ISL 2021-22: বউমাসের জোড়া গোল, মেরিনার্সদের হয়ে জয়ের সাথে অভিযান শুরু জুয়ান ফেরান্ডোর

টানা চার ম্যাচে জয়ের মুখ না দেখায় পদত্যাগ করেছেন আন্তোনিয়ো হাবাস। তাঁর পরিবর্তে এটিকে মোহনবাগানের দায়িত্ব তুলে নিয়েছেন জুয়ান ফেরান্ডো। জয় দিয়েই মেরিনার্সদের হয়ে প্রথম ম্যাচে অভিযান শুরু তাঁর।
ISL 2021-22: বউমাসের জোড়া গোল, মেরিনার্সদের হয়ে জয়ের সাথে অভিযান শুরু জুয়ান ফেরান্ডোর
এটিকে মোহনবাগানছবি ISL-র ট্যুইটার হ্যান্ডেলের সৌজন্যে

সবুজ মেরুনদের ত্রাতা হয়ে উঠলেন হুগো বউমাস। জোড়া গোল করে দলকে বড় জয় এনে দিলেন মরক্কোর এই মিডফিল্ডার। টানা চার ম্যাচে জয়ের মুখ না দেখায় পদত্যাগ করেছেন আন্তোনিয়ো লোপেস হাবাস। তার পরিবর্তে এটিকে মোহনবাগানের দায়িত্ব তুলে নিয়েছেন জুয়ান ফেরান্ডো। এফসি গোয়াকে বিদায় জানিয়ে কলকাতার ক্লাবের ডাক আউটে এসেছেন এই স্প্যানিশ কোচ। মেরিনার্সদের হয়ে প্রথম ম্যাচে জয় দেখেই অভিযান শুরু করলেন ফেরান্ডো। জিএমসিতে মঙ্গলবার নর্থইস্টকে ৩-২ গোলে হারিয়ে স্বস্তির নিঃশ্বাস ফেললো এটিকেএমবি। এই জয়ের সাথে সাথেই লীগ টেবিলের পঞ্চম স্থানে উঠে এসেছে কলকাতা ভিত্তিক ক্লাবটি।

মঙ্গলবার ম্যাচ শুরুর দু' মিনিটেই পিছিয়ে পড়ে এটিকে মোহনবাগান। নিজেদের প্রথম আক্রমণে কর্ণার পাওয়ার পর ভিপি সুহেরের হেডারে এগিয়ে যায় নর্থইস্ট। পিছিয়ে পড়ার পর আক্রমণের ঝাঁঝ বাড়াতে থাকেন রয় কৃষ্ণারা। একাধিক সুযোগও তৈরি করেন মেরিনার্সরা। তবে মনবীর, কোলাসোরা জল পানের বিরতির আগে সহজ সুযোগ পেলেও তা কাজে লাগাতে পারেননি। অবশেষে প্রথমার্ধের ইনজুরি সময়ের দ্বিতীয় মিনিটে সমতা ফিরে পায় এটিকেএমবি। রয় কৃষ্ণার পাস থেকে হেডে গোল করেন লিস্টন কোলাসো।

সমতা ফিরে পাওয়ার পর দ্বিতীয়ার্ধে দাপট দেখাতে থাকেন ফেরান্ডোর দল। ম্যাচের ৫৩ মিনিটে শুভাশিস বোসের বাড়ানো পাস থেকে মোহনবাগানকে এগিয়ে দেন হুগো বউমাস। ৭৬ মিনিটে জনি কাউকোর পাস থেকে এই ম্যাচে নিজের দ্বিতীয় এবং দলের তৃতীয় গোলটি আসে বউমাসের পা থেকে। ৮৭ মিনিটে মসুর সেরিফ থাংলাকাথ নর্থইস্টের হয়ে একটি ব্যবধান কমালেও শেষ রক্ষা হয়নি। ৩-২ ব্যবধানে ম্যাচ জিতে নেয় গতবারের রানার্স আপরা।

আজকের জয়ে পয়েন্ট টেবিলের ভালো জায়গায় এসে দাঁড়িয়েছে এটিকে মোহনবাগান। ৭ ম্যাচের শেষে ১১ পয়েন্ট নিয়ে তারা দাঁড়িয়েছে লীগ টেবিলের পঞ্চম স্থানে। অন্যদিকে ৮ ম্যাচের শেষে ৭ পয়েন্ট নিয়ে নর্থইস্ট রয়েছে নবম স্থানে। খালিদ জামিলদের নীচে রয়েছে কেবল ব্যাঙ্গালুরু এফসি এবং এসসি ইস্টবেঙ্গল।

এটিকে মোহনবাগান
ISL 2021-22: জামশেদপুরের বিপক্ষে ড্র, টানা ৭ ম্যাচ জয়ের মুখ দেখলো না ব্যাঙ্গালুরু

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in