IND VS WI : ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টি-টোয়েন্টি স্কোয়াডে নেই কোহলি, দীর্ঘদিন পর ডাক পেলেন অশ্বিন

সম্প্রতি কোহলির ফর্ম নিয়ে চর্চ্চা চলছে। ভারতের প্রাক্তনীরা-বিশেষজ্ঞরা সওয়াল তুলেছেন তাঁকে দলের মধ্যে ধরে রাখা নিয়ে। এবার ক্যারিবিয়ানদের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজের স্কোয়াডে নেই তিনি।
ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টি-টোয়েন্টি স্কোয়াডে নেই কোহলি
ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টি-টোয়েন্টি স্কোয়াডে নেই কোহলিফাইল ছবি

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে জায়গা হলোনা বিরাট কোহলির। বৃহস্পতিবার টি-টোয়েন্টি সিরিজের জন্য রোহিতের নেতৃত্বাধীন ১৮ সদস্যের দল ঘোষণা করেছে সর্বভারতীয় সিনিয়র নির্বাচক কমিটি। বিরাটের পাশাপাশি এই দলে নেই জসপ্রীত বুমরাহও। তবে দীর্ঘদিন পরে ফের ভারতের টি-২০ স্কোয়াডে ফিরে এলেন রবিচন্দ্রন অশ্বিন। ফিরছেন লোকেশ রাহুলও। কিন্তু রাহুলের অন্তর্ভুক্তি হবে তাঁর ফিটনেস যাচাই করার পর।

সম্প্রতি কোহলির ফর্ম নিয়ে চর্চ্চা চলছে। ভারতের প্রাক্তনীরা থেকে শুরু করে বিশেষজ্ঞরা সওয়াল তুলেছেন তাঁকে দলের মধ্যে ধরে রাখা নিয়ে। এবার প্রত্যাশা মতো ক্যারিবিয়ানদের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজের স্কোয়াডে নেই তিনি। তবে তিনি দল থেকে বাদ পড়েছেন নাকি তাঁকে বিশ্রাম দেওয়া হয়েছে সে বিষয়ে জানা যায়নি। কিন্তু যেহেতু জসপ্রীত বুমরাহ স্কোয়াডে নেই, তাই ধরে নেওয়া যেতে পারে কোহলিও বিশ্রামে। বিসিসিআই-এর তরফ থেকে বুমরাহ, কোহলি দলে না থাকার কোনো কারণ জানানো হয়নি।

আগামী ২২ শে জুলাই থেকে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিন ম্যাচের ওডিআই সিরিজ খেলবে ভারত। এরপর ২৯ শে জুলাই থেকে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের লড়াই। চলতি বছরের অক্টোবর-নভেম্বরে অস্ট্রেলিয়াতে টি-টোয়েন্টি বিশ্বকাপের কথা মাথায় রেখে আরও একবার অশ্বিনকে যাচাই করে নিতে চাইছে দল। অশ্বিন এলেও বাদ পড়েছেন যুজবেন্দ্র চাহাল। তবে কুলদীপ যাদবকে রাখা হয়েছে স্কোয়াডে। যদিও রাহুলের মতোই তাঁর অন্তর্ভুক্তি হবে ফিটনেস যাচাই করার পর।

ওয়েস্ট ইন্ডিজ সফরের জন্য ভারতের টি-২০ স্কোয়াড: রোহিত শর্মা (ক্যাপ্টেন), ইশান কিষাণ, লোকেশ রাহুল, সূর্যকুমার যদব, দীপক হুডা, শ্রেয়স আইয়ার, দীনেশ কার্তিক, ঋষভ পন্ত, হার্দিক পান্ডিয়া, রবীন্দ্র জাদেজা, অক্ষর প্যাটেল, রবিচন্দ্রন অশ্বিন, রবি বিষ্ণোই, কুলদীপ যাদব, ভুবনেশ্বর কুমার, আবেশ খান, হার্ষাল প্যাটেল, অর্শদীপ সিং।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টি-টোয়েন্টি স্কোয়াডে নেই কোহলি
কুম্বলে-সৌরভ-যুবরাজরাও বাদ পড়েছিলেন, কপিল দেবের পর কোহলির সমালোচনায় সেহওয়াগ, ভেঙ্কটেশরা

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in