ISL: নর্থ ইষ্ট ইউনাইটেডকে হারিয়ে ফাইনালে মুম্বাইয়ের মুখোমুখি এটিকে মোহনবাগান

ম্যাচের ৮১ মিনিটে পেনাল্টি উপহার পায় নর্থইস্ট ইউনাইটেড। ম্যাচের স্কোরলাইন তখন এটিকে মোহনবাগানের পক্ষে ২-১। সমতা ফিরিয়ে দিতে স্পট কিক নিতে যান লুইস মাচাদো। কিন্তু ব্যর্থ হন এই পর্তুগীজ তারকা।
ISL: নর্থ ইষ্ট ইউনাইটেডকে হারিয়ে ফাইনালে মুম্বাইয়ের মুখোমুখি এটিকে মোহনবাগান
এটিকে মোহনবাগানের ট্যুইটার হ্যান্ডেলের সৌজন্যে

ম্যাচের ৮১ মিনিটে পেনাল্টি উপহার পায় নর্থইস্ট ইউনাইটেড। ম্যাচের স্কোরলাইন তখন এটিকে মোহনবাগানের পক্ষে ২-১। হাইল্যান্ডার্সদের সমতা ফিরিয়ে দিতে স্পট কিক নিতে যান লুইস মাচাদো। কিন্তু গোল পোস্টের বাইরে বল মেরে বসেন এই পর্তুগীজ তারকা। সেইসঙ্গে নর্থইস্টের ফাইনালে যাওয়ার স্বপ্নও ভঙ্গ হয়ে যায়। দ্বিতীয় সেমিফাইনালের প্রথম লীগের ম্যাচে ৯০ মিনিট পর্যন্ত এগিয়ে থেকেও শেষ পর্যন্ত ড্র নিয়েই সন্তুষ্ট থাকতে হয় সবুজ মেরুনদের। তবে মঙ্গলবার দ্বিতীয় লীগে ২-১ ব্যবধানে জয়ের সাথে সাথেই সাতের আইএসএলের ফাইনালে পৌঁছায় আন্তোনিয়ো লোপেস হাবাসের এটিকে মোহনবাগান।

সেমিফাইনালের প্রথম লীগের ম্যাচে রয় কৃষ্ণার পাস থেকে ডেভিড উইলিয়ামসই এটিকে-মোহনবাগানের হয়ে গোল করেন। দ্বিতীয় লীগে আবার পাস বাড়ালেন ফিজিয়ান তারকা। ৩৮ মিনিটে সেই পাস থেকে গোল করে সবুজ মেরুনদের এগিয়ে দিলেন অস্ট্রেলিয়ান ফরোয়ার্ড ডেভিড উইলিয়ামসই।

প্রথমার্ধে ১-০ গোলে এগিয়ে থাকার পর দ্বিতীয়ার্ধের ৬৮ মিনিটে ব্যবধান দ্বিগুণ করে কলকাতার ক্লাবটি। রয় কৃষ্ণার বাড়ানো পাস থেকে এবার গোল করেন মনভীর সিং। এর ঠিক ৬ মিনিট পরেই হেডে দুরন্ত গোল করে নর্থইস্টের হয়ে ব্যবধান কমান ভি পি সুহেয়ার। এর অল্প সময় পরেই আবার পেনাল্টি উপহার পেয়ে যায় হাইল্যান্ডার্সরা। তবে স্পট কিক নিতে গিয়ে অফ টার্গেটে বল মারেন পর্তুগীজ তারকা লুইস মাচাদো। পেনাল্টি মিসের সাথে সাথে ফাইনালে জয়ের রাস্তাও বন্ধ হয়ে যায় খালিদ জামিলদের।

ফাইনালে মুখোমুখি হচ্ছে লীগ টেবিলের প্রথম ও দ্বিতীয় স্থানাধিকারী। চলতি আইএসএলে এটিকে মোহনবাগান এবং মুম্বই সিটি এফসি-র মধ্যে লীগ পর্বের দুই ম্যাচেই বাজিমাৎ করেছে সের্জিও লোবেরার মুম্বই সিটি। শেষ ম্যাচে জয় নিয়ে এটিকে-মোহনবাগানের এএফসি চ্যাম্পিয়ন্স লীগ খেলার স্বপ্ন ভঙ্গ করেছে মুম্বই। ফাইনালে এই দুই দলের লড়াই ঘিরে উত্তেজনার পারদ তুঙ্গে থাকবে।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in