ICC T20 World Cup 2024: কোথায় দেখবেন টি-২০ বিশ্বকাপের সমস্ত ম্যাচ? জানালো আইসিসি

People's Reporter: ভারতে ব্রডকাস্টিং-র দায়িত্বে থাকবে স্টার স্পোর্টস নেটওয়ার্ক। এছাড়া মোবাইলে ডিজনি+হটস্টারে খেলা দেখা যাবে। একাধিক ভাষার সম্প্রচারিত হবে।
ICC T20 World Cup 2024: কোথায় দেখবেন টি-২০ বিশ্বকাপের সমস্ত ম্যাচ? জানালো আইসিসি
ছবি আইসিসি ক্রিকেট ডট কমের সৌজন্যে

আগামী ২ জুন থেকে শুরু হচ্ছে টি-২০ ক্রিকেট বিশ্বকাপ। তার আগে চূড়ান্ত হয়ে গেল কোন দেশে কোন সংস্থা টুর্নামেন্টের ব্রডকাস্টিং-র দায়িত্বে থাকবে।

এবারের বিশ্বকাপে অংগ্রহণ করেছে ২০টি দেশ। সমস্ত দেশের সমর্থকরা যাতে খেলা উপভোগ করতে পারেন তা চূড়ান্ত হয়েছে। কোন দেশে কোন সংস্থা দায়িত্ব পেলো তা দেখে নেওয়া যাক -

ভারত

২০০৭ সালে ধোনির নেতৃত্বে ভারত প্রথম টি-২০ বিশ্বকাপ চ্যাম্পিয়ন হয়েছিল। তারপর থেকে এই ট্রফি অধরাই রয়েছে। ২০২৪ সালে ভারতীয় দলের দিকে তাকিয়ে গোটা দেশ। ভারতে ব্রডকাস্টিং-র দায়িত্বে থাকবে স্টার স্পোর্টস নেটওয়ার্ক। এছাড়া মোবাইলে ডিজনি+হটস্টারে খেলা দেখা যাবে। একাধিক ভাষার সম্প্রচারিত হবে।

পাকিস্তান

ভারতের এই প্রতিবেশী দেশের ক্রিকেটপ্রেমীরা পিটিভি এবং টেন স্পোর্টসে সমস্ত ম্যাচ দেখতে পারেন। এছাড়া Myco এবং Tamasha অ্যাপের মাধ্যমে মোবাইলে খেলা উপভোগ করা যাবে।

ওয়েস্ট ইন্ডিজ

ক্যারিবিয়ান ক্রিকেট ভক্তরা ইএসপিএন ক্যারিবিয়ান-র মাধ্যমে সমস্ত ম্যাচ দেখতে পারবেন। পাশাপাশি ইএসপিএন প্লে ক্যারিবিয়ান অ্যাপের মাধ্যমেও টি-২০ ম্যাচগুলি দেখা যাবে।

মার্কিন যুক্তরাষ্ট্র ও কানাডা

এই প্রথম এই দুই দেশে টি-২০ বিশ্বকাপে অংশ নিয়েছে। এই দেশের দর্শকরা উইলো টিভিতে বিশ্বকাপের সমস্ত ম্যাচ দেখতে পারবেন।

ইংল্যান্ড

ইংল্যান্ডের দর্শকদের কাছে স্কাই স্পোর্টস পরিচিত নাম। স্কাই স্পোর্টস ক্রিকেট, স্কাই স্পোর্টস মেইন ইভেন্ট, স্কাই স্পোর্টস অ্যাকশনে ম্যাচগুলির সম্প্রচার হবে। পাশাপাশি স্কাই গো, নাও (NOW) এবং স্কাই স্পোর্টস অ্যাপের মাধ্যমেও খেলা দেখা যাবে।

অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ড

অস্ট্রেলিয়ার দর্শকরা অ্যামজন প্রাইমের মাধ্যমে টি-২০ ম্যাচ উপভোগ করতে পারবেন। নিউজিল্যান্ডে ম্যাচগুলি সম্প্রচার করবে স্কাই স্পোর্টস নিউজিল্যান্ড।

অন্যান্য দেশ

দক্ষিণ আফ্রিকা, উগান্ডা এবং নামিবিয়ার ক্রিকেটপ্রেমীরা সুপারস্পোর্ট এবং ওই সংস্থার অ্যাপেই ম্যাচ দেখা যাবে। সংযুক্ত আরব আমিরশাহী এবং মধ্যপ্রাচ্য ও উত্তর আফ্রিকার দেশগুলিতে স্টারজপ্লে (STARZPLAY)-তে লাইভ স্ট্রিমিং হবে। ক্রিকলাইফ ম্যাক্স (CricLife MAX) এবং ক্রিকলাইফ ম্যাক্স২ (CricLife MAX২)-তে ম্যাচগুলি সম্প্রচার করা হবে।

শ্রীলঙ্কায় ব্রডকাস্টিং-র দায়িত্বে রয়েছে মহারাজা টিভি। তারা টিভি ১, সিরাসা এবং শক্তি টিভির মাধ্যমে বিশ্বকাপের ম্যাচগুলি দর্শকদের কাছে তুলে ধরবে। এছাড়া আইসিসি টিভি অ্যাপের মাধ্যমেও শ্রীলঙ্কান ফ্যানরা তাঁদের প্রিয় দলের খেলা উপভোগ করতে পারবেন। আইসিসি তাদের আইসিসি টিভি অ্যাপের মাধ্যমে ইউরোপ মহাদেশ এবং দক্ষিণ-পূর্ব এশিয়া সহ বিশ্বের ৮০টি অঞ্চলে বিনামূল্যে ম্যাচ সম্প্রচার করবে।

ICC T20 World Cup 2024: কোথায় দেখবেন টি-২০ বিশ্বকাপের সমস্ত ম্যাচ? জানালো আইসিসি
Mohun Bagan: ফের বাগানের টিডির ভূমিকায় ফিরবেন হাবাস! নয়া কোচের সন্ধানে ম্যানেজমেন্ট
ICC T20 World Cup 2024: কোথায় দেখবেন টি-২০ বিশ্বকাপের সমস্ত ম্যাচ? জানালো আইসিসি
ENG vs PAK: 'এটা PSL নয়...' - ইংল্যান্ড ম্যাচ হারায় বাবরকে বার্তা অসন্তুষ্ট প্রাক্তন পাক অধিনায়কের

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in