ISL: লীগের শেষ ম্যাচে এটিকে মোহনবাগানকে হারিয়ে এএফসি চ্যাম্পিয়ন্স লিগের টিকিট মুম্বাই সিটি এফসির

ISL: লীগের শেষ ম্যাচে এটিকে মোহনবাগানকে হারিয়ে এএফসি চ্যাম্পিয়ন্স লিগের টিকিট মুম্বাই সিটি এফসির
এটিকে মোহনবাগানের ট্যুইটার হ্যান্ডেলের সৌজন্যে

প্লে অফ আগেই নিশ্চিত করেছে দুই দল। তবে বাম্বোলিমে মুম্বই সিটি এফসি বনাম এটিকে মোহনবাগানের ম্যাচ নিয়ে ছিলো ভীষণ উত্তেজনা। কারণ লীগ টেবিলের শীর্ষস্থান দখল করবে যে দল তারাই সুযোগ পাবে এএফসি চ্যাম্পিয়ন্স লিগ খেলার। আর সেই লড়াইয়ে শেষ হাসি হাসলো সের্জিও লোবেরা। রবিবাসরীয় হাইভোল্টেজ ম্যাচে সবুজ-মেরুনদের ২-০ গোলে হারালো মুম্বই সিটি। জয়ের সাথে সাথেই লীগ টেবিলের শীর্ষস্থান দখল করলো অ্যাডাম লে ফন্ড্রে, বার্থেলোমিও ওগবেচরা। মুম্বইয়ের সমান পয়েন্ট থাকলেও গোল ব্যবধানের নিরিখে দ্বিতীয় স্থানে নামলো রয় কৃষ্ণারা।

এদিন প্রথমার্ধেই ২-০ গোলে এগিয়ে যায় মুম্বই সিটি। খেলা শুরুর ৭ মিনিটেই আহমেদ জাহুর বাড়ানো পাস থেকে গোল করে সের্জিও লোবেরাদের এগিয়ে দেন সেনেগাল তারকা মৌরতাদা ফল। দ্বিতীয় গোলটি আসে ম্যাচের ৩৯ মিনিটে। এবার গোল করেন নাইজেরিয়ান ফরোয়ার্ড বার্থেলোমিউ ওগবেচ।

চলতি আইএসএলে লীগ পর্বের এটিই ছিল শেষ ম্যাচ। প্লে অফের টিকিট পেয়েছে শীর্ষের চার দল। প্রথম লীগ ও ফিরতি লীগ মিলিয়ে মোট ২০ টি করে ম্যাচ খেলেছে প্রতিটি দল। ৪০ পয়েন্ট নিয়ে লীগ টেবিলের প্রথম ও দ্বিতীয় স্থান অর্জন করেছে যথাক্রমে মুম্বই সিটি এফসি এবং এটিকে মোহনবাগান। ৩৩ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে নর্থইস্ট এবং ৩১ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে এফসি গোয়া।

লীগ পর্বের ম্যাচে সাতের আইএসএলের সর্বোচ্চ গোলদাতা এখনও পর্যন্ত সবুজ-মেরুনদের গোল মেশিন রয় কৃষ্ণা। ফিজিয়ান তারকা করেছেন ১৪ টি গোল। ১৩ টি গোল করে দ্বিতীয় স্থানে এফসি গোয়ার ইগোর এঙ্গুলো এবং ১২ টি গোল করে তৃতীয় স্থানে ওড়িশার দিয়েগো মৌরিসিও। ওড়িশা টুর্নামেন্ট থেকে ছিটকে গেছে। তাই গোল্ডেন বুট জেতার দৌড়ে কাঁটায় কাঁটায় লড়াই চলবে রয় কৃষ্ণা এবং ইগোর এঙ্গুলোর মধ্যে।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in