ISL 21-22: জামশেদপুর এফসি-র বিরুদ্ধে আজ মরশুমে প্রথম মাঠে নামছে এসসি ইস্টবেঙ্গল

আজ শনিবার গোয়ার ভাস্কো দা গামার তিলক ময়দান স্টেডিয়ামে হিরো ইন্ডিয়ান সুপার লিগ (ISL) ২০২১-২২ মরসুমে প্রথম মাঠে নামছে SC ইস্টবেঙ্গল। SC ইস্টবেঙ্গল তাদের উদ্বোধনী ম্যাচে মুখোমুখি হবে জামশেদপুর এফসির।
ISL 21-22: জামশেদপুর এফসি-র বিরুদ্ধে আজ মরশুমে প্রথম মাঠে নামছে এসসি ইস্টবেঙ্গল
এসসি ইস্টবেঙ্গলের প্র্যাকটিসফাইল ছবি এসসি ইস্টবেঙ্গল ট্যুইটার হ্যান্ডেলের সৌজন্যে

আজ শনিবার গোয়ার ভাস্কো দা গামার তিলক ময়দান স্টেডিয়ামে হিরো ইন্ডিয়ান সুপার লিগ (আইএসএল) ২০২১-২২ মরসুমে প্রথম মাঠে নামছে এসসি ইস্টবেঙ্গল। এসসি ইস্টবেঙ্গল তাদের উদ্বোধনী ম্যাচে মুখোমুখি হবে জামশেদপুর এফসির।

গত বছর নিজেদের হিরো আইএসএল উদ্বোধনী মরশুমে লাল হলুদ ব্রিগেড খুব বেশি প্রভাব ফেলতে পারেনি। লিগ টেবিলে নবম স্থানে ছিলো। অন্যদিকে, রেড মাইনাররা এখনও শীর্ষ চারে জায়গা করে নিতে না পারলেও গত মরশুমে লিগ টেবিলে ষষ্ঠ স্থান অর্জন করেছিল।

রবিবারের ম্যাচে দুই দলই তিন পয়েন্টের দিকে নজর রেখে খেলতে নামবে এবং জয় দিয়ে এবারের হিরো আইএসএল ২০২১-২২ অভিযান শুরু করতে চাইবে।

এসসি ইস্টবেঙ্গল

SCEB আসন্ন মরসুমের জন্য যথেষ্ট ভালোভাবে প্রস্তুতি নিয়েছে। এখনও পর্যন্ত প্রাক-মরশুম প্রীতি ম্যাচে অপরাজিত আছে এসসি ইস্টবেঙ্গল। মোট চারটি খেলার মধ্যে তিনটিতেই জিতেছে লাল হলুদ। শেষ প্রাক-মরশুম ম্যাচে গতবারের চ্যাম্পিয়ন মুম্বাই সিটি এফসি-র বিরুদ্ধে ড্র করেছে এসসি ইস্টবেঙ্গল।

জামশেদপুর এফসি

এসসি ইস্টবেঙ্গলের মতই দ্য মেন অফ স্টিলও নিজেদের প্রাক মরশুম ম্যাচে অপরাজিত রয়েছে। চারটি খেলার মধ্যে তিনটিতে জিতেছে এবং বেঙ্গালুরু এফসির বিপক্ষে ম্যাচে ১-১ গোলে ড্র হয়েছে।

SC ইস্টবেঙ্গল

প্রধান কোচ হিসাবে রবি ফাউলারের দল ছাড়ার পর, রেড এবং গোল্ড ব্রিগেড আসন্ন মরসুমের জন্য তাদের নতুন প্রধান কোচ হিসাবে প্রাক্তন রিয়াল মাদ্রিদ ক্যাস্টিলা ম্যানেজার মানোলো ডিয়াজের সঙ্গে চুক্তি করেছে। গত মরসুমের দুর্বলতার মূল জায়গাগুলির মোকাবিলা করার চেষ্টা করেছে। এবছর এসসি ইস্টবেঙ্গলে যোগ দিয়েছেন গত মরশুমের সেরা গোলরক্ষক এবং গোল্ডেন গ্লাভ বিজয়ী অরিন্দম ভট্টাচার্য। তিনি এটিকে মোহনবাগান থেকে এসসি ইস্টবেঙ্গলে এসেছেন।

পিছন থেকে নেতৃত্ব দিতে, SCEB প্রাক্তন পার্থ গ্লোরি এবং অস্ট্রেলিয়ান জাতীয় দলের ডিফেন্ডার টমিস্লাভ ম্রসেলাকে দলে নিয়েছে। যিনি প্রাক্তন ল্যাজিও ডিফেন্ডার ফ্রাঞ্জো প্রসের সাথে জুটি বাঁধবেন। এছাড়াও মিডফিল্ডের নেতৃত্বে থাকবেন ভারতের অনূর্ধ্ব-২৩ আন্তর্জাতিক অমরজিৎ সিং। যার সঙ্গে থাকবে মোঃ রফিক, জ্যাকিচাঁদ সিং এবং বিকাশ জাইরু।

প্রাক্তন অ্যাজাক্স মিডফিল্ডার ড্যারেন সিডোয়েল, স্লোভেনিয়ার মিডফিল্ডার আমির ডারভিসেভিক, নাইজেরিয়ান স্ট্রাইকার ড্যানিয়েল চুকউ এবং ক্রোয়েশিয়ান ফরোয়ার্ড আন্তোনিও পেরোসেভিচ সহ বিদেশী খেলোয়াড়দের মধ্যে থেকে প্রথম চারজনকে বেছে নেওয়া দিয়াজের জন্য বেশ চ্যালেঞ্জিং। দিয়াজের কোচিং-এ বাংলার দল কেমন খেলে তা নিয়ে সকলেরই আগ্রহ।

জামশেদপুর এফসি

এবার দ্য মেন অফ স্টিলে কোয়েল ছয়টি গুরুত্বপূর্ণ বিদেশী ফুটবলারকে সই করিয়েছেন: অভিজ্ঞ ইংলিশ ডিফেন্ডার পিটার হার্টলি, এই মরশুমে দলের অধিনায়ক। অস্ট্রেলিয়ান ফরোয়ার্ড জর্ডান মারে, লিথুয়ানিয়ান নেরিজাস ভালস্কিসের সাথে দুর্দান্ত জুটি গড়ে তুলবেন বলে আশা করা হচ্ছে। এছাড়াও মিডফিল্ডকে শক্তিশালী করবে এলি সাবিয়া এবং অ্যালেক্স লিমা। স্কটিশ অ্যাটাকিং মিডফিল্ডার গ্রেগ স্টুয়ার্টের সাথে যোগ দেওয়া এই ব্রাজিলিয়ান জুটি দলের শক্তি আরও বাড়াবে।

জামশেদপুর-ভিত্তিক দলে এবার যোগ দিয়েছেন ভারতের জাতীয় দলের ফুটবলার ঈশান পাণ্ডিতা। যিনি হাঁটুর চোটের কারণে খেলার বাইরে থাকা ভারতীয় জাতীয় দলের ফরোয়ার্ড ফারুক চৌধুরীর সাথে প্রথম দলে জায়গা পাবেন বলে অনুমান। প্রতিপক্ষের আক্রমণ ভাঙার জন্য প্রণয় হালদার এই দলের অপরিহার্য উপাদান। ডিফেন্ডার লালদিনপুইয়ার দক্ষতা পুরো মরশুম জুড়ে যে কোনও প্রতিকূলতার বিরুদ্ধে কাজে আসবে।

ম্যাচের সময় এবং ধারাবিবরণী

ম্যাচ: এসসি ইস্টবেঙ্গল বনাম জামশেদপুর এফসি

তারিখ: ২১ নভেম্বর ২০২১

ভেন্যু: তিলক ময়দান স্টেডিয়াম, ভাস্কো দা গামা, গোয়া

কিক অফ: সন্ধ্যে সাড়ে ৭টা

টেলিকাস্ট হবে: স্টার স্পোর্টস ২, স্টার স্পোর্টস ২ এইচডি, স্টার স্পোর্টস ৩, স্টার স্পোর্টস ১ হিন্দি, স্টার স্পোর্টস ১ হিন্দি এইচডি, স্টার স্পোর্টস ১ আঞ্চলিক চ্যানেল - তামিল, বাংলা, কন্নড়, তেলেগু।

অনলাইন স্ট্রিমিং: Disney+Hotstar এবং JioTV।

এসসি ইস্টবেঙ্গলের প্র্যাকটিস
ISL 21-22: কেরালার বিরুদ্ধে জয় দিয়ে আইএসএল অভিযান শুরু এটিকে মোহনবাগানের

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in