IND VS SA: ভারতের বিরুদ্ধে T-20 সিরিজের দল ঘোষণা প্রোটিয়াদের, ডাক পেলেন মুম্বইয়ের তরুণ তারকা

ইন্ডিয়ান প্রিমিয়াম লীগের পরেই দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ রয়েছে ভারতের। ৯ ই জুন থেকে ১৯ শে জুন পর্যন্ত ভারতের পাঁচটি পৃথক ভেন্যুতে অনুষ্ঠিত হবে এই পাঁচ ম্যাচ।
IND VS SA: ভারতের বিরুদ্ধে T-20 সিরিজের দল ঘোষণা প্রোটিয়াদের, ডাক পেলেন  মুম্বইয়ের তরুণ তারকা
ট্রিস্টন স্টাবসছবি - সংগৃহীত

ইন্ডিয়ান প্রিমিয়াম লীগের পরেই দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ রয়েছে ভারতের। ৯ ই জুন থেকে ১৯ শে জুন পর্যন্ত ভারতের পাঁচটি পৃথক ভেন্যুতে অনুষ্ঠিত হবে এই পাঁচ ম্যাচ। যার জন্য ইতিমধ্যেই ১৬ সদস্যের দল ঘোষণা করেছে দক্ষিণ আফ্রিকা। টেম্বা বাভুমার নেতৃত্বাধীন দলে ফিরেছেন এনরিক নরকিয়া। এছাড়াও প্রথম বারের মতো প্রোটিয়া দলে ডাক পেয়েছেন মুম্বই ইন্ডিয়ান্সের তরুণ তারকা ট্রিস্টন স্টাবস।

২০২১ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের পর এই প্রথম টি-টোয়েন্টি সিরিজ খেলবে দক্ষিণ আফ্রিকা। প্রোটিয়াদের ১৬ সদস্যের স্কোয়াডের বেশিরভাগ ক্রিকেটারই বর্তমানে ভারতে থেকে আইপিএল খেলছেন। আইপিএল শেষের পরেই আন্তর্জাতিক টুর্নামেন্টে মুখোমুখি হবে দুই দল। ২০২২ টি টোয়েন্টি বিশ্বকাপের সুপার ১২-তেও পাকিস্তান ও বাংলাদেশের সাথে দক্ষিণ আফ্রিকাও রয়েছে ভারতের গ্রুপে।

ভারত বনাম দক্ষিণ আফ্রিকার টি-টোয়েন্টি সিরিজের ক্রীড়াসূচী:-

১. প্রথম টি-টোয়েন্টি - ৯ ই জুন, দিল্লি

২. দ্বিতীয় টি-টোয়েন্টি - ১২ ই জুন, কটক

৩. তৃতীয় টি-টোয়েন্টি - ১৪ ই জুন, বিশাখাপত্তনম

৪. চতুর্থ টি-টোয়েন্টি - ১৭ ই জুন, দিল্লি

৫. পঞ্চম টি-টোয়েন্টি - ১৯ শে জুন, ব্যাঙ্গালুরু

দক্ষিণ আফ্রিকার স্কোয়াড: টেম্বা বাভুমা (অধিনায়ক), কুইন্টন ডি’কক, রেজা হেনড্রিক্স, হেনরিক ক্লাসেন, কেশব মহারাজ, এইডেন মার্করাম, ডেভিড মিলার, লুঙ্গি এনগিডি, এনরিক নরকিয়া, ওয়েন পার্নেল, ডোয়েন প্রিটোরিয়াস, কাগিসো রাবাডা, তাবরেজ শামসি, ট্রিস্টান স্টাবস, রাস্সি ভ্যান-ডার ডুসেন, মার্কো জানসেন।

ট্রিস্টন স্টাবস
১৯৯ রানে ফিরলেন অ্যাঞ্জেলো ম্যাথিউজ, ১ রানের জন্য ডবল সেঞ্চুরি হাতছাড়া হওয়া ১২ জন ক্রিকেটার কারা?

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in