IND vs SA: পন্থের শতরান সত্ত্বেও পিটারসেনের দাপটে টেস্ট জয়ের লড়াইয়ে এগিয়ে প্রোটিয়ারা

দক্ষিণ আফ্রিকার সামনে টেস্ট জয়ের জন্য ২১২ রানের লক্ষ্যমাত্রা রাখে টিম ইন্ডিয়া। রাবাডা-জানসেনের দাপটে ভারতের দ্বিতীয় ইনিংস শেষ হয়ে যায় ১৯৮ রানেই। শেষ পর্যন্ত একা ব্যাট হাতে দাঁড়িয়ে থাকেন ঋষভ।
IND vs SA: পন্থের শতরান সত্ত্বেও পিটারসেনের দাপটে টেস্ট জয়ের লড়াইয়ে এগিয়ে প্রোটিয়ারা
ঋষভ পন্থছবি ICC-র ট্যুইটার হ্যান্ডেলের সৌজন্যে

টান টান উত্তেজনার মধ্যে রয়েছে কেপটাউন টেস্ট। দক্ষিণ আফ্রিকা জিতবে সিরিজ! নাকি প্রোটিয়াভূমে প্রথম টেস্ট সিরিজ জিতে ইতিহাস গড়বে বিরাট বাহিনী। তৃতীয় দিনের শেষে অবশ্য সিরিজ জয়ের লড়াইয়ে অনেকটাই এগিয়ে রয়েছে দক্ষিণ আফ্রিকা।

কেপটাউন টেস্ট জয়ের জন্য দক্ষিণ আফ্রিকার প্রয়োজন আর মাত্র ১১১ রান। হাতে রয়েছে ৮ উইকেট। দ্বিতীয় ইনিংসে এডেন মার্করাম ১৬ রান করে ফিরে যাওয়ার পর ডিন এলগার এবং কিগান পিটারসেন জুটি দলকে এগিয়ে নিয়ে যান। ১০১ রানের মাথায় পড়ে প্রোটিয়াদের দ্বিতীয় উইকেট। দক্ষিণ আফ্রিকার প্রধান অস্ত্র ডিন এলগারকে ব্যক্তিগত ৩০ রানে আউট করেন জসপ্রীত বুমরাহ। এলগার আউট হওয়ার সাথে সাথে আম্পায়ারও তৃতীয় দিনের খেলা শেষের সংকেত দেন।কিগান পিটারসেন(৪৮*) অর্ধশতরানের দোরগোড়ায় দাঁড়িয়ে রয়েছেন।

নিউল্যান্ডসে দক্ষিণ আফ্রিকার সামনে টেস্ট জয়ের জন্য ২১২ রানের লক্ষ্যমাত্রা রাখে টিম ইন্ডিয়া। রাবাডা-জানসেনের দাপটে ভারতের দ্বিতীয় ইনিংস শেষ হয়ে যায় ১৯৮ রানেই। শেষ পর্যন্ত একা ব্যাট হাতে দাঁড়িয়ে থাকেন ঋষভ পন্থ। অস্ট্রেলিয়া, ইংল্যান্ডের পর দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধেও শতরান জোড়েন উত্তরাখন্ডের তারকা উইকেট কিপার। ঋষভকে সঙ্গ দেওয়ার মতো কেউই দাঁড়াতে পারেননি। অধিনায়ক বিরাট কিছুটা চেষ্টা করলেও ২৯ রান করে লুঙ্গি এনগিডির শিকার হয়ে ফিরে যান।

আবারও ব্যাট হাতে চরম ব্যর্থ হলেন চেতেশ্বর পূজারা এবং আজিঙ্কে রাহানে। তৃতীয় দিনের শুরুতেই কোনো রান না যোগ করেই জানসেনের শিকার হয়ে ফিরে যান পূজারা(৯)। রাহানে প্রথম ইনিংসে ৯ রানে রাবাডার শিকার হওয়ার পর দ্বিতীয় ইনিংসে মাত্র ১ রান করে সেই রাবাডারই শিকার হলেন। অশ্বিন(৭), শার্দুল(৫), উমেশ(০), শামি(০), বুমরাহরা ব্যাট হাতে দাঁড়াতেই পারেননি।

দক্ষিণ আফ্রিকার হয়ে দ্বিতীয় ইনিংসে ৪ টি উইকেট তুলে নিয়েছেন মার্কো জানসেন। এছাড়াও ৩ টি করে উইকেট নিয়েছেন কাগিসো রাবাডা এবং লুঙ্গি এনগিডি।

ঋষভ পন্থ
ISL 2021-22: দুরন্ত খেলেও চেন্নাইয়ানের কাছে পয়েন্ট খোয়ালো হায়দরাবাদ

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in