ধোনি ও কোহলি
ধোনি ও কোহলিছবি - আইপিএল-র ফেসবুক পেজ

IPL 2024: সহায় শুধু পরিসংখ্যান - ধোনির নেতৃত্বহীন চেন্নাইয়ের সামনে RCB-কে হারানোর কঠিন চ্যালেঞ্জ

People's Reporter: এখনও পর্যন্ত এই দুই দল মুখোমুখি হয়েছে ৩১ বার। যার মধ্যে চেন্নাই জিতেছে ২০ বার এবং আরসিবি জয় পায় ১০টিতে।

২০২৪ আইপিএল-র উদ্বোধনী ম্যাচে মুখোমুখি হবে চেন্নাই সুপার কিংস এবং রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। একদিকে ধোনি অন্যদিকে কোহলি। পরিসংখ্যানে চেন্নাই এগিয়ে থাকলেও এবারে ম্যাচটা হবে অন্যরকম। কারণ চেন্নাই এবার খেলবে নতুন অধিনায়ক রুতুরাজের অধীনে।

আইপিএল-র ইতিহাসে এখনও পর্যন্ত এই দুই দল মুখোমুখি হয়েছে ৩১ বার। যার মধ্যে চেন্নাই জিতেছে ২০ বার এবং আরসিবি জয় পায় ১০টিতে। ১টি ম্যাচ শেষ হয় অমীমাংসিত ভাবে। শেষ ৫টি ম্যাচের মধ্যে চেন্নাই জিতেছে ৪টিতে এবং ১টিতে জয়ী হয় আরসিবি।

পরিসংখ্যানে এগিয়ে থাকলেও ২০২৪ মরশুম কিছুটা হলেও আলাদা হতে চলেছে চেন্নাইয়ের জন্য। দীর্ঘ ১৫ বছরের (২০১৬ এবং ২০১৭ এই দুই বছর ব্যান ছিল সিএসকে) অধিনায়ক ধোনি আর সেই দায়িত্ব সামলাবেন না। ২০০৮-২৩ ধোনি জমানার পর ২৪ এ নতুন অধিনায়ক রুতু ঠিক কতোটা সফল হবেন তা সময় বলবে।

ধোনির অধিনায়কত্ব ছাড়া চেন্নাইকে কল্পনাই করতে পারেন না সমর্থকরা। সেই ধোনিই নিজের দায়িত্ব তুলে দিলেন তরুণ রুতুরাজের কাঁধে। চেন্নাইয়ের হয়ে ২১২টি ম্যাচে অধিনায়কত্ব করেছিলেন ধোনি। জয় পান ১২৮টি ম্যাচে। ৮২টি ম্যাচে পরাজিত হন এবং ২টি ম্যাচ শেষ হয় অমীমাংসিত ভাবে। ২০১০, ২০১১, ২০১৮, ২০২১ এবং ২০২৩ এই পাঁচ মরশুমে চেন্নাইকে চ্যাম্পিয়ন করেছিলেন ধোনিই।

ধোনি ও কোহলি
FIFA World Cup Qualifier: বিশ্বকাপ বাছাই পর্বে গোল শূন্য ড্র! সৌদির মাটিতে আফগান বধ হলো না ভারতের
ধোনি ও কোহলি
IPL 2024: আইপিএল-র উদ্বোধনী অনুষ্ঠান ঘিরে উন্মাদনা তুঙ্গে, মঞ্চ মাতাবেন এই বিদেশিও!

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in