IND VS NZ: বে ওভালে সূর্যের ঝড়, কিউইদের ৬৫ রানে হারালো টিম ইন্ডিয়া

বৃষ্টিতে প্রথম টি-টোয়েন্টি ম্যাচ ভেস্তে যাওয়ার পর রবিবার দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হয় দুই দেশ। প্রথম দফায় ব্যাট করতে নেমে বে ওভালে ভারতের হয়ে ব্যাট হাতে ঝড় তোলেন সূর্যকুমার যাদব।
ভারতীয় দলের জয়ের পর
ভারতীয় দলের জয়ের পর ছবি বিসিসিআই ট্যুইটার হ্যান্ডেলের সৌজন্যে

নিউজিল্যান্ডকে তাদের ঘরের মাঠে নাস্তানাবুদ করে বড় জয় তুলে নিল টিম ইন্ডিয়া। বৃষ্টিতে প্রথম টি-টোয়েন্টি ম্যাচ ভেস্তে যাওয়ার পর রবিবার দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হয় দুই দেশ। প্রথম দফায় ব্যাট করতে নেমে বে ওভালে ভারতের হয়ে ব্যাট হাতে ঝড় তোলেন সূর্যকুমার যাদব।

মাত্র ৫১ বলে ১১১* রানে অপরাজিত থেকে ভারতকে নিয়ে যান রানের পাহাড়ে। ব্যাট হাতে সূর্যের দাপটের পর বল হাতে ম্যাজিক দেখান দীপক হুডা। কিউইদের বিরুদ্ধে ৬৫ রানে বড় জয় নিয়ে সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেলেন হার্দিক পান্ডিয়ারা।

নিউজিল্যান্ড টসে জিতে সিদ্ধান্ত নেয় বল করার। প্রথম দফায় ব্যাট করতে নেমে ভারত ৬ উইকেট হারিয়ে ১৯১ রান সংগ্রহ করে। অনবদ্য শতরান করেন সূর্যকুমার যাদব। রোহিত শর্মার পর দ্বিতীয় ভারতীয় ব্যাটার হিসেবে এক ক্যালেন্ডার ইয়ারে দুটি টি-টোয়েন্টি শতরান করার নজির গড়লেন তিনি।

সূর্যের ৫১ বলে অপরাজিত ১১১* রানের ইনিংস জুড়ে ছিল ১১ টি বাউন্ডারি এবং ৭ টি ওভার বাউন্ডারি। সূর্য ছাড়া ভারতের হয়ে এদিন ত্রিশোর্ধ ইনিংস খেলেন কেবল ইশান কিষাণ। ওপেন করতে নেমে ৩১ বলে ৩৬ রান করেন ইশান।

ভারতের দেওয়া লক্ষ্যমাত্রা তাড়া করতে নেমে শুরুতেই ফিন অ্যালানকে (০) হারিয়ে বিপাকে পড়ে কিউইরা। ডেভন কনওয়ে এবং অধিনায়ক উইলিয়ামসন দলকে এগিয়ে নিয়ে যাওয়ার চেষ্টা করেছিলেন। তবে কনওয়ে ২৫ রান করে ফিরে যাওয়ার পর উইলিয়ামসনকে সঙ্গ দিতে পারেননি কেউই। কিউই অধিনায়ক ৬১ রান করেন। আর পুরো নিউজিল্যান্ড দল অল আউট হয়ে যায় ১২৬ রানে।

২.৫ ওভার বল করে মাত্র ১০ রান খরচ করে ৪ উইকেট তুলে নেন ভারতের দীপক হুডা। ৪ ওভারে ২৬ রান দিয়ে জোড়া উইকেট নিয়েছেন যুজবেন্দ্র চাহাল। ৪ ওভারে ২৪ রানের বিনিময়ে দুটি উইকেট পেয়েছেন মহম্মদ সিরাজ। একটি করে উইকেট নিয়েছেন ভুবনেশ্বর কুমার এবং ওয়াশিংটন সুন্দর।

ভারতীয় দলের জয়ের পর
FIFA World Cup 22: উপস্থিত মাহেন্দ্রক্ষণ, কোথায়, কখন, কীভাবে দেখবেন কাতার-ইকুয়েডর উদ্বোধনী ম্যাচ
ভারতীয় দলের জয়ের পর
FIFA World Cup 22: রোনাল্ডো বনাম গডিন নাকি পেপে বনাম সুয়ারেজ? একঝলকে Group H-র ফুল স্কোয়াড

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in