La Liga: সেল্টা ভিগোর কাছে হার - শিরোপা জয়ের দৌড় থেকে ছিটকে গেলো বার্সেলোনা
বার্সেলোনার ট্যুইটার হ্যান্ডেলের সৌজন্যে

La Liga: সেল্টা ভিগোর কাছে হার - শিরোপা জয়ের দৌড় থেকে ছিটকে গেলো বার্সেলোনা

সেল্টা ভিগোর কাছে ২-১ গোলে হেরে লা লিগার শিরোপা জয়ের দৌড় থেকে ছিটকে গেলো বার্সেলোনা। অন্যদিকে ওসাসুনার বিরুদ্ধে ২-১ গোলে ম্যাচ জিতে শিরোপা জয়ের কাছে পৌঁছে গেলো দিয়েগো সিমিওনের অ্যাটলেটিকো মাদ্রিদ।

সেল্টা ভিগোর কাছে ২-১ গোলে হেরে লা লিগার শিরোপা জয়ের দৌড় থেকে ছিটকে গেলো বার্সেলোনা। অন্যদিকে পিছিয়ে থেকেও ওসাসুনার বিরুদ্ধে ২-১ গোলে ম্যাচ জিতে শিরোপা জয়ের কাছে পৌঁছে গেলো দিয়েগো সিমিওনের অ্যাটলেটিকো মাদ্রিদ। একইসঙ্গে অ্যাথেলিটিক বিলবাওকে ১-০ গোলে হারিয়ে শিরোপা জয়ের দৌড়ে টিকে থাকলো রিয়েল মাদ্রিদ। দুই মাদ্রিদের হাতে আর একটি করে ম্যাচ। রিয়েলের জয়ের কোনো বিকল্প নেই। কিন্তু অ্যাটলেটিকো পরের ম্যাচ জিতলেই শিরোপা নিজেদের করে নেবে।

স্প্যানিশ লা লিগায় নাটকীয় ম্যাচগুলিতে শিরোপা জয়ের লক্ষ্যে একই সময়ে নেমেছিলো তিন দল। তিন দলের প্রত্যেকেই জিততে চেয়েছিলো এবং চেয়েছিলো বাকি দুই দল যেনো হেরে যায়। কারণ ম্যাচ শেষের আগে পর্যন্ত শিরোপা জয়ের লড়াই ছিলো ত্রিমুখী। কিন্তু বার্সার হারের সাথে সাথেই লড়াই দুই মাদ্রিদের। ৩৭ ম্যাচে ৮৩ পয়েন্ট নিয়ে লীগ টেবিলের শীর্ষে রয়েছে অ্যাটলেটিকো মাদ্রিদ এবং সমান ম্যাচে ৮১ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে জিদানের রিয়েল মাদ্রিদ।

গতরাতে এগিয়ে থেকেও জয় আসেনি বার্সার। প্রথমার্ধের ২৮ মিনিটে সের্জিও বুসকেটসের পাস থেকে হেডে গোল করে বার্সাকে এগিয়ে দেন স্বয়ং অধিনায়ক মেসি। তবে প্রথমার্ধেই সান্তি মিনা গোল করে সেল্টা ভিগোকে সমতা এনে দেন। ম্যাচের ৮৯ মিনিটে বার্সার শিরোপা জয়ের স্বপ্ন ভঙ্গ করেন সান্তি মিনা। এই স্প্যানিশ মিডফিল্ডারের জোড়া গোলে ২-১ ব্যবধানে জয় পায় সেল্টা।

অন্য ম্যাচে ওসাসুনার বিরুদ্ধে পিছিয়ে থেকেও শেষ মুহূর্তে দুরন্ত কামব্যাক করে দিয়েগো সিমিওনেরা। গোলশূন্য প্রথমার্ধের পর দ্বিতীয়ার্ধের ৭৫ মিনিটে আন্তে বুদিমীর গোলে লীড পায় ওসাসুনা। শিরোপা যখন রিয়েলের দিকে ঝুঁকে যাচ্ছিলো তখন ৮২ মিনিটে রেনন লোদী এবং ৮৮ মিনিটে লুই সুয়ারেজের গোলে স্বস্তির নিঃশ্বাস ফেলেন দিয়েগো সিমিওনে।

অন্য মহাগুরুত্বপূর্ণ ম্যাচে অ্যাথেলিটিক বিলবাওকে ১-০ গোলে হারালো রিয়েল। ম্যাচের ৬৮ মিনিটে ক্যাসিমিরোর পাস থেকে রিয়েলের হয়ে একটি মাত্র গোল করেন নাচো ফার্নান্দেজ।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in