Super Cup: এল ক্লাসিকোয় রিয়ালকে নাস্তানাবুদ করে স্প্যানিশ সুপার কাপের খেতাব জয় বার্সার

রিয়াল মাদ্রিদকে নাস্তানাবুদ করে স্প্যানিশ সুপার কাপের খেতাব জিতে নিল বার্সেলোনা। এই নিয়ে ১৪ বারের মতো এই খেতাব জিতলো কাতালান জায়ান্টরা।
Super Cup: এল ক্লাসিকোয় রিয়ালকে নাস্তানাবুদ করে স্প্যানিশ সুপার  কাপের খেতাব জয় বার্সার
ছবি সৌজন্যে বার্সেলোনা টুইটার হ্যান্ডেল

রিয়াল মাদ্রিদকে নাস্তানাবুদ করে স্প্যানিশ সুপার কাপের খেতাব জিতে নিল বার্সেলোনা। এই নিয়ে ১৪ বারের মতো এই খেতাব জিতলো কাতালান জায়ান্টরা। আর জাভি হার্নান্দেজ কোচ হিসেবে আসার পর প্রথম শিরোপার দেখা পেলো বার্সা।

জাভির অধীনে এই নিয়ে চতুর্থ এল-ক্লাসিকোতে তৃতীয় জয় তুলে নিয়েছে বার্সেলোনা। গতরাতে প্রথমার্ধে রিয়াল মাদ্রিদকে বড় সুযোগ তৈরি করার জন্য বিশেষ কোনোরকম জায়গা দেয়নি কাতালান ক্লাবটি। ম্যাচের ৩৩ মিনিটে রবার্ট লেভনডস্কির পাস থেকে রিয়ালের জালে প্রথম গোলটি জড়ান গাভি। ৪৫ মিনিটের মাথায় গাভির পাস থেকে ব্যবধান দ্বিগুণ করেন রবার্ট লেভনডস্কি। লেভা-গাভি যুগলবন্দিতে প্রথমার্ধে ২-০ ব্যবধানে এগিয়ে থেকে দ্বিতীয়ার্ধে নামে জাভি বাহিনী।

প্রথমার্ধের মতো দ্বিতীয়ার্ধেও নিজেদের দাপট বজায় রাখে বার্সা। ৬৯ মিনিটে দলের হয়ে তৃতীয় গোলটি করেন পেদ্রি। ৩-০ গোলে পিছিয়ে পড়া রিয়াল কামব্যাক করতে পারেনি। যোগ করা সময় লস ব্ল্যাঙ্কোসদের হয়ে সান্ত্বনাসূচক একটিমাত্র গোল করেছেন করিম বেনজেমা। ৩-১ ব্যবধানে ম্যাচ জিতে সুপার কাপ ঘরে তোলেন রবার্ট লেভনডস্কিরা।

২০১৮ সালের পর এই প্ৰথম স্প্যানিশ সুপার কাপ জিতল বার্সেলোনা। মেসিকে ছাড়া এই প্রথমবার। শেষবার বার্সেলোনার ঘরে ট্রফি ঢুকেছিল সেই ২০২১-এ। প্রাক্তন কোচ রোনাল্ড কোম্যানের প্রশিক্ষণে মেসির বার্সেলোনা জিতেছিল কোপা ডেল রে ট্রফি। সেটাই ছিল বার্সার শেষ খেতাব। দীর্ঘ প্রতিক্ষার পর ফের বার্সেলোনার ঘরে উঠলো আরও একটি ট্রফি।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in