নগর প্রতিদ্বন্দ্বী এসি মিলানকে হারিয়ে টানা দ্বিতীয়বার সুপার কাপ জয় ইন্টার মিলানের

ইতালিয়ান সুপার কাপে এই নিয়ে দ্বিতীয়বার মুখোমুখি হয়েছিল দুই নগর প্রতিদ্বন্দ্বী। ২০১১ সালে প্রথমবারের সাক্ষাতে ইন্টারকে ২-১ গোলে হারিয়েছিল এসি মিলান। ২০২৩ সালে সেই হারের বদলা নিল নেরাজ্জুরিরা।
চ্যাম্পিয়ন ইন্টার মিলান
চ্যাম্পিয়ন ইন্টার মিলানছবি - ইন্টার মিলানের ট্যুইটার হ্যান্ডেল

নগর প্রতিদ্বন্দ্বী এসি মিলানকে উড়িয়ে দিয়ে টানা দ্বিতীয়বার সুপারকোপা ইতালিয়ানা চ্যাম্পিয়ন হল ইন্টার মিলান। গতরাতে সৌদি আরবের কিং ফাহাদ স্টেডিয়ামে এসি মিলানকে ৩-০ গোলে হারিয়েছে ইন্টার। ঐতিহ্যবাহী মিলান ডার্বিতে রোজোনেরিদের জালে একটি করে গোল জড়িয়েছেন লউতারো মার্টিনেজ, ফেডরিকো আর জেকো।

ইতালিয়ান সুপার কাপে এই নিয়ে দ্বিতীয়বার মুখোমুখি হয়েছিল দুই নগর প্রতিদ্বন্দ্বী। ২০১১ সালে প্রথমবারের সাক্ষাতে ইন্টারকে ২-১ গোলে হারিয়েছিল এসি মিলান। ২০২৩ সালে সেই হারের বদলা নিল নেরাজ্জুরিরা। ২৩৪ তম মিলান ডার্বি জিতে মুখোমুখি লড়াইয়েও এগিয়ে গেল সিমোনে ইনজাঘির দল। মিলান ডার্বিতে ইন্টার জিতেছে ৮৬ টি ম্যাচ এবং এসি মিলান জিতেছে ৭৯ টি ম্যাচ। গতকালের জয়ের ফলে এই নিয়ে ষষ্ঠবারের মতো সুপারকোপা জিতেছে ইন্টার মিলান।

গতকাল শুরু থেকেই দাপট দেখায় ইনজাঘির ছাত্ররা। খেলা শুরুর দশ মিনিটেই নিকোলো বারেল্লার ক্রস থেকে গোল করে নেরাজ্জুরিদের এগিয়ে দেন ২৫ বর্ষীয় ইতালিয়ান ডিফেন্ডার ফেডরিকো দিমার্কো। এই গোলের দশ মিনিট বাদে ফের এসি মিলানের জালে বল জড়ায় ইন্টার। আলেহান্দ্রো বাসতোনির পাস থেকে দ্বিতীয় গোলটি করেন এডিন জেকো।

প্রথমার্ধে ২-০ গোলে এগিয়ে যাওয়া ইন্টারের বিপক্ষে দ্বিতীয়ার্ধেও বিশেষ কিছু করে দেখাতে পারেনি এসি মিলান। ঘুরে ৭৭ মিনিটের মাথায় কালাব্রিয়াদের জালে আরও একবার বল জড়িয়ে দেয় ইন্টার। শেষ গোলটি করেন আর্জেন্টাইন তারকা লউটারো মার্টিনেজ। শেষ পর্যন্ত লিড ধরে রেখে ৩-০ ব্যবধানে বড় জয় তুলে নেয় ইন্টার।

চ্যাম্পিয়ন ইন্টার মিলান
IND VS NZ: হার্দিকের 'বিতর্কিত' আউট নিয়ে সোশ্যাল মিডিয়ায় সরব স্ত্রী নাতাশা

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in