ICC WTC Final 2023: আগামী বছর ওভালে হবে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশীপের ফাইনাল, লর্ডসে হবে পরের সংস্করণ

২০২৩ সালের ফাইনাল অনুষ্ঠিত হওয়ার কথা ছিল লর্ডসে। তবে চুক্তি সংক্রান্ত জটিলতার জেরে এই টুর্নামেন্ট লর্ডস থেকে সরিয়ে ওভালে নিয়ে যাওয়া হয়েছে। ২০২১ সালে এই ফাইনাল অনুষ্ঠিত হয় ইংল্যান্ডের সাউদাম্পটনে।
প্রতীকী ছবি
প্রতীকী ছবি

২০২১-২৩ বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশীপের ফাইনাল অনুষ্ঠিত হবে লন্ডনের ওভালে। ২০২৩-২৫ মরশুমের ফাইনালের আয়োজন হবে 'ক্রিকেটের মক্কা' লর্ডসে। বুধবার আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (ICC), একটি বিজ্ঞপ্তির মাধ্যমে এবিষয়ে নিশ্চিত করেছে।

আইসিসি প্রধান জিওফ অ্যালার্ডিস বলেন, "আমরা ওভালে আগামী বছরের আইসিসি ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশীপের ফাইনাল আয়োজন করতে পেরে আনন্দিত, যার এমন একটি সমৃদ্ধ উত্তরাধিকার এবং একটি আশ্চর্যজনক পরিবেশ রয়েছে। ক্যালেন্ডারে এমন একটি গুরুত্বপূর্ণ ম্যাচের জন্য আদর্শ। এর পর আমরা ২০২৫ সালের ফাইনাল লর্ডসে নিয়ে যাব যা চূড়ান্ত টেস্টের জন্য উপযুক্ত পটভূমি প্রদান করবে।"

২০২৩ সালের বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশীপের ফাইনাল অনুষ্ঠিত হওয়ার কথা ছিল লর্ডসে। তবে চুক্তি সংক্রান্ত জটিলতার জেরে এই টুর্নামেন্ট লর্ডস থেকে সরিয়ে ওভালে নিয়ে যাওয়া হয়েছে। ২০২১ সালে এই প্রতিযোগীতার ফাইনাল অনুষ্ঠিত হয় ইংল্যান্ডের সাউদাম্পটনে। খেতাব জয়ের লড়াইয়ে ফাইনালে মুখোমুখি হয়েছিল ভারত এবং নিউজিল্যান্ড। ভারতকে হারিয়ে এই প্রতিযোগীতার প্রথম সংস্করণ জেতে নিউজিল্যান্ড।

আইসিসির পক্ষ থেকে বুধবার ইংল্যান্ড ও ওয়েলস ক্রিকেট বোর্ড, সারে কাউন্টি ক্রিকেট ক্লাব এবং মেরিলেবোন ক্রিকেট ক্লাবকে তাদের সমর্থনের জন্য ধন্যবাদ জানিয়েছেন আইসিসি প্রধান জিওফ অ্যালার্ডিস।

আগামী বছর বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশীপের ফাইনালে ওঠার ব্যাপারে অস্ট্রেলিয়াকেই ফেভারিট ধরা হচ্ছে। ফাইনালে ওঠার দৌড়ে রয়েছে দক্ষিণ আফ্রিকা, ভারত, পাকিস্তান। এখনও পর্যন্ত বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশীপের পয়েন্ট তালিকায় সবার আগে আছে অস্ট্রেলিয়া(৮৪ পয়েন্ট)। দক্ষিণ আফ্রিকা(৭২) আছে দু নম্বরে।

প্রতীকী ছবি
রোহিতদের হারের সঙ্গী হল পাকিস্তান

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in