ICC: মহিলাদের বর্ষসেরা T20 দলে ভারতীয়দের দাপট, রয়েছেন বাংলার দুই ক্রিকেটার

২০২২ সালে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (ICC) দ্বারা নির্বাচিত সেরা এগারো জন ক্রিকেটারের মধ্যে চার ভারতীয় ক্রিকেটার জায়গা করে নিয়েছেন। যার মধ্যে রয়েছেন দুই বঙ্গতনয়া রিচা ঘোষ এবং দীপ্তি শর্মা।
দীপ্তি শর্মা
দীপ্তি শর্মাছবি - সংগৃহীত

মহিলাদের বর্ষসেরা টি-টোয়েন্টি দলে ভারতীয় ক্রিকেটারদের দাপট। ২০২২ সালে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (ICC) দ্বারা নির্বাচিত সেরা এগারো জন ক্রিকেটারের মধ্যে চার ভারতীয় ক্রিকেটার জায়গা করে নিয়েছেন। যার মধ্যে রয়েছেন দুই বঙ্গতনয়া রিচা ঘোষ এবং দীপ্তি শর্মা। এছাড়া বর্ষসেরা টি-টোয়েন্টি দলে জায়গা করে নিয়েছেন ভারতের তারকা ওপেনার স্মৃতি মন্ধনা এবং হিমাচল প্রদেশের প্রতিভাবান পেসার রেনুকা সিং।

দক্ষিণ আফ্রিকায় অনুর্ধ্ব ১৯ টি-টোয়েন্টি বিশ্বকাপে ব্যস্ত শিলিগুড়ির মেয়ে রিচা। তার মাঝেই সুখবর পেলেন তিনি। গতবছর দেশের জার্সিতে সিনিয়র দলে দুর্দান্ত প্রদর্শন করেছেন তিনি। নীচের দিকে ব্যাট করতে নেমে উইকেটকিপার রিচা ১৮ ম্যাচে ২৫৯ রান সংগ্রহ করেছেন। খেলেছেন একাধিক ম্যাচ উইনিং ইনিংস।

অন্যদিকে বাংলার আর এক ক্রিকেটার দীপ্তি শর্মা বল হাতে ২৯ উইকেট নেওয়ার পাশাপাশি ব্যাট হাতেও করেছেন ৩৭০ রান। অলরাউন্ড পারফর্ম্যান্সের মাধ্যমে দীপ্তি জায়গা করে নিয়েছেন আইসিসির বর্ষসেরা একাদশে।

ভারতের ওপেনার স্মৃতি মন্ধনা সারাবছর জুড়ে টি-টোয়েন্টিতে রান করেছেন ৫৯৪। অর্ধশতরান করেছেন পাঁচটি। ২০২২ সালে টি-টোয়েন্টিতে তিনি চতুর্থ সর্বোচ্চ রান করেন। হিমাচল প্রদেশের বোলার রেনুকা সিং ২০২২ সালে ২৩.৯৫ গড় এবং ৬.৫০ ইকোনমি রেটে ২২ টি উইকেট নিয়ে জায়গা করে নিয়েছেন বর্ষসেরা টি-টোয়েন্টি দলে।

মহিলাদের টি-২০ বর্ষসেরা একাদশ: স্মৃতি মন্ধনা (ভারত), বেথ মুনি (অস্ট্রেলিয়া), সোফি ডেভিনে (নিউ জিল্যান্ড, অধিনায়িকা), অ্যাশ গার্ডনার (অস্ট্রেলিয়া), তাহিলা ম্যাকগ্রা (অস্ট্রেলিয়া), নিদা দার (পাকিস্তান), দীপ্তি শর্মা (ভারত), রিচা ঘোষ (ভারত), সোফি একেলেস্টন (ইংল্যান্ড), ইনোকা রানাউইরা (শ্রীলঙ্কা), রেনুকা সিং (ভারত)।

দীপ্তি শর্মা
EPL: অশ্বমেধের ঘোড়ার মতো ছুটছে আর্সেনাল, ম্যান ইউকে ৩-২ গোলে হারালো আর্তেটার দল

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in