IND VS AUS: রোহিত-বিরাটের পর তৃতীয় ভারতীয় হিসেবে টি-টোয়েন্টিতে বড় নজির লোকেশ রাহুলের

টি-টোয়েন্টি আন্তর্জাতিকে ২০০০ রান পূর্ণ করলেন রাহুল। ভারতীয়দের মধ্যে কেবলমাত্র রোহিত শর্মা এবং বিরাট কোহলিই এই গন্ডি টপকেছেন। দুজনেই টি-টোয়েন্টিতে ৩৫০০-এর অধিক রান করেছেন।
লোকেশ রাহুল
লোকেশ রাহুলফাইল ছবি সংগৃহীত

রোহিত শর্মা এবং বিরাট কোহলি দ্রুত ফিরে যাওয়ার পর প্রাথমিক ধাক্কা কাটিয়ে দলকে এগিয়ে নিয়ে যান লোকেশ রাহুল। অস্ট্রেলিয়ার বিপক্ষে প্রথম টি-টোয়েন্টি ম্যাচে ওপেন করতে নেমে ৩৫ বলে ৫৫ রানের মহামূল্যবান ইনিংস খেলেন রাহুল। আর এই ইনিংস খেলার সাথে সাথেই রোহিত শর্মা এবং বিরাট কোহলির ওপর তৃতীয় ভারতীয় হিসেবে টি-টোয়েন্টি আন্তর্জাতিকে বড় মাইলফলক স্পর্শ করেন রাহুল।

এই ম্যাচে টি-টোয়েন্টি আন্তর্জাতিকে রাহুল পূর্ণ করলেন ২০০০ রান। কেবলমাত্র রোহিত শর্মা এবং বিরাট কোহলিই ভারতীয়দের মধ্যে এই গন্ডি টপকেছেন। দুজনেই টি-টোয়েন্টিতে ৩৫০০-এর অধিক রান করেছেন। লোকেশ রাহুলের বর্তমান টি-টোয়েন্টি রানের সংখ্যা ২০১৮।

মোহালিতে অস্ট্রেলিয়ার সামনে রানের পাহাড় দাঁড় করিয়েছে টিম ইন্ডিয়া। লোকেশ রাহুল-সূর্যকুমার যাদবের দুর্দান্ত ইনিংসের পর হার্দিক পান্ডিয়ার ব্যাটিং তান্ডবে অজিদের সামনে ৬ উইকেটের বিনিময়ে ২০৮ রান দাঁড় করিয়েছে ভারত।

রাহুলের ৩৫ বলে ৫৫ রানের সাথে সাথে মূল্যবান ইনিংস খেলেন সূর্যকুমার যাদবও। সূর্য ২৫ বলে ৪৬ রান করেন। তবে ব্যাট হাতে ম্যাচের সব রং কেড়ে নিয়েছেন হার্দিক পান্ডিয়া। মাত্র ৩০ বলে ৭১* রানের এক বিধ্বংসী ইনিংস খেলেন তিনি। হার্দিকের ইনিংস সাজানো রয়েছে ৭ টি বাউন্ডারি এবং ৫ টি ওভার বাউন্ডারির মাধ্যমে।

অস্ট্রেলিয়ার হয়ে এই ম্যাচে সফল বোলার নাথান এলিস। ৪ ওভারে ৩০ রান খরচ করে ৩ উইকেট নিয়েছেন এলিস। এছাড়া হেজেলউড জোড়া উইকেট নিয়েছেন। তবে তিনি রান দিয়েছেন ৩৯। তিন ওভারে ৪৬ রান দিয়েছেন ক্যামেরন গ্রিন। উইকেট পেয়েছেন একটি।

লোকেশ রাহুল
ফ্যান্টাসি লিগের প্রমোশন করেন সৌরভ - BCCI সভাপতিকে নিশানা করে কটাক্ষ গৌতম গম্ভীরের

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in