IND VS ZIM: এক ম্যাচ বাকি থাকতেই সিরিজ জয় ভারতের, দ্বিতীয় ODI-তেও জিম্বাবোয়েকে হারাল রাহুলরা

শনিবার হারারে স্পোর্টস গ্রাউন্ডে দ্বিতীয় ম্যাচে ৩৮.১ ওভারে মাত্র ১৬১ রানেই অল আউট হয়ে যায় জিম্বাবোয়ে। প্রথম ওডিআই ম্যাচের মতো এদিনও শুরু থেকেই উইকেট হারাতে থাকে স্বাগতিকরা।
৫ উইকেটে দ্বিতীয় ওডিআই ম্যাচ জিতল ভারত
৫ উইকেটে দ্বিতীয় ওডিআই ম্যাচ জিতল ভারতছবি সৌজন্যে বিসিসিআই-র ট্যুইটার হ্যান্ডেল

এক ম্যাচ হাতে রেখেই জিম্বাবোয়ের বিরুদ্ধে ওডিআই সিরিজ জিতে নিলো টিম ইন্ডিয়া। প্রথম ম্যাচে দশ উইকেটে দুরন্ত জয় তুলে নেওয়ার পর দ্বিতীয় ম্যাচেও জয় এলো ভারত শিবিরে। ধাওয়ান-গিল-স্যামসনদের গুরুত্বপূর্ণ ইনিংসে ভর করে ৫ উইকেটে দ্বিতীয় ওডিআই ম্যাচ জিতে নিলো রাহুল বাহিনী।

প্রথম ওডিআই ম্যাচে তাও ১৮৯ রান করেছিল জিম্বাবোয়ে। শনিবার হারারে স্পোর্টস গ্রাউন্ডে দ্বিতীয় ম্যাচে ৩৮.১ ওভারে মাত্র ১৬১ রানেই অল আউট হয়ে যায় জিম্বাবোয়ে। প্রথম ওডিআই ম্যাচের মতো এদিনও শুরু থেকেই উইকেট হারাতে থাকে স্বাগতিকরা। মাত্র ৩১ রানেই তারা হারিয়ে ফেলে টপ অর্ডারের চার ব্যাটারকে।

এই ম্যাচে জিম্বাবোয়ের হয়ে সর্বোচ্চ ৪২ রানের ইনিংস খেলেন সেন উইলিয়ামস। এছাড়া ৩৯ রান করেন রায়ান বার্ল। সিকন্দর রাজা এবং ইনোসেন্ট কায়া, দুজনেই করেন ১৬ রান। এই চারজন ছাড়া জিম্বাবোয়ের অন্য কোনো ব্যাটার দুই অঙ্কের স্কোরই সংগ্রহ করতে পারেননি।

ভারতের হয়ে এই ম্যাচে ৭ ওভারে ৩৮ রানের বিনিময়ে ৩ টি উইকেট তুলে নেন শার্দুল ঠাকুর। এছাড়া একটি করে উইকেট পান মহম্মদ সিরাজ, প্রসীধ কৃষ্ণা, অক্ষর প্যাটেল, কুলদীপ যাদব এবং দীপক হুডা।

জিম্বাবোয়ের দেওয়া মাত্র ১৬২ রানের লক্ষ্য তাড়া করতে নেমে শুরুতেই অধিনায়ক রাহুলকে হারায় (১) ভারত। ধাওয়ান-গিল জুটি এরপর দলকে এগিয়ে নিয়ে গেলেও দলগত স্কোর ৪৭ রানের মাথায় ব্যক্তিগত ৩৩ রানে আউট হয়ে যান ধাওয়ান। ইশান কিষাণ ফেরেন মাত্র ৬ রানেই। শুবমন গিল দুর্দান্ত খেললেও ৩৩ রানে আউট হয়ে প্যাভিলিয়নে ফেরত যান।

লক্ষ্যমাত্রা অল্প হওয়ায় উইকেট হারালেও বিশেষ বড় কিছু ধাক্কা আসছিলো না ভারতীয় শিবিরে। গিল আউট হয়ে যাওয়ার পর দীপক হুডা এবং সঞ্জু স্যামসন দুর্দান্ত একটা ইনিংস উপহার দেন। হুডা করেন ২৫ রান এবং স্যামসন ৪৩ রানে অপরাজিত থেকে দলকে জয় এনে দিয়েই মাঠ ছাড়েন।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in