ICC Men's T-20 Team Rankings: টি-টোয়েন্টিতে মরশুম সেরা রোহিত শর্মার নেতৃত্বাধীন টিম ইন্ডিয়া

বুধবার আইসিসি প্রকাশিত ২০২১-২২ মরশুমের আপডেট অনুযায়ী ২৭০ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে ভারত। ২৬৫ রেটিং পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে ইংল্যান্ড।
ICC Men's T-20 Team Rankings: টি-টোয়েন্টিতে মরশুম সেরা রোহিত শর্মার নেতৃত্বাধীন টিম ইন্ডিয়া
রোহিত শর্মাফাইল চিত্র - সংগৃহীত

২০২১ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপে হতাশাজনক প্রদর্শনের পর রোহিত শর্মা-র অধিনায়কত্ব দুর্দান্ত খেলে চলেছে টিম ইন্ডিয়া। নিউজিল্যান্ডকে এবং ওয়েস্ট ইন্ডিজকে হোয়াইট ওয়াশ করে ছাড়ে ভারত। তারই সুফল এলো বুধবার। আইসিসি প্রকাশিত বার্ষিক ক্রমতালিকায় টি-২০ ক্রিকেটে শীর্ষ স্থান দখল করে ২০২১-২২ মরশুম শেষ করলো ভারত।

বুধবার আইসিসি প্রকাশিত ২০২১-২২ মরশুমের আপডেট অনুযায়ী ২৭০ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে ভারত। ২৬৫ রেটিং পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে ইংল্যান্ড। তৃতীয়, চতুর্থ ও পঞ্চম স্থানে যথাক্রমে পাকিস্তান (২৬১ পয়েন্ট), দক্ষিণ আফ্রিকা (২৫৩ পয়েন্ট) এবং অস্ট্রেলিয়া (২৫১ পয়েন্ট)।

টেস্ট ক্রমতালিকায় শীর্ষস্থান ধরে রেখে মরশুম শেষ করছে অস্ট্রেলিয়া। ঐতিহাসিক অ্যাশেজে প্যাট কামিন্সরা ইংল্যান্ডকে ৪-০ ব্যবধানে হারায়।এরপর পাকিস্তানে গিয়েও সিরিজ জেতে ক্যাঙ্গারু বাহিনী। তাই ১২৮ রেটিং পয়েন্ট নিয়ে টেস্টে শীর্ষস্থান দখল রয়েছে তাদের। টেস্টে ১১৯ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে ভারত এবং ১১১ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে নিউজিল্যান্ড।

ওডিআই ক্রিকেটে মরশুমের সেরা দল কেন উইলিয়ামসনের নিউজিল্যান্ড। ১২৫ রেটিং পয়েন্ট নিয়ে শীর্ষে কিউইরা। ১২৪ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে ইংল্যান্ড। তৃতীয়, চতুর্থ ও পঞ্চম স্থানে যথাক্রমে অস্ট্রেলিয়া (১০৭ পয়েন্ট), ভারত (১০৫ পয়েন্ট) এবং পাকিস্তান (১০২ পয়েন্ট)।

রোহিত শর্মা
MADRID OPEN: মঁফিসকে হারিয়ে নজির জকোভিচের, শেষ ষোলোতে অ্যান্ডি মারের মুখোমুখি সার্বিয়ান তারকা

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.