শীর্ষে কেন উইলিয়ামসন, আইসিসি টেস্ট র‍্যাঙ্কিং-এ একধাপ নামলেন বিরাট, উঠলেন রুট

শীর্ষে কেন উইলিয়ামসন, আইসিসি টেস্ট র‍্যাঙ্কিং-এ একধাপ নামলেন বিরাট, উঠলেন রুট
জো রুট ও বিরাট কোহলিফাইল ছবি সংগৃহীত

ইংল্যান্ড অধিনায়ক ভারতের বিরুদ্ধে তাঁর দুরন্ত প্রদর্শনের নিরিখে টেস্ট র‌্যাংকিংএ উঠে এলেন দু ধাপ। অন্যদিকে ভারত অধিনায়ক পিছিয়ে পড়লেন এক ধাপ। চেন্নাইয়ে ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম টেস্ট ম্যাচে বড় ব্যবধানে হারতে হয় ভারতকে। ভারত অধিনায়ক বিরাট কোহলি প্রথম ইনিংসে করেন ১১ রান। দ্বিতীয় ইনিংসে তাঁর লড়াকু ৭২ রানের ইনিংসও হার বাঁচাতে পারেনি দলের। অন্যদিকে ভারতে এসে নিজের শততম টেস্ট ম্যাচ দ্বিশতরানের অনবদ্য ইনিংস খেলে স্মরণীয় করে রাখলেন জো রুট।

আইসিসির সদ্য প্রকাশিত টেস্ট র‌্যাংকিং অনুযায়ী চার নম্বর স্থান থেকে বিরাট নামলেন পঞ্চম স্থানে। পঞ্চম স্থানে থাকা রুট উঠে এলেন তৃতীয় স্থানে। তৃতীয় স্থানে থাকা অজি তারকা মার্কাস লাবুশানেকেও রুট একধাপ পেছনে ফেললেন। শীর্ষ দুই স্থানে থাকা কিউই অধিনায়ক কেন উইলিয়ামসন এবং অজি তারকা ব্যাটসম্যান স্টিভ স্মিথের র‌্যাংকিংএর কোনো পরিবর্তন হয়নি।

নতুন বছরে টেস্ট র‌্যাংকিংএ শীর্ষস্থান দখল করেছিলেন কেন উইলিয়ামসন। ৯১৯ পয়েন্ট নিয়ে সেই স্থান অটুট রাখলেন তিনি। ৮৯১ পয়েন্ট নিয়ে দ্বিতীয় অবস্থানেই রইলেন স্টিভ স্মিথ। পাঁচ নম্বর স্থান থেকে তৃতীয় স্থানে উঠে আসা রুটের পয়েন্ট ৮৮৩। চতুর্থ স্থানে নামলেন মার্নাস লাবুশানে। তাঁর পয়েন্ট ৮৭৮।ভারত অধিনায়ক বিরাট কোহলি চতুর্থ স্থান থেকে পঞ্চম স্থানে নামলেন। বিরাটের পয়েন্ট এখন ৮৫২।

পাক ক্রিকেটার বাবর আজম(৭৬০ পয়েন্ট) একধাপ ওপরে ওঠে ৬ নম্বর স্থানে এসেছেন। চেতেশ্বর পূজারা ৬ নম্বর স্থান থেকে নেমে এসেছেন ৭ নম্বরে। তাঁর পয়েন্ট ৭৫৪।

ব্যাটসম্যানদের র‌্যাংকিংএ অষ্টম, নবম এবং দশম স্থানে রয়েছেন যথাক্রমে হেনরি নিকোলাস(৭৪৭ পয়েন্ট), বেন স্টোকস(৭৪৬ পয়েন্ট) এবং ডেভিড ওয়ার্নার(৭২৪ পয়েন্ট)।

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in