FIFA World Cup 22: কেমন হলো বিশ্বকাপের 'গ্রুপ সি'-র ৪ সদস্যের দল গঠন? দ্রুত দেখে নিন

গ্রুপ ‘সি’-তে আছে আর্জেন্টিনা, মেক্সিকো, সৌদি আরব ও পোল্যান্ড। ফুটবল ভক্তরা অবশ্য বার্সেলোনার প্রাক্তন ও বর্তমান তারকার দ্বৈরথ দেখতে মুখিয়ে আছেন।
লিওনেল মেসি এবং রবার্ট লেভনডস্কি
লিওনেল মেসি এবং রবার্ট লেভনডস্কিছবি সংগৃহীত

আর মাত্র ১ দিনের অপেক্ষা। তারপরেই শুরু হবে ফুটবলের বিশ্বযুদ্ধ। ২০২২ কাতার বিশ্বকাপে মোট ৩২টি দেশ অংশগ্রহণ করেছে। ৪টে করে দেশ আছে মোট ৮টা গ্রুপে। একনজরে দেখে নেওয়া যাক ‘গ্রুপ সি’-র দেশগুলিকে (স্কোয়াড সহ)।

গ্রুপ ‘সি’-তে আছে আর্জেন্টিনা, মেক্সিকো, সৌদি আরব ও পোল্যান্ড। ফুটবল ভক্তরা অবশ্য বার্সেলোনার প্রাক্তন ও বর্তমান তারকার দ্বৈরথ দেখতে মুখিয়ে আছেন।

আর্জেন্টিনা

গোলরক্ষক: এমিলিয়ানো মার্টিনেজ, ফ্রাঙ্কো আরমানি এবং জেরোনিমো রুলি।

ডিফেন্ডার: গঞ্জালো মন্টিয়েল, নাহুয়েল মোলিনা, জার্মান পেজেলা, ক্রিশ্চিয়ান রোমেরো, নিকোলাস ওটামেন্ডি, লিসান্দ্রো মার্টিনেজ, জুয়ান ফয়েথ, নিকোলাস তাগলিয়া, মার্কোস অ্যাকুনা।

মিডফিল্ডার: লিয়েন্দ্রো পেরেদেস, গুইডো রদ্রিগেজ, এনজো ফার্নান্দেজ, রদ্রিগো দে পল, এক্সকুয়েল প্যালাসিওস, আলেজান্দ্রো গোমেজ, অ্যালেক্সিস ম্যাক অ্যালিস্টার।

ফরোয়ার্ড: পাওলো দিবালা, লিওনেল মেসি, অ্যাঞ্জেল ডি মারিয়া, নিকোলাস গঞ্জালেজ, জোয়াকিন কোরেয়া, লাউতারো মার্টিনেজ, জুলিয়ান আলভারেজ।

উল্লেখ্য, ইতিমধ্যেই অনুশীলনে চোট পেয়ে বিশ্বকাপ থেকে ছিটকেই গেলেন নিকোলাস গঞ্জালেজ এবং জোয়াকিন কোরেয়া। নিকোর পরিবর্তে অ্যাঞ্জেল কোরেয়াকে দলে ডেকেছেন লিওনেল স্কালোনি। জোয়াকিন কোরেয়ার পরিবর্তে আলবিসেলেস্তেদের দলে এসেছেন থিয়াগো আলমাদা।

 

পোল্যান্ড

গোলরক্ষক: ওজসিচ সেজেসনি, বার্টলোমিজ ড্রাগোস্কি, লুকাস স্কোরুপস্কি।

ডিফেন্ডার: জ্যান বেদনারেক, কামিল গ্লিক, রবার্ট গামনি, আর্তুর জেডরজেজক, জ্যাকুব কিভিওর, মাতেউস উইটেস্কা, বার্তোস বেরেসজিনস্কি, ম্যাটি ক্যাশ, নিকোলা জালেভস্কি।

মিডফিল্ডার: ক্রিশ্চিয়ান বিয়েলিক, প্রজেমিস্লো ফ্রাঙ্কোস্কি, কামিল গ্রোসিকি, গ্রজেগর্জ ক্রাইচোয়াক, জ্যাকুব কামিনস্কি, মিশাল স্কোরাস, ড্যামিয়ান সিজাইমানস্কি, সেবাস্তিয়ান সিজাইমানস্কি, পিওটার জিলিনস্কি এবং সিজিমন জুরকোস্কি।

ফরোয়ার্ড: রবার্ট লেভনডস্কি, আরকাদিউস মিলিক, ক্রজিসটফ পিয়াটেক, ক্যারল সুইডারস্কি।

সৌদি আরব

গোলরক্ষক:  মহম্মদ আল-ওয়াইস, নাওয়াফ আল-আকিদি, মহম্মদ আল-ইয়ামি।

ডিফেন্ডার: ইয়াসির আল-শাহরানি, আলি আল-বুলাইহি, আবদুল্লাহ আল-আমরি, আবদুল্লাহ মাদু, হাসান তাম্বাক্তি, সুলতান আল-ঘানাম, মহম্মদ আল-ব্রেক, সৌদ আবদুলহামিদ।

মিডফিল্ডার: সালমান আল-ফারাজ, রিয়াদ শারাহিলি, আলি আল-হাসান, মহম্মদ কান্নো, আবদুল্লাহ আল-মালকি, সামি আল-নাজেই, আবদুল্লাহ ওতাইফ, নাসের আল-দাওসারি, আবদুল রহমান আল-আবুদ, সালেম আল-দাওসারি, হাতান বাহেবরি।

ফরোয়ার্ড: ফাহাদ আল-মুওয়ালাদ, হাইথাম আসিরি, সালেহ আল-শেহরি, ফিরাস আল-বুরাইকান।

মেক্সিকো

গোলরক্ষক: উইলিয়াম ওচোয়া, আলফ্রেডো তালাভেরা ও রডলফো কোটা

ডিফেন্ডার: হোর্হে সানচেজ, কেভিন আলভারেজ, নেস্টর আরাউজো, জোহান ভাসকেজ, হেক্টর মোরেনো, সেজার মন্টেস, জেরার্ডো আর্টেগা এবং জেসুস গ্যালার্দো

মিডফিল্ডার: আন্দ্রেস গার্দাদো, হেক্টর হেরেরা, চার্লি রদ্রিগেজ, এরিক গুতেরেস, লুইস শ্যাভেজ, এডসন আলভারেজ, ওরবেলিন পিনেদা ও লুইস রোমো।

ফরোয়ার্ড: অ্যালেক্সিস ভেগা, হিরভিং লোজানো, রাউল জিমেনেজ, রবার্তো আলভারাদো, উরিয়েল আন্টুনা, হেনরি মার্টিন এবং রোজেলিও ফুনেস মরি।

লিওনেল মেসি এবং রবার্ট লেভনডস্কি
FIFA World Cup 22: বিশ্বকাপ শুরুর আগেই রেকর্ড বুকে এই ছয় ফুটবলার

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in