IPL 2022: চলতি মরশুমের সর্বনিম্ন দলীয় সংগ্রহ তাড়া করতে নেমে ১২ ওভার হাতে রেখে RCB-কে হারালো SRH
সানরাইজার্স হায়দরাবাদ ছবি IPL-র ট্যুইটার হ্যান্ডেলের সৌজন্যে

IPL 2022: চলতি মরশুমের সর্বনিম্ন দলীয় সংগ্রহ তাড়া করতে নেমে ১২ ওভার হাতে রেখে RCB-কে হারালো SRH

প্রথমেই বড় ধাক্কা খেয়ে খাদের কিনারাতে গিয়ে দাঁড়ানো আরসিবিকে শনিবার ভরসা জোগাতে পারেননি কোনো ক্রিকেটার। এরপর একের পর এক ব্যাটাররা বাইশ গজে আসতে থাকেন আর যেতে থাকেন।

জানসেন-নটরাজনের দাপটে মাত্র ৬৮ রানেই গুটিয়ে যাওয়া আরসিবির বিপক্ষে ৯ উইকেটে জয় অর্জন করলো সানরাইজার্স হায়দরাবাদ। চলতি আইপিএলের সর্বনিম্ন দলীয় সংগ্রহ তাড়া করতে নেমে ১২ ওভার হাতে রেখে জয় অর্জন করে নিলেন কেন উইলিয়ামসনরা। প্রথম উইকেটেই অভিষেক শর্মা এবং উইলিয়ামসন ৬৪ রানের পার্টনারশিপ গড়ে ফেলেন। অভিষেক ২৮ বলে ৪৭ রানের এক ঝড়ো ইনিংস খেলে ফিরে যাওয়ার পর উইলিয়ামসন(১৬) ও রাহুল ত্রিপাঠী(৭*) অষ্টম ওভারেই ম্যাচ শেষ করে ফিরে আসেন।

ব্র্যাবোর্নে ম্যাচের দ্বিতীয় এবং মার্কো জানসেনের প্রথম ওভারেই দেওয়ালে পিঠ ঠেকে যায় আরসিবির। প্রথম দফায় ব্যাট করতে নেমে দ্বিতীয় ওভারেই তিন উইকেট হারিয়ে ফেলেন ডু-প্লেসির দন। তিনজনকেই ফেরান প্রোটিয়া পেসার মার্কো জানসেন। দ্বিতীয় ওভারের দ্বিতীয় বলে জানসেনের প্রথম শিকার হন ফাফ ডু প্লেসি(৫)। পরের বলেই উইলিয়ামসনের পাতা ফাঁদে পা দিয়ে 'গোল্ডেন ডাক' হয়ে ড্রেসিংরুমে ফিরে যান বিরাট কোহলি। গত ম্যাচে লখনউ সুপার জায়ান্টসের বিপক্ষেও গোল্ডেন ডাক হয়েছিলেন বিরাট। এরপর ওই ওভারের শেষ বলে অনুজ রাওয়াতকেও রানের খাতা খুলতে না দিয়েই ডাগআউটে ফেরান জানসেন।

প্রথমেই বড় ধাক্কা খেয়ে খাদের কিনারাতে গিয়ে দাঁড়ানো আরসিবিকে শনিবার ভরসা জোগাতে পারেননি কোনো ক্রিকেটার। এরপর একের পর এক ব্যাটাররা বাইশ গজে আসতে থাকেন আর যেতে থাকেন। আরসিবির হয়ে এই ম্যাচে মাত্র দুজন ক্রিকেটার দুই অঙ্কের স্কোর করতে পেরেছেন। যাদের মধ্যে প্রভুদেশাই করেছেন সর্বোচ্চ ১৫ রান এবং ম্যাক্সওয়েল করেছেন ১২ রান। ১৬.১ ওভারেই ৬৮ রানে অল আউট হয়ে যায় ডু-প্লেসিদের পুরো দল।

সানরাইজার্সের হয়ে এই ম্যাচে তিন ওভার বল করে মাত্র ১০ রান খরচ করে ৩ টি উইকেট তুলে নিয়েছেন টি নটরাজন। চার ওভারের স্পেলে ২৫ রান দিয়ে আরসিবির টপ অর্ডারকে একা হাতেই গুঁড়িয়ে দিয়েছেন প্রোটিয়া পেসার মার্কো জানসেন। এছাড়াও জোড়া উইকেট নিয়েছেন সুচিথ এবং একটি করে উইকেট নিয়েছেন উমরান মালিক ও ভুবনেশ্বর কুমার।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.