IND VS NZ: ক্রিকেট জ্বরে কাবু কলকাতা, পুলিশি নিরাপত্তায় মুড়ে ফেলা হয়েছে ইডেন

ইডেনকে ৪টি ভাগে ভাগ করা হয়েছে। প্রতিটির দায়িত্বে থাকছেন একজন করে ডিসি পদমর্যাদার অফিসার। রয়েছে ৫টি পুলিশি সহায়তা কেন্দ্র। ৯টি ওয়াচ টাওয়ার, ৩টি কুইক রেসপন্স টিম ও ১১টি বালির ব্যাংকার।
IND VS NZ: ক্রিকেট জ্বরে কাবু কলকাতা, পুলিশি নিরাপত্তায় মুড়ে ফেলা হয়েছে ইডেন
ইডেনে পুলিশি নিরাপত্তানিজস্ব চিত্র

ক্রিকেট জ্বরে কাবু কলকাতা। ভারত-নিউজিল্যান্ড ম্যাচকে ঘিরে চূড়ান্ত উন্মাদনা শহর কলকাতা জুড়ে। তবে এই উন্মাদনাকে কেন্দ্র করে কোনওরকম অপ্রীতিকর ঘটনা যাতে না ঘটে তার জন্য দু'দিন আগে থেকেই ইডেনকে পুলিশি নিরাপত্তায় মুড়ে রাখা হয়েছে। তিনটে শিফটে চলছে পুলিশি ডিউটি। প্রতিটি শিফটের দায়িত্বে রয়েছেন একজন করে অ্যাসিস্টেন্ট কমিশনার।

এছাড়া ইডেনের ভেতরে নিরাপত্তার জন্য একে চারটি ভাগে ভাগ করা হয়েছে। যার প্রত্যেকটির নজরদারির দায়িত্বে থাকছেন একজন করে ডিসি পদমর্যাদার অফিসার। এছাড়া ইডেনের বাইরের অংশকে ভাগ করা হয়েছে ৫ ভাগে। এখানেও প্রতিটির দায়িত্বে থাকছেন একজন করে ডিসি পদমর্যাদার অফিসার। এছাড়া রয়েছে পাঁচটি পুলিশি সহায়তা কেন্দ্র। ন'টি ওয়াচ টাওয়ার, তিনটি কুইক রেসপন্স টিম ও ১১টি বালির ব্যাংকার।

ইডেন গার্ডেন্সে আজ তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের শেষ ম্যাচে মুখোমুখি হচ্ছে ভারত ও নিউজিল্যান্ড। ইতিমধ্যেই জয়পুর এবং রাঁচিতে প্রথম দুই ম্যাচে জয় নিয়ে সিরিজ আগে ভাগেই পকেটে পুরে নিয়েছেন রোহিত শর্মারা। আজ বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলির শহরে কিউইদের হোয়াইট ওয়াশ করার লক্ষ্যে নামবেন দ্রাবিড়ের ছেলেরা।

এই ম্যাচে দুই দলের সাম্ভাব্য একাদশ:

নিউজিল্যান্ড: মার্টিন গাপ্তিল, ডেরিল মিচেল, মার্ক চম্পন, গ্লেন ফিলিপস, টিম শেফার্ট, জিমি নিজাম, মিচেল স্যান্টনার, টিম সাউদি, ইশ সোধি, লকি ফার্গুসন, ট্রেন্ট বোল্ট।

ভারত: রোহিত শর্মা, লোকেশ রাহুল, শ্রেয়স আয়ার, সূর্যকুমার যাদব, ঋষভ পন্থ, ভেঙ্কটেশ আয়ার, অক্ষর প্যাটেল, রবিচন্দ্রন অশ্বিন, দীপক চাহার, হার্শেল পাটেল, আভেস খান।

ইডেনে পুলিশি নিরাপত্তা
T-20: রোহিত-রাহুল জুটির ১১৭, নিউজিল্যান্ডের বিরুদ্ধে দ্বিতীয় ম্যাচেও অনায়াস জয় ভারতের

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in