ISL 21-22: ৩৩ জনের দল ঘোষণা এস সি ইষ্টবেঙ্গলের

হোসে ম্যানুয়েল দিয়াজ স্কোয়াড সম্পর্কে বলেন, "তারুণ্য ও অভিজ্ঞতায় ভরা দলে ভারসাম্য রয়েছে। আমাদের এমন ভারতীয় ফুটবলার রয়েছেন যাঁদের প্রথম থেকে আইএসএলে খেলার অভিজ্ঞতা রয়েছে।
ISL 21-22: ৩৩ জনের দল ঘোষণা এস সি ইষ্টবেঙ্গলের
এসসি ইষ্টবেঙ্গল-এর জার্সি উদ্বোধনছবি এসসি ইষ্টবেঙ্গল-এর ট্যুইটার হ্যান্ডেলের সৌজন্যে

আগামী ১৯ শে নভেম্বর থেকে শুরু হচ্ছে আইএসএল ২০২১-২২ এর মরশুম। সোমবার তাই ৩৩ সদস্যের শক্তিশালী দল ঘোষণা করলো এসসি ইস্টবেঙ্গল। গতবার প্রথম আইএসএল খেলতে নেমে হতাশাজনক প্রদর্শন করেছে রবি ফাউলারের এসসি ইস্টবেঙ্গল। ফাউলারের বিদায়ের পর রিয়েল মাদ্রিদের ঘরের ছেলে ম্যানুয়েল মানোলো দিয়াজ এসেছেন লাল-হলুদদের হেড কোচ হিসেবে। তারুণ্য ও অভিজ্ঞতার মিশেলে গঠিত দল যে ভালো কিছু করবে তার জন্য আত্মবিশ্বাসী মানালো দিয়াজ।

হোসে ম্যানুয়েল দিয়াজ স্কোয়াড সম্পর্কে বলেন, "তারুণ্য ও অভিজ্ঞতায় ভরা দলে ভারসাম্য রয়েছে। আমাদের এমন ভারতীয় ফুটবলার রয়েছেন যাঁদের প্রথম থেকে আইএসএলে খেলার অভিজ্ঞতা রয়েছে। বিদেশিরাও সেরা পর্যায়ে খেলেছেন। দলের গভীরতা এক কথায় যথেষ্টই ভালো।"

এটিকে মোহনবাগান ছেড়ে এবার লাল হলুদে এসেছেন গত মরশুমের 'গোল্ডেন গ্লাভ' জয়ী গোলকিপার অরিন্দম ভট্টাচার্য্য। পার্থ গ্লোরির প্রাক্তন ডিফেন্ডার অস্ট্রেলিয়ান সেন্টার-ব্যাক টমিস্লাভ মার্সেলা যেমন রয়েছেন তেমনই রয়েছেন ইতালিয়ান সিরি আ'তে লাজিওর হয়ে খেলা তথা ক্রোয়েশিয়ার অনূর্ধ্ব ২১ দলের স্টপার ফ্রাঞ্জো প্রসে।

মহম্মদ রফিক, জ্যাকিচাঁদ সিং এবং বিকাশ জাইরুর সাথে মিডফিল্ডকে শক্তিশালী করেছে ভারতের অনূর্ধ্ব-২৩ দলের অমরজিৎ সিং কিয়াম। অ্যাজাক্স যুব একাডেমি থেকে উঠে আসা ড্যারেন সিডোয়েল এবং স্লোভেনিয়ান মিডফিল্ডার আমির ডারভিসেভিক দলের হয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবেন।

মোল্ডে এফকে-এর হয়ে তিনবার নরওয়েজিয়ান প্রথম ডিভিশন লিগ বিজয়ী, নাইজেরিয়ান স্ট্রাইকার ড্যানিয়েল চিমা চুকু আক্রমণ ভাগে নেতৃত্ব দেবেন। ক্রোয়েশিয়ার ফরোয়ার্ড আন্তোনিও পেরোসেভিচ এবং অভিজ্ঞ ভারতীয় বলবন্ত সিং চিমার সাথে আক্রমণভাগ সামলাবেন।

এক নজরে এসসি ইস্টবেঙ্গলের ৩৩ সদস্যের স্কোয়াড:

গোলরক্ষক: অরিন্দম ভট্টাচার্য্য, শঙ্কর রায়, সুভম সেন।

ডিফেন্ডার: ড্যানিয়েল গোমেস, জয়নার লরেঙ্কো, রাজু গায়কওয়াড়, আদিল খান, হীরা মন্ডল, অঙ্কিত মুখার্জি, গৌতম সিং, টমিস্লাভ মার্সেলা, ফ্রাঞ্জো প্রসে, সারনিও ফার্নান্দেস, আকাশদীপ সিং।

মিডফিল্ডার: জ্যাকিচাঁদ সিং, সৌরভ দাস, আঙ্গুসানা ওয়াহেংবাম, অমরজিৎ সিং কিয়াম, মহম্মদ রফিক, লালরিনলিয়ানা হানামতে, বিকাশ জাইরু, আমির ডারভিসেভিচ, ড্যারেন সিডোয়েল, রোমিও ফার্নান্দেস, সোংপু সিংসিট, লোকেন মেতেই।

ফরোয়ার্ড: বলবন্ত সিং, থংখোসিয়েম হাওকিপ, নওরেম মহেশ, সিদ্ধান্ত শিরোদকার, ড্যানিয়েল চিমা চুকু, আন্তোনিও পেরোসেভিচ, শুভ ঘোষ।

এসসি ইষ্টবেঙ্গল-এর জার্সি উদ্বোধন
ISL 21-22: ১৯ নভেম্বর ATK মোহনবাগান বনাম কেরালা ব্লাস্টার্স ম্যাচ দিয়ে শুরু ISL, ডার্বি ২৭ নভেম্বর

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in