Ajaz Patel: মায়াঙ্ক আগরওয়াল, স্টার্ককে পেছনে ফেলে ডিসেম্বর মাসের ICC-র সেরা ক্রিকেটার আজাজ প্যাটেল

ভারতের বিরুদ্ধে মুম্বই টেস্টের দুই ইনিংসে মোট ১৪ টি উইকেট নিয়েছিলেন আজাজ। প্রথম ইনিংসে দশ উইকেট নিয়ে কিংবদন্তী জিম লেকার এবং অনিল কুম্বলের তালিকায় নিজের নাম নথিভুক্ত করেছিলেন।
Ajaz Patel: মায়াঙ্ক আগরওয়াল, স্টার্ককে পেছনে ফেলে ডিসেম্বর মাসের ICC-র সেরা ক্রিকেটার আজাজ প্যাটেল
আজাজ প্যাটেলফাইল ছবি সংগৃহীত

গত মাসেই মুম্বইয়ের ওয়াংখেড়েতে ভারতের বিরুদ্ধে এক ইনিংসে দশ উইকেট নিয়ে ইতিহাস রচনা করেছিলেন নিউজিল্যান্ড তারকা আজাজ প্যাটেল। সেই নজিরের সৌজন্যেই ডিসেম্বর মাসের আইসিসির সেরা ক্রিকেটার নির্বাচিত হয়েছেন এই ভারতীয় বংশোদ্ভূত কিউই স্পিনার। প্লেয়ার অফ দ্য মান্থের লড়াইয়ে আজাজ পেছনে ফেলেছেন ভারতের মায়াঙ্ক আগরওয়াল এবং অস্ট্রেলিয়ার মিচেল স্টার্ককে।

ভারতের বিরুদ্ধে মুম্বই টেস্টের দুই ইনিংসে মোট ১৪ টি উইকেট নিয়েছিলেন আজাজ। প্রথম ইনিংসে দশ উইকেট নিয়ে কিংবদন্তী জিম লেকার এবং অনিল কুম্বলের তালিকায় নিজের নাম নথিভুক্ত করেছিলেন। মুম্বই ক্রিকেট অ্যাসোসিয়েশনের তরফ থেকে বাঁ হাতি স্পিনারকে দেওয়া হয়েছে অনন্য সম্মান। এই স্টেডিয়ামে চালু হতে চলা এমসিএ মিউজিয়ামে ঠাঁই পাবে আজাজের দশ উইকেট নেওয়া সেই বল। আইসিসির তরফ থেকে ডিসেম্বর মাসের সেরা ক্রিকেটার হিসেবে বেছে নেওয়া হয়েছে আজাজকেই।

ভারতের মায়াঙ্ক আগরওয়াল নিউজিল্যান্ডের বিরুদ্ধে দুরন্ত ফর্ম দেখানোর পর ডিসেম্বরে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে একটি টেস্ট খেলে মোট ২৭৬ রান করেন। অন্যদিকে মিচেল স্টার্ক চলতি অ্যাশেজ সিরিজে বল ও ব্যাট হাতে নজর কেড়ে চলেছেন। ডিসেম্বরে অ্যাশেজের তিন টেস্ট খেলে বল হাতে ১৪ উইকেট নেওয়ার পাশাপাশি ব্যাট হাতে ৫৮.৫০ গড়ে ১১৭ রান করেছেন।

ডিসেম্বর মাসের সেরা ক্রিকেটার হওয়ার দৌড়ে আজাজের পাশাপাশি ছিলেন মায়াঙ্ক ও স্টার্কও। তবে কড়া টক্করের পর পুরস্কার উঠেছে আজাজের হাতেই।

আজাজ প্যাটেল
Ajaz Patel: জন্মভূমিতে ইতিহাস আজাজের, টেস্টের এক ইনিংসে ১০ উইকেট নিয়ে স্পর্শ করলেন লেকার, কুম্বলেকে

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in