IND vs SA: প্রোটিয়াদের সমতা এনে দিলেন এলগার, ওয়ান্ডারার্সে প্রথমবার হারলো ভারত

ব্যাট হাতে চতুর্থ দিনের শুরুটা দুরন্ত করেন ডুসেন এবং এলগার। ঝড়ো গতিতে রান তুলতে থাকেন ডুসেন। ৪০ রান করে দলকে জয়ের দিকে এগিয়ে দেন। মহম্মদ শামি ডুসেনকে ফেরালেও আর ফিরে তাকাতে হয়নি দক্ষিণ আফ্রিকাকে।
IND vs SA: প্রোটিয়াদের সমতা এনে দিলেন এলগার, ওয়ান্ডারার্সে প্রথমবার হারলো ভারত
ভারত বনাম দক্ষিণ আফ্রিকাছবি ICC-র ট্যুইটার হ্যান্ডেলের সৌজন্যে

অধিনায়ক ডিন এলগারের চওড়া ব্যাটে ভর করে ৭ উইকেটে জোহানেসবার্গ টেস্ট জিতে সিরিজে সমতা ফেরালো দক্ষিণ আফ্রিকা। ১৮৮ বলে ৯৬* রানে অপরাজিত থেকে দলকে কাঙ্খিত জয় এনে দিয়েছেন প্রোটিয়া অধিনায়ক। বৃষ্টি বিঘ্নিত চতুর্থ দিনের শেষ সেশনেই ভারতীয় বোলারদের হতাশা এনে দিয়ে জয় ছিনিয়ে নেয় প্রোটিয়া বাহিনী। ওয়ান্ডারার্সে খেলা ছয় টেস্টে প্রথমবার ভারতকে হারালো দক্ষিণ আফ্রিকা। নেপথ্যে নায়ক একজনই। ডিন এলগার।

টেস্ট জয়ের জন্য ২৪০ রানের লক্ষ্য মাত্রা তাড়া করতে নেমে তৃতীয় দিনের শেষে ২ উইকেট হারিয়ে ১১৮ রান সংগ্রহ করে ফেলে দক্ষিণ আফ্রিকা। তৃতীয় দিনের শেষে ৪৬* রানে অপরাজিত ছিলেন অধিনায়ক এলগার এবং ১১* রানে অপরাজিত ছিলেন ভ্যান ডার ডুসেন। দক্ষিণ আফ্রিকার সামনে আর ১২২ রানের লক্ষ্য ছিলো।

জোহানেসবার্গে চতুর্থ দিনে বাধ সাজে বৃষ্টি। আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী টেস্টের পাঁচ দিনই ভারী বৃষ্টির সম্ভাবনা ছিলো। তবে প্রথম তিন দিন বৃষ্টির দেখা পাওয়া যায়নি। চতুর্থ দিন সকাল থেকেই মুষলধারে বৃষ্টি নামে। মধ্যাহ্ণভোজের বিরতির পর বৃষ্টি থামলেও কিছু সময় বাদে পুনরায় শুরু হয়। অবশেষে চা পানের বিরতিতে বৃষ্টি থামে এবং তৃতীয় সেশনে দুই পক্ষ মাঠে নামে।

ব্যাট হাতে চতুর্থ দিনের শুরুটা দুরন্ত করেন ভ্যান ডার ডুসেন এবং এলগার। ঝড়ো গতিতে রান তুলতে থাকেন ডুসেন। ৪০ রান করে দলকে জয়ের দিকে এগিয়ে দেন ডুসেন। মহম্মদ শামি ডুসেনকে ফেরালেও আর ফিরে তাকাতে হয়নি দক্ষিণ আফ্রিকাকে। অধিনায়ক ডিন এলগার ১০ টি বাউন্ডারির মাধ্যমে ১৮৮ বলে ৯৬* রানের ম্যাচ উইনিং ইনিংস খেলেন। টেম্বা বাভুমা অপরাজিত থাকেন ২৩ রানে।

ভারত বনাম দক্ষিণ আফ্রিকা
ICC Women's WC 2022: বিশ্বকাপের জন্য মিতালি রাজের নেতৃত্বাধীন ১৫ সদস্যের দল ঘোষণা BCCI-এর

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in