Hockey Men's World Cup: চিলিকে ১৪-০ গোলে উড়িয়ে হকি বিশ্বকাপে নজির নেদারল্যান্ডসের

ম্যাচের সেরা হয়েছেন জিপ জ্যানসেন। তিনি করেছেন চারটি গোল। টানা তিনটি ম্যাচ অপরাজিত থেকে কোয়ার্টার ফাইনালে নেদারল্যান্ডস।
Hockey Men's World Cup: চিলিকে ১৪-০ গোলে উড়িয়ে হকি বিশ্বকাপে নজির নেদারল্যান্ডসের

চিলিকে ১৪-০ গোলে উড়িয়ে চলতি হকি বিশ্বকাপে রেকর্ড গড়ল নেদারল্যান্ডস হকি দল। পাশাপাশি প্রথম দল হিসেবে হকি বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালের দরজাও খুলে গেল জিপ জ্যানসেনদের কাছে। টানা তিনটি ম্যাচ অপরাজিত থেকে কোয়ার্টার ফাইনালে পৌঁছেছে তারা।

পুল সি-র প্রথম ম্যাচে নিউজিল্যান্ডকে ৩-২ ব্যবধানে হারায় মালয়েশিয়া। পরের ম্যাচ ছিল নেদারল্যান্ডস বনাম চিলি। বিশ্ব র‍্যাঙ্কিং-এ নেদারল্যান্ডসের অবস্থান ৩ এবং চিলির অবস্থান ২২ নম্বরে। অপেক্ষাকৃত দুর্বল চিলির ওপর প্রথম কোয়ার্টার থেকেই একের পর এক আক্রমণ করতে থাকে নেদারল্যান্ডসের প্লেয়াররা। প্রথম ৭ মিনিটেই নেদারল্যান্ডসকে এগিয়ে দেন জিপ জ্যানসেন।

প্রথম গোল হজম করার পরেই আক্রমণ ভাগে লোক বাড়াতে শুরু করে চিলি। কিন্তু লাভ হয়নি। ২৩ মিনিটের মাথায় দ্বিতীয় গোল করেন দ্য ভিলডার। তৃতীয় গোলটি করেন ভ্যান ডাম। নেদারল্যান্ডসের চতুর্থ গোলদাতা হলেন ব্রিঙ্কম্যান। পেনাল্টি কর্নার থেকে দলের পঞ্চম ও নিজের দ্বিতীয় গোলটি করেন জিপ জ্যানসেন। ব্রিঙ্কম্যান নিজের দ্বিতীয় ও নেদারল্যান্ডসের ষষ্ঠ গোল করেন ৩৪ মিনিটের মাথায়।

নিজের তৃতীয় এবং দলের সপ্তম গোল করেন জিপ। অষ্টম গোল করেন পিটার্স। নেদারল্যান্ডসের নবম গোলটি আসে ৪১ মিনিটে বাইজেনের হকিস্টিক থেকে। ব্লোক জাসটেন করেন দশম গোল। ৪৫ মিনিটের মাথায় এগারো নম্বর এবং নিজের চতুর্থ গোলটি করেন জিপ। নিজের দ্বিতীয় এবং নেদারল্যান্ডসের দ্বাদশ গোলটি করেন বাইজেন। ৪৯ মিনিটে দলের তেরো নম্বর গোলটি করেন বেইন্স। ৫৯ মিনিটে নেদারল্যান্ডসের শেষ এবং নিজের দ্বিতীয় গোলটি করেন ব্রিঙ্কম্যান। ম্যাচের সেরা হয়েছেন জিপ জ্যানসেন।

উল্লেখ্য, এই জয়ের সুবাদে চলতি বিশ্বকাপে সব থেকে বেশি ব্যবধানে জয়ের রেকর্ড গড়ল নেদারল্যান্ডস। এর আগে ফ্রান্সকে ৮-০ গোলে হারিয়েছিল অস্ট্রেলিয়া। সেই রেকর্ড ভেঙে দিল ব্রিঙ্কম্যানরা। তবে এখনও অনেক ম্যাচ বাকি আছে। নেদারল্যান্ডসের গড়া রেকর্ড কোনো দল ভাঙতে পারে কিনা সেদিকে নজর থাকবে হকি প্রেমীদের।

Hockey Men's World Cup: চিলিকে ১৪-০ গোলে উড়িয়ে হকি বিশ্বকাপে নজির নেদারল্যান্ডসের
Rafael Nadal: ইনজুরির কারণে আট সপ্তাহ মাঠের বাইরে রাফায়েল নাদাল

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in