নীরজকে শুভেচ্ছা জানাতে নীতা আম্বানির ছবি ব্যবহার! ক্ষোভের মুখে ISL ও রিলায়েন্স কর্তৃপক্ষ

একজন বলেন, শুভেচ্ছা বার্তা জানাতে হলে জয়ী ব্যক্তির ছবি দেওয়া উচিত। এটা অসম্মানজনক। আবার কেউ সরাসরি প্রশ্ন করেন, নীরজের বদলে কি নীতা আম্বানি প্রতিযোগিতায় অংশগ্রহণ করেছিলেন।
নীতা আম্বানি ও নীরজ চোপড়া
নীতা আম্বানি ও নীরজ চোপড়াগ্রাফিক্স সুমিত্রা নন্দন

সম্প্রতি বিশ্ব অ্যাথলেটিক চ্যাম্পিয়নশীপে রূপো জিতে ইতিহাস তৈরি করেছেন জ্যাভলিন থ্রোয়ার নীরজ চোপড়া। আইএসএল ও রিলায়েন্সের পক্ষ থেকে নীরজকে শুভেচ্ছা জানানো হয়। কিন্তু তাতে দেখা যাচ্ছে নীরজ চোপড়ার ছবির বদলে নীতা আম্বানির ছবি দেওয়া হয়েছে, যা অসম্মানজনক বলে দাবি করেছেন একাধিক ব্যক্তি।

টোকিও অলিম্পিক্সের পর বিশ্ব চ্যাম্পিয়নশীপেও জ্যাভলিনে দুরন্ত পারফরম্যান্স করেন পানিপথের তারকা অ্যাথলিট। ক্রীড়া জগত থেকে শুরু করে বিভিন্ন মহল নীরজের প্রশংসায় পঞ্চমুখ। অন্যদিকে জনসাধারণের ক্ষোভের মুখে পড়েছে আইএসএল কর্তৃপক্ষ। কারণ, আইএসএল সোশ্যাল মিডিয়াতে নীরজকে শুভেচ্ছা জানাতে গিয়ে শুভেচ্ছা বার্তায় নীরজের বদলে এফএসডিএল-র চেয়ারপার্সন নীতা আম্বানির ছবি দিয়েছে। বার্তায় লেখা রয়েছে, ‘বিশ্ব চ্যাম্পিয়নশীপে ঐতিহাসিক জয়ের জন্য নীরজ চোপড়াকে আন্তরিক শুভেচ্ছা। নীরজ হলেন ক্রীড়া জগতের আদর্শ’।

নীতার ছবি দিয়ে শুভেচ্ছা জনানো হয় রিলায়েন্স ফাউন্ডেশনের পক্ষ থেকেও। এই দুটি পোস্ট ঘিরে বিতর্ক শুরু হয়েছে। রিলায়েন্স ফাউন্ডেশনের ট্যুইটের কমেন্টে জনৈক এক ব্যক্তি লেখেন, 'কাদের রিলায়েন্স ট্যুইটার হ্যান্ডেলের দায়িত্ব দেওয়া হয়েছে? হাস্যকর ছবি পোস্ট করেছে।' অন্য একজন বলেন, 'শুভেচ্ছা বার্তা জানাতে হলে জয়ী ব্যক্তির ছবি দেওয়া উচিত। নীতা আম্বানির এমন নাটক করা উচিত নয়। এটা অসম্মানজনক।' আবার কেউ সরাসরি প্রশ্ন করেন, নীরজের বদলে কি নীতা আম্বানি প্রতিযোগিতায় অংশগ্রহণ করেছিলেন? সূত্রের খবর, নীরজের জন্য শুভেচ্ছাবার্তা তুলে ধরার জন্যই নীতার ছবি দেওয়া হয় বলে জানিয়েছে কর্তৃপক্ষ।

উল্লেখ্য, আসন্ন কমনওয়েলথ গেমস খেলতে পারবেন না নীরজ চোপড়া। বিশ্ব চ্যাম্পিয়নশীপে ৮৮.১৩ মিটার জ্যাভলিন থ্রোয়ের সময় চোট পান। মঙ্গলবার ভারতীয় অলিম্পিক অ্যাসসিয়েশনের সাধারণ সম্পাদক রাজীব মেহেতা এই খবর জানান।

নীতা আম্বানি ও নীরজ চোপড়া
চোটের কারণে কমনওয়েলথ গেমস থেকে ছিটকে গেলেন নীরজ চোপড়া, জানালো ভারতীয় অলিম্পিক অ্যাসোসিয়েশন

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in