IND VS BAN: লড়াই করেও হার বাঁচাতে পারলো না বাংলাদেশ, অশ্বিন-শ্রেয়স জুটি জয় এনে দিল ভারতকে

কোণঠাসা হয়ে পড়া ভারতকে বাঁচলেন রবিচন্দ্রন অশ্বিন এবং শ্রেয়স আইয়ার জুটি। ৩ উইকেটে এই টেস্ট ম্যাচ জিতে সিরিজ নিজেদের নামে করলো টিম ইন্ডিয়া।
কোণঠাসা হয়ে পড়া ভারতকে বাঁচলেন রবিচন্দ্রন অশ্বিন এবং শ্রেয়স আইয়ার জুটি
কোণঠাসা হয়ে পড়া ভারতকে বাঁচলেন রবিচন্দ্রন অশ্বিন এবং শ্রেয়স আইয়ার জুটিছবি সৌজন্যে আইসিসি টুইটার হ্যান্ডেল

মীরপুরে জয়ের জন্য মরিয়া প্রয়াস করলো বাংলাদেশ। মেহেদী হাসান মিরাজ তুলে নিলেন পাঁচ উইকেট। তা সত্ত্বেও জয় এলো না টাইগার্সদের। কোণঠাসা হয়ে পড়া ভারতকে বাঁচলেন রবিচন্দ্রন অশ্বিন এবং শ্রেয়স আইয়ার জুটি। ৩ উইকেটে এই টেস্ট ম্যাচ জিতে সিরিজ নিজেদের নামে করলো টিম ইন্ডিয়া।

তৃতীয় দিনের শেষ বেলায় ৩৭ রানেই চার উইকেট হারিয়ে বেশ চিন্তায় পড়েছিল টিম ইন্ডিয়া। জয়ের জন্য প্রয়োজন ছিল ১০০ রান। হাতে ছিল ৬ উইকেট। তবে মেহেদী হাসান মিরাজদের দাপটে এই ১০০ রানই হয়ে উঠেছিল পাহাড় প্রমাণ।

চতুর্থ দিনের খেলা শুরুর অল্প সময়ের মধ্যেই জয়দেব উনাদকাটকে(১৩) ফেরান শাকিব আল হাসান। প্রথম ইনিংসে দুর্দান্ত খেলা ঋষভ পান্তও ফিরে যান মাত্র ৯ রান করে। দাঁড়িয়েছিলেন অক্ষর প্যাটেল। চতুর্থ দিনে ব্যক্তিগত ৩৪ রান করে ফিরে যান তিনি।

১৪৫ রানের লক্ষ্য তাড়া করতে নামা ভারত ৭৪ রানেই ৭ উইকেট হারিয়ে ফেলে। সেখান থেকে ম্যাচে ফেরার জন্য রীতিমত লড়াই চালাতে হয়। টিম ইন্ডিয়ার হয়ে ত্রাতার ভূমিকায় দেখা দেন রবিচন্দ্রন অশ্বিন। ৬২ বলে অপরাজিত ৪২* রানের অনবদ্য এক ইনিংস খেলে দলকে খাদের কিনারা থেকে জয় এনে দিলেন তিনি। ম্যাচ উইনিং ইনিংস খেললেন শ্রেয়স আইয়ারও। ২৯* রানে অপরাজিত থাকেন আইয়ার।

দুই ইনিংস মিলিয়ে ৬ উইকেট এবং দ্বিতীয় ইনিংসে ম্যাচ উইনিং ৪২* রান করে ম্যাচের সেরা নির্বাচিত হয়েছেন রবিচন্দ্রন অশ্বিন। সিরিজ সেরার সম্মান পেলেন চেতেশ্বর পূজারা।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in