EPL: অশ্বমেধের ঘোড়ার মতো ছুটছে আর্সেনাল, ম্যান ইউকে ৩-২ গোলে হারালো আর্তেটার দল

নির্ধারিত সময়ের শেষ মুহূর্তে ইউনাইটেডের ভুলে শেষ হাসি হাসে আর্সেনাল। এনকেতিয়ার গোলে পূর্ণ তিন পয়েন্ট অর্জন করে শীর্ষস্থান মজবুত করে তারা।
গোলের পর উচ্ছ্বাস আর্সেনাল প্লেয়ারদের
গোলের পর উচ্ছ্বাস আর্সেনাল প্লেয়ারদেরছবি - আর্সেনালের ট্যুইটার হ্যান্ডেল

অশ্বমেধের ঘোড়ার মতো ছুটছে আর্সেনাল। প্রিমিয়ার লিগে এই গানার্সদের থামাবে কে? ফুটবল বিশেষজ্ঞরা এমন কথাই বলে চলেছেন। চলতি মরশুমে চেলসি, লিভারপুল, টটেনহ্যাম হটস্পারের মতো দলগুলোকে অনায়াসে হারিয়েছে মিকেল আর্তেটার দল। শীর্ষে থাকা আর্সেনাল গত রাতে আবার হারালো ম্যানচেস্টার ইউনাইটেডকে। হাইভোল্টেজ ম্যাচে রুদ্ধশ্বাস লড়াইয়ের পর রেড ডেভিলদের ৩-২ গোলে হারিয়েছে টেবিল টপার আর্সেনাল।

আর্সেনালের পাশাপাশি ম্যান ইউনাইটেডও রয়েছে শিরোপা জয়ের দৌড়ে। এরিক টেন হ্যাগের দল রয়েছে পয়েন্ট তালিকার চতুর্থ স্থানে। দুই দলের লড়াই ঘিরে আগে থেকেই উত্তেজনার পারদ চড়ছিল। এমিরেটস স্টেডিয়ামে সুন্দর ফুটবলই উপভোগ করেছে দর্শকরা।

খেলা শুরুর ১৭ মিনিটের মাথায় ব্রুনো ফার্নান্দেজের ক্রস থেকে গোল করে ইউনাইটেডকে এগিয়ে দেন মার্কাস র‍্যাশফোর্ডের। এই নিয়ে রেড ডেভিলদের জার্সিতে টানা ৯ ম্যাচে গোল পেলেন র‍্যাশফোর্ড। তবে এই লিড বেশিক্ষণ ধরে রাখতে পারেনি ম্যান ইউ। ২৪ মিনিটের মাথায় জিনচেঙ্কোর সামনে বাড়ানো বলে ক্রস করেন শাকা। সেই ক্রসে হেড করে গোল করেন এডি এনকেতিয়া। প্রথমার্ধ শেষ হয় ১-১ গোলে।

দ্বিতীয়ার্ধের খেলা শুরুর অল্প সময়ের মধ্যেই এগিয়ে যায় আর্সেনাল। ৫২ মিনিটে রাইট উইংয়ে বল নিয়ে বক্সের বেশ বাইরে থেকে দুর্দান্ত এক দূরপাল্লার শটে ডেভিড ডি হেয়াকে পরাস্ত করেন এই ২১ বছর বয়সী ইংলিশ তারকা বুকায়ো সাকা। তবে এই গোলের লিড আর্সেনালও ধরে রাখতে পারেনি বেশি সময়। ছয় মিনিটের মাঝে সমতা ফেরায় ইউনাইটেড। কর্নার থেকে হেড করে ইউনাইটেডকে সমতা এনে দেন লিসান্দ্রো মার্টিনেজ।

জয়সূচক গোলের জন্য লড়াই করে দুই দলই। তবে নির্ধারিত সময়ের শেষ মুহূর্তে ইউনাইটেডের ভুলে শেষ হাসি হাসে আর্সেনাল। এনকেতিয়ার গোলে পূর্ণ তিন পয়েন্ট অর্জন করে শীর্ষস্থান মজবুত করে তারা। এই জয়ের সাথে টেবিল টপার আর্সেনালের পয়েন্ট দাঁড়িয়েছে ১৯ ম্যাচে ৫০। দ্বিতীয় স্থানে থাকা সিটির পয়েন্ট ২০ ম্যাচে ৪৫। ২০ ম্যাচে ৩৯ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে নিউক্যাসেল ইউনাইটেড এবং চতুর্থ স্থানে ম্যানচেস্টার ইউনাইটেড।

গোলের পর উচ্ছ্বাস আর্সেনাল প্লেয়ারদের
Australian Open 2023: মিক্সড ডাবলসে জয়ের দিন ডাবলস থেকে ছিটকে গেলেন সানিয়া মির্জা

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in