La Liga: শিরোপা কার? জিদান নাকি সিমিওনে? মীমাংসা আজ রাতেই

দিয়েগো সিমিওনে নাকি জিনেদিন জিদান! লা লিগার শিরোপা উঠবো কার হাতে? দীর্ঘ অপেক্ষার অবসান হবে আজই। দীর্ঘদিন ধরে শীর্ষ চার দলের টানাপোড়েনের পর গত ম্যাচে বার্সেলোনা শিরোপা জয়ের দৌড় থেকে বিদায় জানিয়েছে।
La Liga: শিরোপা কার? জিদান নাকি সিমিওনে? মীমাংসা আজ রাতেই
দিয়েগো সিমিওনে ও জিনেদিন জিদানফাইল ছবি সংগৃহীত

দিয়েগো সিমিওনে নাকি জিনেদিন জিদান! লা লিগার শিরোপা উঠবো কার হাতে? দীর্ঘ অপেক্ষার অবসান হবে আজ রাতেই। দীর্ঘদিন ধরে শীর্ষ চার দলের টানাপোড়েনের পর গত ম্যাচে বার্সেলোনা শিরোপা জয়ের দৌড় থেকে বিদায় জানিয়েছে। শিরোপা জয়ের লড়াই থেকে ছিটকে গেছে সেভিয়াও। এখন লড়াই দুই দলের মধ্যে। লীগ টেবিলের শীর্ষে থাকা অ্যাটলেটিকো মাদ্রিদ এবং দ্বিতীয় স্থানে থাকা প্রতিবেশী রিয়েল মাদ্রিদ।

আজ ভারতীয় সময় রাত ঠিক সাড়ে ন'টায় চলতি স্প্যানিশ লা লিগায় নিজেদের শেষ ম্যাচে মাঠে নামছে অ্যাটলেটিকো মাদ্রিদ এবং রিয়েল মাদ্রিদ। অ্যাটলেটিকোর প্রতিপক্ষ রেলিগেশনে থাকা রিয়েল ভ্যালোদলিদ। অন্যদিকে রিয়েলের প্রতিপক্ষ লীগ টেবিলের সপ্তম স্থানে থাকা ভিলারিয়াল।

আজকের ম্যাচে মাঠে নামার আগে অ্যাটলেটিকোর সংগ্রহ ৩৭ ম্যাচে ৮৩ পয়েন্ট। সমসংখ্যক ম্যাচে ৮১ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে অ্যাটলেটিকো মাদ্রিদ। দুই দলের শিরোপা জয়ের জন্য গাণিতিক সমীকরণ খুব সহজ। রিয়েলের জয়ের কোনো বিকল্প নেই। অন্যদিকে অ্যাটলেটিকো জিতলে শিরোপা তাদের। কিন্তু অ্যাটলেটিকো ড্র করলে বা হারলে সুযোগ থাকবে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন রিয়েল মাদ্রিদের।

এছাড়াও আজ শেষ ম্যাচে মাঠে নামছে কাতালান জায়ান্ট বার্সেলোনাও। বার্সার প্রতিপক্ষ এইবার। এই ম্যাচে জিতলে বা হারলে বার্সা লীগ টেবিলের তৃতীয় স্থানেই থাকবে। বার্সার হারের পর সেভিয়া জিতলে তারা চলে যাবে তৃতীয় স্থানে। তবে সেভিয়া এবং বার্সালোনা, দুই দলেরই উয়েফা চ্যাম্পিয়নস লীগের টিকিট পাকা।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in