ICC Women's WC: হ্যালি-হেইনস জুটির নজির! ওয়েস্ট ইন্ডিজকে নাস্তানাবুদ করে ফাইনালে অস্ট্রেলিয়া

প্রথম উইকেটে নজির গড়ে ২১৬ রান করেন হ্যালি-হেইনস জুটি। চলতি বিশ্বকাপে এটাই সর্বোচ্চ পার্টনারশিপ। মাত্র ১০৭ বলে ১২৯ রানের অসাধারণ ইনিংস খেলেন অজি উকেটকিপার অ্যালিসা হ্যালি।
ICC Women's WC: হ্যালি-হেইনস জুটির নজির! ওয়েস্ট ইন্ডিজকে নাস্তানাবুদ করে ফাইনালে অস্ট্রেলিয়া
২১৬ রান করেন হ্যালি-হেইনস জুটিছবি - সংগৃহীত

বিশ্বকাপের মঞ্চে অজি মহিলাদের দাপট অব্যাহত। কোনো দলই দাঁড়াতে পারছে না তাদের সামনে। একটি ম্যাচও না হেরে সেমিফাইনালে পৌঁছানো অস্ট্রেলিয়া দল ওয়েস্ট ইন্ডিজকে নাস্তানাবুদ করে ফাইনালে পৌঁছে গিয়েছে। বৃষ্টি বিঘ্নিত ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের সামনে রানের পাহাড় দাঁড় করায় মেগ ল্যানিং-এর বাহিনী। ওয়েস্ট ইন্ডিজ ধারে কাছেও পৌঁছাতে পারেনি। ১৫৭ রানে জয় অর্জন করেছে অপ্রতিরোধ্য অস্ট্রেলিয়া।

সেমিফাইনালে টসে জিতে অস্ট্রেলিয়াকে প্রথমে ব্যাট করতে পাঠায় ওয়েস্ট ইন্ডিজ। বৃষ্টির কারণে এই ম্যাচে পাঁচ ওভার করে কমানো হয়। প্রথম দফায় ব্যাট করতে নেমে অস্ট্রেলিয়ার দুই ওপেনারই ওয়েস্ট ইন্ডিজকে হতাশা এনে দেন। প্রথম উইকেটে নজির গড়ে ২১৬ রান করেন হ্যালি-হেইনস জুটি। চলতি বিশ্বকাপে এটাই সর্বোচ্চ পার্টনারশিপ। মাত্র ১০৭ বলে ১২৯ রানের অসাধারণ ইনিংস খেলেন অজি উকেটকিপার অ্যালিসা হ্যালি। অপর ওপেনার হেইনস ১০০ বলে ৮৫ রান করেন। এছাড়াও ৩১ বলে ৪৩ রান করেন বেথ মুনি এবং ২৬ বলে ২৬ রান করেন অধিনায়ক মেগ ল্যানিং। সবমিলিয়ে ৪৫ ওভারে ৩ উইকেট হারিয়ে ৩০৫ রান করে অস্ট্রেলিয়া।

জবাবে ব্যাট করতে নেমে অজি বোলারদের দাপটে শুরু থেকেই ভেঙে পড়তে থাকে ওয়েস্ট ইন্ডিজের ইনিংস। ক্যারিবিয়ানদের হয়ে সর্বোচ্চ ৪৮ রানের ইনিংস খেলেন অধিনায়ক স্টেফানি টেলর। এছাড়া ওপেনার দেন্দ্রা ডটিন এবং হেইলি ম্যাথিউস ৩৪ করে রান করেন। অন্য কোনো ওয়েস্ট ইন্ডিজ ব্যাটার দুই অঙ্কের স্কোর সংগ্রহ করতে পারেননি। ৩৭ ওভারে ১৪৮ রানেই গুটিয়ে যায় স্টেফানিরা।

অস্ট্রেলিয়ার হয়ে এই ম্যাচে জোড়া উইকেট নিয়েছেন জেস জোনাসেন। একটি করে উইকেট নিয়েছেন মেগান স্কাট, অ্যানাবেল সাদারল্যান্ড, তাহিলা ম্যাকগ্রাথ, আনালা কিং এবং অ্যাসলেইঘ গার্ডেনার।

২১৬ রান করেন হ্যালি-হেইনস জুটি
Women's IPL: আগামী মরশুম থেকেই মহিলাদের আইপিএল শুরু করতে চায় বোর্ড

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.