ISL: টাইব্রেকারে এফসি গোয়াকে হারিয়ে প্রথমবার ISL ফাইনালে মুম্বাই সিটি এফসি

টান টান উত্তেজনার ম্যাচে ১২০ মিনিটে কোনো দলই গোলের দেখা পায়নি। অবশেষে প্রথম সেমিফাইনালের দ্বিতীয় লীগের ম্যাচ গড়ায় ট্রাইবেকারে। যেখানে বাজিমাৎ করে সের্জিও লোবেরার বাহিনী।
ISL: টাইব্রেকারে এফসি গোয়াকে হারিয়ে প্রথমবার ISL ফাইনালে মুম্বাই সিটি এফসি
মুম্বাই সিটি এফসি-র ট্যুইটার হ্যান্ডেলের সৌজন্যে

নাটকীয় ম্যাচে টাইব্রেকারে গোয়াকে হারিয়ে চলতি আইএসএলের ফাইনালের টিকিট পেলো লীগ টেবিলের ফার্স্ট বয় মুম্বই সিটি এফসি। এই প্রথম ফাইনালে উঠলো মুম্বাই সিটি এফসি। টান টান উত্তেজনার ম্যাচে ১২০ মিনিটে কোনো দলই গোলের দেখা পায়নি। অবশেষে প্রথম সেমিফাইনালের দ্বিতীয় লীগের ম্যাচ গড়ায় ট্রাইবেকারে। যেখানে বাজিমাৎ করে সের্জিও লোবেরার বাহিনী। অন্যদিকে ম্যাচে ভালো প্রদর্শন করেও ফাইনালের স্বপ্ন ভঙ্গ হলো জুয়ান ফেরান্ডোর গোয়ার।

ট্রাইবেকারে প্রথম শট নিতে যায় এফসি গোয়ার অধিনায়ক এডু বেডিয়া। বেডিয়ার বল সহজেই সেভ করেন লাচেনপা। এরপর মুম্বইয়ের হয়ে প্রথম শট নিতে গিয়ে কোনো ভুল করেননি বার্থেলোমিউ ওগবেচ। এফসি গোয়ার হয়ে দ্বিতীয় পেনাল্টি নিতে গিয়ে পোস্টে মেরে বসেন ব্র্যান্ডন। পরপর দুটি পেনাল্টি হাত ছাড়া হয় তাদের। অন্যদিকে মুম্বইয়ের হয়ে হেরনান দ্বিতীয় পেনাল্টি মিস করেন।

গোয়ার হয়ে ট্রাইবেকারে প্রথম খাতা খোলেন ইগোর এঙ্গুলো। জবাবে মুম্বইয়ের হুগো বউমাস গোল করতে ব্যর্থ হন। ট্রাইবেকারের ফলাফল হয় ১-১। এরপর মুম্বইয়ের ফার্নান্দেজ এবং গোয়ার ইভান গারিডো দুজনেই গোল করেন। তবে এরপর গোয়ার জেমস দোনাচি এবং মুম্বইয়ের আহমেদ জাহু দুজনেই ব্যর্থ হন। কিন্তু এরপর দুই দলই ৫-৫ ব্যবধানে সমান ভাবে এগিয়ে যায়। তবে গোয়ার স্বপ্ন ভঙ্গ হয় তাদের ৯ নম্বর পেনাল্টিতে গিয়ে। গ্লেন মার্টিনস বল মারেন অফ টার্গেটে। কিন্তু মুম্বইয়ের রাউলিন বোর্জেস কোনো ভুল করেননি। ৬-৫ ব্যবধানে ট্রাইবেকারে জয় নিয়ে সাতের আইএসএলের ফাইনালে পৌঁছে গেলো সের্জিও লোবেরার দল।

আইএসএলের প্রথম সেমিফাইনালের প্রথম লীগের ম্যাচে দুবার এগিয়ে থেকেও শেষ পর্যন্ত ২-২ ব্যবধানে ড্র নিয়েই সন্তুষ্ট থাকতে হয় এফসি গোয়াকে। ফাইনালের টিকিট পেতে হলে আজ জিততেই হতো কোনো দলকে। এদিন অনবদ্য পাসিং ফুটবলে ম্যাচে উত্তেজনা ছড়ায় গোয়া। পাল্টা মুম্বইও তাদের গতির পরিচয় দেয়। তবে এদিন গোল করার বেশ কয়েকটি সহজ সুযোগ হাতছাড়া করে জোয়ান ফেরান্ডোরা।

বল পজিশনের নিরিখে এদিন মুম্বইকে পেছনে ফেলেছে এডু বেডিয়া, আদিল খানেরা। গোয়া বল দখল করেছে ৫৫ শতাংশ এবং শট নিয়েছে মোট ১৩ টি। এই ১৩ টি শটের মধ্যে ৬ টি শট টার্গেটে থাকলেও মুম্বই গোলরক্ষক অমরিন্দর সিংকে পরাস্ত করতে পারেনি। অন্যদিকে ৪৫ শতাংশ বল দখলে রেখেছে এবং মোট ৯ টি শট নিতে পেরেছে মুম্বই। তবে এর মধ্যে মাত্র একটি শটই টার্গেটে রাখতে পেরেছে লোবেরার ছাত্ররা। কিন্তু ট্রাইবেকারে আসল কাজটা করে দেখিয়েছে তারা।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in