আইপিএলে পারফরম্যান্স দেখে কোন উঠতি তারকাকে T-20 বিশ্বকাপে দেশের জার্সিতে দেখতে চান হরভজন?

ইতিমধ্যেই চলতি আইপিএলে বল হাতে সকলকে মুগ্ধ করে চলেছেন জম্মু কাশ্মীরের তরুণ পেসার উমরান মালিক। লাগাতার ১৫০ কিমি গতিতে বল করে চলেছেন। ছয় ম্যাচে ৯ টি উইকেট নিয়ে ফেলেছেন।
আইপিএলে পারফরম্যান্স দেখে কোন উঠতি তারকাকে T-20 বিশ্বকাপে দেশের জার্সিতে দেখতে চান হরভজন?
হরভজন সিংফাইল চিত্র

চলতি বছরের শেষ দিকেই অনুষ্ঠিত হবে টি-টোয়েন্টি বিশ্বকাপ। তাই চলতি আইপিএল অবশ্যই প্রভাব ফেলবে টিম নির্বাচনে। এই আইপিএলে দিনেশ কার্তিক, উমেশ যাদবের মতো ব্রাত্য তারকারা যেমন আলো ছড়িয়ে যাচ্ছেন, সেই সঙ্গে ছাপ ফেলছেন অনেক উঠতি তরুণ প্রতিভাও। ভারতের প্রাক্তন তারকা স্পিনার হরভজন সিং চলতি আইপিএল থেকে বেছে নিয়েছেন এক উঠতি প্রতিভাকে। যার পারফর্ম্যান্স দেখে টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতীয় দলে সুযোগ দেওয়ার পক্ষে সওয়াল করলেন ভাজ্জি।

ইতিমধ্যেই চলতি আইপিএলে বল হাতে সকলকে মুগ্ধ করে চলেছেন জম্মু কাশ্মীরের তরুণ পেসার উমরান মালিক। লাগাতার ১৫০ কিমি গতিতে বল করে চলেছেন। ছয় ম্যাচে ৯ টি উইকেট নিয়ে ফেলেছেন। শেষ ম্যাচে পাঞ্জাব কিংসের বিপক্ষে শেষ ওভারে মেডেন-সহ তিন উইকেট নিয়ে ম্যাচের সেরা হয়েছেন উমরান। এক কথায় উমরান মালিকে মুগ্ধ হয়েছে সকলেই। হরভজনই বা মুগ্ধ হবেন না কেনো। টি-টোয়েন্টি বিশ্বকাপে উমরানকে ভারতীয় দলের হয়ে খেলতে দেখতে চান তিনি।

স্টার স্পোর্টসে হরভজন সিং জানান, "ওকে তাড়াতাড়ি নীল জার্সি দেওয়া উচিত। আমার মতে ওই সবথেকে যোগ্য দাবিদার, যাকে ভারতের হয়ে অস্ট্রেলিয়ায় টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলার জন্য নির্বাচত করা উচিত। ওই পরিস্থিতিতে ও কিন্তু দলের ম্যাচ উইনার হয়ে উঠতে পারে।"

আইপিএলে প্রথম দুই ম্যাচে হার দিয়ে আইপিএলের অভিযান শুরু করলেও দ্রুত নিজেদের ছন্দ ফিরে পেয়েছে সানরাইজার্স হায়দরাবাদ। শেষ চার ম্যাচে তারা টানা অপরাজিত রয়েছে। উঠে এসেছে পয়েন্ট তালিকার চতুর্থ স্থানে। কেন উইলিয়ামসনদের এই জয়ের পেছনে যে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছেন উমরান মালিক, তা আর বলার অপেক্ষা রাখে না।

হরভজন সিং
La Liga: সেভিয়ার বিপক্ষে রিয়েল মাদ্রিদের ত্রাতা সেই করিম বেনজেমা

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.