IND vs SA: প্রোটিয়া শিবিরে বড় ধাক্কা, ভারতের বিরুদ্ধে টেস্ট সিরিজ থেকে ছিটকে গেলেন এনরিচ নর্তজে

২৬ ডিসেম্বর সুপার স্পোর্টস পার্কে বল গড়ানোর আগেই বড় ধাক্কা খেলো প্রোটিয়া শিবির। চোটের কারণে পুরো টেস্ট সিরিজ থেকেই ছিটকে গেলেন দক্ষিণ আফ্রিকার পেস বোলিং বিভাগের প্রধান অস্ত্র এনরিচ নর্তজে।
IND vs SA: প্রোটিয়া শিবিরে বড় ধাক্কা, ভারতের বিরুদ্ধে টেস্ট সিরিজ থেকে ছিটকে গেলেন এনরিচ নর্তজে
এনরিচ নর্তজেফাইল ছবি সংগৃহীত

বক্সিং ডে'তেই পর্দা উঠছে ভারত বনাম দক্ষিণ আফ্রিকার টেস্ট সিরিজের। হাতে আর মাত্র ৫ দিনের অপেক্ষা। তবে ২৬ ডিসেম্বর সুপার স্পোর্টস পার্কে বল গড়ানোর আগেই বড় ধাক্কা খেলো প্রোটিয়া শিবির। চোটের কারণে পুরো টেস্ট সিরিজ থেকেই ছিটকে গেলেন দক্ষিণ আফ্রিকার পেস বোলিং বিভাগের প্রধান অস্ত্র এনরিচ নর্তজে।

নতুন কোনো চোট নয়। পুরোনো চোটেই কাবু হয়েছেন আইপিএল কাঁপানো দক্ষিণ আফ্রিকার স্পিডস্টার নর্তজে। ক্রিকেট দক্ষিণ আফ্রিকার তরফ থেকে জানানো হয়েছে, "এনরিচ নর্তজে তিন ম্যাচের টেস্ট সিরিজ থেকে পুরনো এক চোটের জেরে ছিটকে গিয়েছেন।"

রাবাডা-নর্তজে-এনগিডি ত্রয়ীই দক্ষিণ আফ্রিকার পেস বোলিং বিভাগের ত্রাতা। নর্তজে ছিটকে যাওয়ায় বেশ বড় মাপের ধাক্কা খেলেন ডিন এলগারেরা। ২০২১ সালে পাঁচ টেস্টে তিনি ২০.৭৬-র গড়ে মোট ২৫ উইকেট নিয়েছেন নর্তজে। তার অনুপস্থিতিতে দক্ষিণ আফ্রিকা কেমন করে তাই দেখার। নর্তজের পরিবর্তে অন্য কোনো পেসারকে দলে নিচ্ছে না দক্ষিণ আফ্রিকা।

দক্ষিণ আফ্রিকায় করোনা ভাইরাসের নতুন ভেরিয়েন্ট ওমিক্রনের সংক্রমণের জেরে একসময় সিরিজ নিয়েই ধোঁয়াশা তৈরি হয়েছিলো। তবে বিসিসিআই এবং সিএসএ আলোচনার পর নতুন সূচীতে দুই দলের লড়াই চালিয়ে যাওয়াতে সম্মত হয়। টি-টোয়েন্টি সিরিজ বাতিল করা হলেও তিন ম্যাচের ওডিআই এবং টেস্ট সিরিজে মুখোমুখি হচ্ছে দুই দল।আগামী ২৬ ডিসেম্বর সুপার স্পোর্টস পার্কে প্রথম টেস্টে নামছে দক্ষিণ আফ্রিকা এবং ভারত।

এনরিচ নর্তজে
ব্যাট করতে নেমে বুকে ব্যথা নিয়ে হাসপাতালে ভর্তি পাক ওপেনার আবিদ আলি

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in