেবে ২০০ টি গোল করার নজির গড়লেন বেনজেমা।
LaLiga: বেনজেমার নজির গড়ার রাতে অ্যাসেনসিওর হ্যাটট্রিক, মায়োর্কার বিরুদ্ধে ৬-১ গোলে জয় রিয়েলের
ছবি রিয়েল মাদ্রিদের-এর ট্যুইটার হ্যান্ডেলের সৌজন্যে

লা লিগায় দুরন্ত গতিতে ছুটছে রিয়েলের বিজয়রথ। সেইসঙ্গে গোলের বন্যা বইয়ে চলেছেন রিয়েলের ফরাসি তারকা করিম বেনজেমা। গতরাতে মায়োর্কার বিরুদ্ধে ৬-১ গোলে বড় জয় পেয়েছে লস ব্ল্যাঙ্কোসরা। কার্লো আনচেলোত্তিদের হয়ে এই ম্যাচে অনবদ্য হ্যাটট্রিক করেন মার্কো অ্যাসেনসিও। জোড়া গোল করেন করিম বেনজেমা এবং একটি গোল আসে ইস্কোর পা থেকে। গতরাতে জোড়া গোলের সাথে সাথেই লা লিগার ইতিহাসে দশম ফুটবলার হিসেবে ২০০ টি গোল করার নজির গড়লেন তিনি। চলতি লা লিগার মরশুমে ৬ রাউন্ড শেষে বেনজেমা গোল করে ফেলেছেন ৮ টি এবং সেইসঙ্গে অ্যাসিস্ট করেছেন ৭ টি। অর্থাৎ চলতি লা লিগায় রিয়েলের করা ২১ টি গোলের মধ্যে ১৫ টি'তে সরাসরি অবদান রেখেছেন এই ৩৩ বর্ষীয় ফরাসি স্ট্রাইকার।

গতরাতে মায়োর্কার বিরুদ্ধে শুরুর ৩ মিনিটেই বেনজেমা গোল করে রিয়েলকে এগিয়ে দেন। প্রথমার্ধ শেষের আগে আরও দুটি গোল করে রিয়েল। ২৪ মিনিটে এবং ২৯ মিনিটে দুটি গোলই আসে অ্যাসেনসিওর পা থেকে। এর মাঝে ২৫ মিনিটে অবশ্য মায়োর্কার হয়ে একটি ব্যবধান কমান ক্যাং লি। প্রথমার্ধের শেষে ৩-১ গোলে এগিয়ে যায় বেনজেমা-ভিনিসিয়াসরা।

দ্বিতীয়ার্ধের ৫৫ মিনিটে করিম বেনজেমার পাস থেকে অনবদ্য এক গোল করে নিজের হ্যাটট্রিক পূর্ণ করেন অ্যাসেনসিও। ৭৮ মিনিটে ডেভিড আলাবার পাস থেকে রিয়েলের হয়ে এই ম্যাচে পঞ্চম এবং নিজের দ্বিতীয় গোলটি করে ফেলেন বেনজেমা। ৮৪ মিনিটে মায়োর্কার কফিনে শেষ পেরকটি পুঁতে দেন ইস্কো।

মায়োর্কাকে হাফ ডোজন গোল খাইয়ে জয়ের পর পুনরায় লীগ টেবিলে শীর্ষস্থান দখল করেছে রিয়েল মাদ্রিদ। ৬ ম্যাচে ১৬ পয়েন্ট তাদের। ৬ ম্যাচে ১৪ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন অ্যাটলেটিকো মাদ্রিদ। অন্যদিকে ৪ ম্যাচে ৮ পয়েন্ট নিয়ে লীগ টেবিলের ৮ নম্বর স্থানে রয়েছে বার্সেলোনা।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.