IND VS SL: 'আন্তর্জাতিক ক্রিকেটের GOAT কোহলি' - বিরাট বন্দনায় প্রাক্তন শ্রীলঙ্কান তারকা

তিনি বলেন, আমার কাছে যদি ফুটবলে সর্বকালের সেরা প্লেয়ার হন মেসি তাহলে আন্তর্জাতিক ক্রিকেটের সর্বকালের সেরা হচ্ছেন বিরাট কোহলি।
বিরাট কোহলি
বিরাট কোহলিফাইল ছবি সংগৃহীত

বিরাট কোহলির প্রশংসায় পঞ্চমুখ শ্রীলঙ্কার তারকা ক্রিকেটার ফারভিজ মেহরুফ। কোহলিকে সর্বকালের সেরা বললেন তিনি।

রবিবার শ্রীলঙ্কার বিরুদ্ধে দুরন্ত জয় পেয়েছে ভারত। এই ম্যাচে রানের পাহাড় গড়েন বিরাট কোহলি। ১৬৬ রানে অপরাজিত থাকেন। বিরাট কোহলির খেলায় মুগ্ধ হয়ে মেহেরুফ বলেন, '২০২৩ সালের জন্য যেন অসাধারণ একটা স্ক্রিপ্ট লেখা রয়েছে। চলতি বছরেই ভারতের ঘরের মাঠে বিশ্বকাপ। ২০১১ সালে ভারত যখন বিশ্বকাপ জেতে তিনি (বিরাট কোহলি) ওই দলের সদস্য ছিলেন। নিজের ফর্ম বজায় রাখলে আসন্ন বিশ্বকাপও তাঁর হাতে উঠবে এ আর বলার অপেক্ষা রাখে না'।

মেহেরুফ আরও বলেন, 'যেভাবে নিজের ইনিংসকে তিনি এগিয়ে নিয়ে যান, যেভাবে পরিস্থিতি বুঝে বোলারদের ওপর আক্রমণ করেন, আমি মনে করি বিশ্বে এত ভালোভাবে এই কাজ অন্য কেউ করতে পারে না। আমার কাছে যদি ফুটবলে সর্বকালের সেরা প্লেয়ার মেসি হন, তাহলে আন্তর্জাতিক ক্রিকেটে সর্বকালের সেরা হচ্ছেন বিরাট কোহলি'।

গতকাল প্রথম দিকটা ধীরগতিতে শুরু হলেও পরে শুবমান গিল ও রোহিত শর্মার দৌলতে বড় রানের লক্ষ্যেই এগোচ্ছিল ভারত। ম্যাচের ১৬ তম ওভারে করুণারত্নের বলে ক্যাচ আউট হন রোহিত শর্মা। এরপর কোহলি এবং গিল দারুন ছন্দে খেলতে থাকেন। গিল ফেরেন ১১৬ রান করে। কোহলি থাকেন ১৬৬ নট আউট। পরে লক্ষ্যমাত্রা তাড়া করতে নেমে ২২ ওভারে মাত্র ৭৩ রানেই শেষ হয়ে যায় শ্রীলঙ্কার ইনিংস। ভারতের হয়ে ৪টি উইকেট নেনে মহম্মদ সিরাজ। ২টি করে উইকেট পান কুলদীপ যাদব ও মহম্মদ শামী। ৩১৭ রানের ব্যবধানে ম্যাচ জিতে নেয় টিম ইন্ডিয়া। আন্তর্জাতিক ODI-তে সর্বাধিক ব্যবধানে জয়ের রেকর্ড গড়লেন রোহিত শর্মারা।

বিরাট কোহলি
Super Cup: এল ক্লাসিকোয় রিয়ালকে নাস্তানাবুদ করে স্প্যানিশ সুপার কাপের খেতাব জয় বার্সার

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in