ICC ODI Ranking: লিজেল্লে-র সঙ্গে যৌথ প্রথম মিতালী, বোলিং-এ শীর্ষ দশে ঝুলন গোস্বামী ও পুনম যাদব

প্রকাশিত হলো মহিলাদের আইসিসি র‍্যাঙ্কিং। একদিনের ক্রিকেটে শীর্ষস্থান বজায় রাখলেন ভারতের মিতালি রাজ। তবে এককভাবে শীর্ষস্থান দখলে থাকলো না মিতালির।
ICC ODI Ranking: লিজেল্লে-র সঙ্গে যৌথ প্রথম মিতালী, বোলিং-এ শীর্ষ দশে ঝুলন গোস্বামী ও পুনম যাদব
ঝুলন গোস্বামী ও মিতালী রাজফাইল ছবি সংগৃহীত

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে মহা সংগ্রামের প্রস্তুতি নিচ্ছে ভারতের মহিলা ক্রিকেট দল। তার আগেই প্রকাশিত হলো মহিলাদের আইসিসি র‍্যাঙ্কিং। একদিনের ক্রিকেটে শীর্ষস্থান বজায় রাখলেন ভারতের মিতালি রাজ। তবে এককভাবে শীর্ষস্থান দখলে থাকলো না মিতালির।

যৌথ ভাবে মিতালির সাথে শীর্ষস্থান দখল করলেন প্রোটিয়া ক্রিকেটার লিজেল্লে লি। দুজনেরই পয়েন্ট ৭৬২। ভারতের অপর তারকা স্মৃতি মন্ধনা একদিনের ক্রিকেটে নিজের স্থান ধরে রাখলেন। ৭০১ পয়েন্ট নিয়ে স্মৃতি রয়েছেন নবম স্থানে। বোলারদের মধ্যে ওডিআই ক্রিকেটে শীর্ষ দশে নিজেদের জায়গা ধরে রাখলেন ঝুলন গোস্বামী ও পুনম যাদব। অন্যদিকে টি টোয়েন্টিতে নিজের শীর্ষস্থান ধরে রাখলেন ভারতের শেফালি ভার্মা।

একদিনের ক্রিকেটে মিতালি এবং লিজেল্লে শীর্ষস্থানে রয়েছেন। তৃতীয় স্থানে রয়েছেন অস্ট্রেলিয়ার অ্যালিসা হেলি (৭৫৬ পয়েন্ট), চতুর্থ স্থানে ইংল্যান্ডের টামি বেউমাউন্ট (৭৫৪ পয়েন্ট) ও অস্ট্রেলিয়ার মেগ ল্যানিং (৭২৩ পয়েন্ট)।

৬৯৪ পয়েন্ট নিয়ে বোলারদের মধ্যে একদিনের ক্রিকেটে পঞ্চম স্থান ধরে রাখলেন 'চাকদহ এক্সপ্রেস' ঝুলন গোস্বামী। ৬১৭ পয়েন্ট নিয়ে বোলারদের র‌্যাংকিংএ নবম স্থানে রয়েছেন স্পিনার পুনম যাদব। বোলারদের মধ্যে শীর্ষে রয়েছেন অস্ট্রেলিয়ার জেস জোনাসেন (৮০৮ পয়েন্ট)। দ্বিতীয়, তৃতীয় এবং চতুর্থ স্থানে যথাক্রমে অস্ট্রেলিয়ার মেগান স্কাট (৭৬২ পয়েন্ট), দক্ষিণ আফ্রিকার মারিজানে কাপ (৭৪৮ পয়েন্ট) ও শাবনিম ইসমাইল (৭০৮ পয়েন্ট)।

টি টোয়েন্টিতে একক ভাবে শীর্ষস্থান দখলে রাখলেন ভারতের শেফালি ভার্মা। ৭৫৯ পয়েন্ট নিয়ে এক নম্বরে থাকলেন শেফালি। এই বিভাগে তিন নম্বরে রয়েছেন ভারতের স্মৃতি মন্ধনা। টি-টোয়েন্টি ক্রিকেটে বোলারদের মধ্যে দীপ্তি শর্মা এবং পুনম যাদব শীর্ষ দশের মধ্যে রয়েছেন। দীপ্তি রয়েছেন ছয় নম্বরে এবং পুনম আট নম্বরে।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in